Advertisement

Sajjan Jindal: শিল্পপতি সজ্জন জিন্দলের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ, দায়ের FIR

পুলিশ সূত্রে খবর, চলতি বছরের ফেব্রুয়ারি মাসে বান্দ্রা কুর্লা কমপ্লেক্স থানায় জিন্দলের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ দায়ের করতে যান এক মহিলা। পরে এই অভিযোগ নিয়ে বম্বে হাই কোর্টের দ্বারস্থ হন তিনি। পুলিশ তাঁর অভিযোগে কর্ণপাত করেনি বলে দাবি করেছেন ওই মহিলা।

সজ্জন জিন্দল।
  • শিল্পপতি সজ্জন জিন্দলের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ উঠল।
  • গত বুধবার তাঁর বিরুদ্ধে এফআইআর দায়ের করা হয়েছে।
  • ফেব্রুয়ারি মাসে বান্দ্রা কুর্লা কমপ্লেক্স থানায় জিন্দলের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ দায়ের করতে যান এক মহিলা।

শিল্পপতি সজ্জন জিন্দলের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ উঠল। গত বুধবার তাঁর বিরুদ্ধে এফআইআর দায়ের করা হয়েছে। জেএসডব্লিউ গ্রুপের ম্যানেজিং ডিরেক্টর জিন্দলের তরফে এখনও কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি। রবিবার এই ঘটনার কথা প্রকাশ্যে এসেছে। 

পুলিশ সূত্রে খবর, চলতি বছরের ফেব্রুয়ারি মাসে বান্দ্রা কুর্লা কমপ্লেক্স থানায় জিন্দলের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ দায়ের করতে যান এক মহিলা। পরে এই অভিযোগ নিয়ে বম্বে হাই কোর্টের দ্বারস্থ হন তিনি। পুলিশ তাঁর অভিযোগে কর্ণপাত করেনি বলে দাবি করেছেন ওই মহিলা। আইনজীবী রিজওয়ান মার্চেন্ট এবং গায়ত্রী গোখেলের সাহায্যে হাই কোর্টের দ্বারস্থ হন তিনি। 

মহিলার অভিযোগ, ২০২১ সালে জিন্দলের সঙ্গে তাঁর আলাপ হয়। দুবাইয়ে আইপিএল ম্যাচ চলাকালীন তাঁরা ভিআইপি বক্সে বসেছিলেন। পরে বেশ কয়েক বার তাঁরা দেখা করেন। জিন্দল তাঁকে বিয়ের প্রতিশ্রুতি দিয়েছিলেন বলেও দাবি করেছেন ওই মহিলা। ২০২২ সালের ২৪ জানুয়ারি তাঁকে হেনস্থা করা হয় বলে অভিযোগ করেছেন নির্যাতিতা। 

অভিযোগপত্রে মহিলা এ-ও উল্লেখ করেছেন যে, এই ঘটনার জন্য পরে জিন্দল তাঁর কাছে ক্ষমা চেয়েছিলেন। কিন্তু একই সঙ্গে তাঁকে ঘটনার কথা ফাঁস না-করতে হুমকিও দিয়েছিলেন বলে অভিযোগ করেছেন মহিলা। পরে মহিলার সঙ্গে সমস্ত যোগাযোগ ছিন্ন করেন জিন্দল। 

এই মামলায় আদালতে শুনানি পর্বে আইনজীবী মার্চেন্ট উল্লেখ করেন যে, এক জন মহিলাকে এফআইআর দায়েরের জন্য কী ভাবে এক থানা থেকে অন্য থানায় ঘুরতে হয়েছে। এই মামলায় আগে মুম্বইয়ের তিনটি থানার শীর্ষ পুলিশ আধিকারিককে তলব করেছিল আদালত। গত বুধবার জিন্দলের বিরুদ্ধে এফআইআর দায়ের করা হয়েছে। দ্রুত তদন্ত শুরুর জন্য বান্দ্রা কুর্লা কমপ্লেক্স থানাকে নির্দেশ দিয়েছে আদালত। আগামী ২ মাসের মধ্যে পুলিশকে তদন্ত শেষ করতে নির্দেশ দিয়েছে হাই কোর্ট। ভারতীয় দণ্ডবিধির ৩৭৬, ৩৫৪ এবং ৫০৬ ধারায় জিন্দলের বিরুদ্ধে এফআইআর দায়ের করা হয়েছে। 

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement