Advertisement

'অহংকারীরা ২৪১-এ থেমেছে, এটা ঈশ্বরের ন্যায়বিচার', বিজেপিকে RSS নেতা ইন্দ্রেশ কুমারের তোপ 

লোকসভা নির্বাচনের ফলাফল নিয়ে বড়সড় বিবৃতি দিয়েছেন রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘের নেতা ইন্দ্রেশ কুমার। তিনি ক্ষমতাসীন বিজেপিকে 'অহংকারী' এবং বিরোধী ইন্ডিয়া জোটকে 'রাম-বিরোধী' বলে অভিহিত করেছেন। ইন্দ্রেশ কুমার বলেন, রাম সবার প্রতি ন্যায়বিচার করেন।

Aajtak Bangla
  • দিল্লি ,
  • 14 Jun 2024,
  • अपडेटेड 8:53 AM IST
  • লোকসভা নির্বাচনের ফলাফল নিয়ে বড়সড় বিবৃতি দিয়েছেন রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘের নেতা ইন্দ্রেশ কুমার।
  • তিনি ক্ষমতাসীন বিজেপিকে 'অহংকারী' এবং বিরোধী ইন্ডিয়া জোটকে 'রাম-বিরোধী' বলে অভিহিত করেছেন।

লোকসভা নির্বাচনের ফলাফল নিয়ে বড়সড় বিবৃতি দিয়েছেন রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘের নেতা ইন্দ্রেশ কুমার। তিনি ক্ষমতাসীন বিজেপিকে 'অহংকারী' এবং বিরোধী ইন্ডিয়া জোটকে 'রাম-বিরোধী' বলে অভিহিত করেছেন। ইন্দ্রেশ কুমার বলেন, রাম সবার প্রতি ন্যায়বিচার করেন। শুধু ২০২৪ লোকসভা নির্বাচনের দিকে তাকান। যারা রাম পুজো করত, কিন্তু ধীরে ধীরে তাদের মধ্যে অহংকার গড়ে ওঠে। সেই দলটিকে সবচেয়ে বড় দল বানিয়েছেন। কিন্তু তার যে পূর্ণ অধিকার পাওয়া উচিত ছিল, যে ক্ষমতা তার পাওয়া উচিত ছিল তা ঈশ্বর অহংকারের কারণে বন্ধ করে দিয়েছেন।

ইন্দ্রেশ কুমার আরও বলেন, যারা রামের বিরোধিতা করেছিল তাদের কোন ক্ষমতা দেওয়া হয়নি। তাদের কাউকেই ক্ষমতা দেননি। একসঙ্গেও তারা নম্বর-১ হননি। বাম-২ নম্বরে দাঁড়িয়ে। তাই ঈশ্বরের ন্যায়বিচার বিচিত্র নয়। এটা খুবই উপভোগ্য।
বৃহস্পতিবার জয়পুরের কাছে কানোটায় 'রামরথ অযোধ্যা যাত্রা দর্শন পূজা অনুষ্ঠানে' ভাষণ দিচ্ছিলেন ইন্দ্রেশ কুমার। ইন্দ্রেশ আরএসএস-এর জাতীয় কার্যনির্বাহী সদস্যও। তবে তিনি তাঁর বিবৃতিতে কোনও দলের নাম বলেননি। কিন্তু তার অঙ্গভঙ্গি স্পষ্টতই ভালো-মন্দের ইঙ্গিত দিচ্ছিল।

বিজেপিকে উল্লেখ করে ইন্দ্রেশ বলেন, যে দলটি (ভগবান রামের প্রতি) ভক্তি ছিল কিন্তু অহংকারী হয়ে উঠেছিল, তাকে ২৪১-এ থামানো হয়েছিল, কিন্তু বৃহত্তম দল করা হয়েছিল। তিনি স্পষ্টভাবে ভারত ব্লকের কথা উল্লেখ করে বলেন, যাদের রামে বিশ্বাস ছিল না, তাদের একসঙ্গে ২৩৪ নম্বরে থামানো হয়েছে। তিনি আরও বলেন, গণতন্ত্রে রামরাজ্যের সংবিধান দেখুন, যারা রামকে পূজা করত কিন্তু ধীরে ধীরে অহংকারী হয়ে উঠল, সেই দলটিই সবচেয়ে বড় দল হিসেবে আবির্ভূত হয়েছে, কিন্তু তাদের যে ভোট ও ক্ষমতা পাওয়া উচিত ছিল, তা ভগবান তাদের দাম্ভিকতার কারণে বন্ধ করে দিয়েছেন।

রামের বিরোধিতাকারীদের মধ্যে কাউকে তিনি ক্ষমতা দেননি। তিনি বলেন, রামের বিরোধিতাকারীদের কাউকেই ক্ষমতা দেওয়া হয়নি। এমনকি তাদের সবাইকে একসঙ্গে দুই নম্বর করা হয়েছিল। ঈশ্বরের ন্যায়বিচার সত্য এবং আনন্দদায়ক। তিনি বলেন, যারা রাম পুজো করেন তাদের নম্র হওয়া উচিত এবং যারা রামের বিরোধিতা করে, ভগবান নিজেই তাদের মোকাবিলা করেন।

Advertisement

ভগবান রাম বৈষম্য করেন না
তিনি বলেছিলেন যে ভগবান রাম বৈষম্য করেন না এবং শাস্তিও দেন না। সবাইকে ন্যায়বিচার দেন। এবং দিতে থাকবে। ভগবান রাম সর্বদা ন্যায়পরায়ণ এবং সর্বদা ন্যায়পরায়ণ থাকবেন। ইন্দ্রেশ আরও বলেন, ভগবান রাম মানুষকে রক্ষা করেছেন এবং রাবণের মঙ্গলও করেছেন।

কী বলছিলেন মোহন ভাগবত?
আরএসএস প্রধান মোহন ভাগবতের বক্তব্যের কয়েকদিন পর ইন্দ্রেশ কুমারের এই মন্তব্য এসেছে। মোহন ভাগবত বলেছিলেন যে একজন সত্যিকারের 'সেবকের' কোনও অহংকার নেই এবং 'মর্যাদা' বজায় রেখে মানুষের সেবা করে। নাগপুরে আয়োজিত এক অনুষ্ঠানে মোহন ভাগবত আরও বলেছিলেন, যিনি সত্যিকারের সেবক, তিনি মর্যাদার সঙ্গে আচরণ করেন। 

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement