Advertisement

Russian Man deaths at Odisha: দু'সপ্তাহের মধ্যেই আরও এক রুশ নাগরিকের রহস্যমৃত্যু ওড়িশায়, দেহ মিলল জাহাজে

Russian Man found dead: গত ১৫ দিনের মধ্যে ওড়িশায় তৃতীয় রাশিয়ান নাগরিকের মৃতদেহ পাওয়া গেল, যার পরে রহস্য আরও গভীর হচ্ছে। মঙ্গলবার, ওড়িশার পারাদ্বীপ বন্দরে নোঙর করা এক রাশিয়ান জাহাজের ইঞ্জিনিয়ারের রহস্যজনকভাবে মৃত্যু হয়। এর আগেও দুদিনের মধ্যে ওড়িশায় দুই রুশ নাগরিকের মৃত্যু হয়েছিল।

প্রতীকী ছবি
Aajtak Bangla
  • পারাদ্বীপ,
  • 03 Jan 2023,
  • अपडेटेड 3:15 PM IST
  • গত ১৫ দিনের মধ্যে ওড়িশায় তৃতীয় রাশিয়ান নাগরিকের মৃতদেহ পাওয়া গেল
  • যার পরে রহস্য আরও গভীর হচ্ছে

Russian Man deaths at Odisha: রাশিয়া ও ইউক্রেনের মধ্যে চলমান যুদ্ধের মধ্যে ওড়িশায় আরও একজন রাশিয়ান নাগরিকের মৃতদেহ পাওয়া গেছে। তথ্য প্রদান করে, ওড়িশা পুলিশ বলেছে যে গত ১৫ দিনের মধ্যে এটি তৃতীয় ঘটনা, যখন একজন রাশিয়ান নাগরিকের মৃতদেহ পাওয়া গেছে।

জাহাজে রাশিয়ান নাগরিকের দেহ পাওয়া গেছে
পুলিশ জানিয়েছে যে ওড়িশার জগৎসিংহপুর জেলার পারাদ্বীপ বন্দরে নোঙর করা একটি জাহাজে ৫১ বছর বয়সী রাশিয়ান নাগরিক সের্গেই মিল্যাকভের মৃতদেহ পাওয়া গেছে। এরপর ওড়িশা পুলিশ বিষয়টি তদন্ত শুরু করে। তবে মৃত্যুর কারণ এখনও জানা  যায়নি। পারাদ্বীপ পোর্ট ট্রাস্টের চেয়ারম্যান পিএল হরনাধ বলেছেন, জাহাজের মাস্টার তাকে জানিয়েছেন  জাহাজের প্রধান ইঞ্জিনিয়ার  সের্গেই মিল্যাকভ হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গেছেন।

সের্গেই মিল্যাকভ  বাংলাদেশের চট্টগ্রাম বন্দর থেকে পারাদ্বীপ হয়ে মুম্বাইগামী এমবি আলাদনা জাহাজের প্রধান ইঞ্জিনিয়ার ছিলেন। ভোর সাড়ে চারটে নাগাদ জাহাজের কেবিনে তাকে মৃত অবস্থায় পাওয়া যায়। পারাদ্বীপ পোর্ট ট্রাস্টের চেয়ারম্যান পিএলহরনাধ  রুশ ইঞ্জিনিয়ারের  মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে বলেন, বিষয়টি তদন্ত করা হচ্ছে।

১৫ দিনের মধ্যে তৃতীয় রাশিয়ান নাগরিকের মৃত্যু
এর আগে ডিসেম্বরের শেষের দিকে, দক্ষিণ ওড়িশার রায়গড় শহরে একজন সংসদ সদস্য সহ দুই রাশিয়ান পর্যটককে রহস্যজনক পরিস্থিতিতে মৃত অবস্থায় পাওয়া গিয়েছিল। রাশিয়ান সাংসদ পাভেল আন্তোনভ (৬৫) ২৪ ডিসেম্বর হোটেলের তৃতীয় তলা থেকে পড়ে যাওয়ার পরে মারা যান, যখন ভ্লাদিমির বিদেনভ (৬১)-কে ২২ ডিসেম্বর তার হোটেলের ঘরে মৃত অবস্থায় পাওয়া যায়। এর মধ্যে  কোটিপতি রাশিয়ান এমপি পাভেল আন্তোনভেকে রাশিয়ার প্রেসিডেন্ট পুতিনের সমালোচক বলা হত।  ওড়িশা পুলিশ সমস্ত ঘটনার তদন্ত করছে। দায়িত্বভার দেওয়া হয়েছে সিআইডিকে।

সিআইডির এক আধিকারিক জানিয়েছেন,  পাভেলের মৃত্যুর তদন্তে সিআইডি ইন্টারপোলের সাহায্য নিতে পারে। বিদেনভের মৃত্যুর পর কর্মকর্তারা প্রথমে হোটেলে আসা সাব-ইন্সপেক্টর এসকে সিংকে জিজ্ঞাসাবাদ করেন। এ ছাড়া তিন অ্যাম্বুলেন্স চালককে জিজ্ঞাসাবাদ করেছে সিআইডি। রায়গড়ের পুলিশ সুপারের কাছে মৃত্যুর রিপোর্টও চেয়েছে জাতীয় মানবাধিকার কমিশন।

Advertisement


 

 
 

 

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement