Advertisement

মমতার স্টাইলেই ত্রিপুরায় ভোট চাইলেন অভিষেক

অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee) বলেন, হাতে মোদীর ছবি নিয়ে বেরোন, বিজেপি জিন্দাবাদ বলতে বলতে যান, কিন্তু ভিতরে গিয়ে জোড়াফুলের বোতামটা টিপুন। অভিষেকের এই মন্তব্যের পরেই রাজনৈতিকমহল চর্চা শুরু হয়েছে, তাহলে কি দলনেত্রীর ধাঁচেই ত্রিপুরার মানুষকে বার্তা দিলেন তিনি?

অভিষেক বন্দ্যোপাধ্যায়
প্রীতম ব্যানার্জী
  • কলকাতা,
  • 23 Nov 2021,
  • अपडेटेड 5:45 PM IST
  • মমতার কৌশল অভিষেকের গলায়
  • ত্রিপুরাবাসীকে দিলেন কৌশলে ভোট দেওয়ার পরমর্শ
  • ২৫ তারিখ ত্রিপুরায় পুরভোট

অতীতে বিভিন্ন নির্বাচনের সময় ভোটারদের উদ্দেশ্যে তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে (Mamata Banerjee) বলতে শোনা গিয়েছে, 'বিজেপি টাকা দিলে নিয়ে নিন, কিন্তু ভোটটা তৃণমূলকে দিন।' এবার খানিকটা একই ধরণের কথা শোনা গেল তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক তথা সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের মুখেও। ত্রিপুরার ভোটারদের উদ্দেশ্যে বিশেষ বার্তা দিলেন অভিষেক। 

সোমবার ত্রিপুরায় (Tripura) সাংবাদিক সম্মেলনে অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee) বলেন, 'হাতে মোদীর ছবি নিয়ে বেরোন, বিজেপি জিন্দাবাদ বলতে বলতে যান, কিন্তু ভিতরে গিয়ে জোড়াফুলের বোতামটা টিপুন'। অভিষেকের এই মন্তব্যের পরেই রাজনৈতিকমহল চর্চা শুরু হয়েছে, তাহলে কি দলনেত্রীর ধাঁচেই ত্রিপুরার মানুষকে বার্তা দিলেন তিনি? বিশেষজ্ঞরা আরও মনে করছেন, হয়ত মমতা বন্দ্যোপাধ্যায়ের রাজনৈতিক ঘরানা অনুসরণ করেই ত্রিপুরা জয় করতে চাইছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক।

২৫ নভেম্বর পুরভোট

প্রসঙ্গত, আগামী ২৫ নভেম্বর ত্রিপুরায় হতে চলেছে পুরভোট। সুপ্রিম কোর্টে পুরভোট স্থগিতের আর্জি জানিয়েছিল তৃণমূল (TMC)। কিন্তু ঘাসফুল শিবিরের সেই আবেদন খারিজ করে দেয় দেশের শীর্ষ আদালত। তবে নির্বাচনে হিংসা রুখতে বিপ্লব দেবের সরকারকে কড়া নির্দেশেও দিয়েছে সুপ্রিম কোর্ট (Supreme Court)। এই প্রসঙ্গে সর্বোচ্চ আদালত জানিয়েছে, 'নির্বাচন স্থগিত করা শেষ এবং চরম উপায়। আমাদের উদ্দেশ্য নির্বাচন স্থগিত করা হয়। তৃণমূল যে আশঙ্কা করছে তা নিয়ে ত্রিপুর সরকারকে নির্দেশ দেওয়া হয়েছে। নির্বাচন যাতে অবাধ ও সুষ্ঠুভাবে হয় তার জন্য সমাধানের বিকল্প রাস্তা বের করতে হবে।' 

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement