Advertisement

Priyanka Gandhi in ED Chargesheet: ED-র চার্জশিটে এবার প্রিয়াঙ্কা গান্ধী, নাম জড়াল আর্থিক তছরুপের মামলায়

ইডি-র চার্জশিটে এ বার উল্লেখ করা হল প্রিয়াঙ্কা গান্ধীর নাম। এই মামলায় সম্প্রতি প্রিয়াঙ্কার স্বামী রবার্ট বঢরার নামও ইডির চার্জশিটে উল্লেখ করা হয়েছে। 

প্রিয়াঙ্কা গান্ধী
Aajtak Bangla
  • নয়াদিল্লি,
  • 28 Dec 2023,
  • अपडेटेड 10:59 AM IST
  • ইডি-র চার্জশিটে এ বার উল্লেখ করা হল প্রিয়াঙ্কা গান্ধীর নাম।
  • প্রিয়াঙ্কার স্বামী রবার্ট বঢরার নামও ইডির চার্জশিটে উল্লেখ করা হয়েছে। 
  • আর্থিক তছরুপের মামলায় চার্জশিট।

এনফোর্সমেন্ট ডিরেক্টরেট বা ইডি-র চার্জশিটে এ বার উল্লেখ করা হল প্রিয়াঙ্কা গান্ধীর নাম। অস্ত্র ব্যবসায়ী সঞ্জয় ভান্ডারি যে আর্থিক তছরুপের মামলায় যুক্ত, সেই মামলার চার্জশিটে কংগ্রেস নেত্রীর নাম উল্লেখ করা হয়েছে বলে বৃহস্পতিবার জানা গিয়েছে। এই মামলায় সম্প্রতি প্রিয়াঙ্কার স্বামী রবার্ট বঢরার নামও ইডির চার্জশিটে উল্লেখ করা হয়েছে। 

ইডি সূত্রে খবর, চার্জশিটে সনিয়া-কন্যাকে অভিযুক্ত হিসাবে উল্লেখ করা হয়নি। চার্জশিটে দাবি করা হয়েছে যে, দিল্লি নিবাসী এক রিয়েল এস্টেট এজেন্টের মাধ্যমে হরিয়ানায় জমি কিনেছিলেন রবার্ট এবং প্রিয়াঙ্কা। ওই এজেন্ট ব্যবসায়ী সিসি থাম্পির কাছে একটি জমি বিক্রি করেছিলেন। 

কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার দাবি, লন্ডনের একটি বাড়ি সংস্কার করেছিলেন  রবার্ট। সেখানে থেকেও ছিলেন তিনি। ইডি সূত্রে খবর, সঞ্জয় ভান্ডারী নামে এক লন্ডন নিবাসীর বিরুদ্ধে আর্থিক তছরুপের মামলার সঙ্গে যুক্ত ওই বাড়ি। সঞ্জয় বর্তমানে পলাতক। ইডি সূত্রে খবর, ব্ল্যাক মানি অ্যান্ড ইম্পোজিশন অফ ট্যাক্স আইন ২০১৫-এর অধীনে সঞ্জয়ের বিরুদ্ধে মামলা রুজু করেছে আয়কর দফতর। সেই মামলার তদন্ত শুরু করেছে ইডি। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আরও দাবি, সঞ্জয়ের সঙ্গে রবার্টের যোগসূত্র রয়েছে ২০১৮ সাল থেকে। এই প্রথম বার এই মামলায় রবার্টের নাম উল্লেখ করল ইডি।

গত মঙ্গলবার এক বিবৃতিতে ইডির তরফে জানানো হয়েছে যে, সংযুক্ত আরব আমিরশাহী নিবাসী ব্যবসায়ী সি সি থাম্পি এবং ব্রিটেনের নাগরিক সুমিত চাড্ডার বিরুদ্ধে এই মামলায় নতুন চার্জশিট জমা দেওয়া হয়েছে। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা জানিয়েছে, বিদেশ থেকে বেআইনি ভাবে আয় করেছেন সঞ্জয়। সেই আয়ের টাকাতেই লন্ডনে ২টি সম্পত্তি তৈরি করেছেন তিনি। এই অপরাধের সঙ্গে যুক্ত সিসি থাম্পি এবং সুমিতও।

ইডির তরফে আরও দাবি করা হয়েছে যে, রবার্টের 'ঘনিষ্ঠ সহযোগী' হলেন সিসি। চার্জশিটে উল্লেখ করা হয়েছে, লন্ডনের ওই বাড়িটি শুধু সংস্কারই করেননি। সেখানে থেকেও ছিলেন। ইডির দাবি, ফরিদাবাদে প্রচুর জমি কিনেছেন রবার্ট এবং সিসি। তাঁদের মধ্যে আর্থিক লেনদেন হয়েছে।

Advertisement

এর আগে, লন্ডনে সম্পত্তি কেনাবেচায় আর্থিক দুর্নীতির অভিযোগে রবার্টকে তলব করে জিজ্ঞাসাবাদ করেছিল ইডি। সঞ্জয়ের সঙ্গে তাঁর সম্পর্ক নিয়ে জিজ্ঞাসাবাদ করা হয়েছিল রবার্টকে।
 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement