Advertisement

'BJP অফিসের নিরাপত্তায় অগ্রাধিকার পাবেন অগ্নিবীরেরা', বিস্ফোরক মন্তব্যে বিতর্কে কৈলাস

অগ্নিপথ প্রকল্প নিয়ে গত চারদিন ধরে দেশজুড়ে নানা অংশে জ্বলছে বিক্ষোভের আগুন। এরই মধ্যে বিজেপির জাতীয় সাধারণ সম্পাদক কৈলাস বিজয়বর্গীয়র করা মন্তব্য উস্কে দিল নতুন বিতর্ক। তাঁর একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় সাম্প্রতিক খুব ভাইরাল।

কৈলাস বিজয়বর্গীয় (File Photo)
Aajtak Bangla
  • দিল্লি,
  • 19 Jun 2022,
  • अपडेटेड 10:21 PM IST
  • অগ্নিপথ প্রকল্প নিয়ে গত চারদিন ধরে দেশজুড়ে নানা অংশে জ্বলছে বিক্ষোভের আগুন
  • কৈলাস বিজয়বর্গীয়র করা মন্তব্য উস্কে দিল নতুন বিতর্ক
  • 'যদি বিজেপি অফিসে নিরাপত্তার দরকার হয়, তবে তিনি অগ্নিবীর কর্মীদের অগ্রাধিকার দেবেন'

অগ্নিপথ প্রকল্প নিয়ে গত চারদিন ধরে দেশজুড়ে নানা অংশে জ্বলছে বিক্ষোভের আগুন। এরই মধ্যে বিজেপির জাতীয় সাধারণ সম্পাদক কৈলাস বিজয়বর্গীয়র করা মন্তব্য উস্কে দিল নতুন বিতর্ক। তাঁর একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় সাম্প্রতিক খুব ভাইরাল। যাতে তাঁকে বলতে দেখা যায়, যদি বিজেপি অফিসে নিরাপত্তার দরকার হয়, তবে তিনি অগ্নিবীর কর্মীদের অগ্রাধিকার দেবেন। তাঁর এই মন্তব্যে তেঁতে উঠেছে সোশ্যাল মিডিয়া।

ইন্দোরে একটি দলীয় অনুষ্ঠানে বিজেপি নেতারা অগ্নিপথ প্রকল্পের ইতিবাচক দিকগুলি নিয়ে বিশেষ কিছু ব্যাখ্যা দিচ্ছিলেন। সেসময়ই তিনি এই মন্তব্য করে বসেন। তাঁর এই মন্তব্যে কটাক্ষ কংগ্রেসের। ট্যুইট-খোঁচায় লেখে," সত্যিটা বলে ফেলেছেন বিজেপির কৈলাস বিজয়বর্গীয়।"

এই মন্তব্য নিয়ে কটাক্ষ করতে ছাড়েননি বিজেপি নেতা বরুণ গান্ধীও। ট্যুইটারে তিনি লেখেন, 'যে মহান সেনাবাহিনীর বীর গাঁথার জন্য শব্দ পুরো অভিধানে কম পড়ে, যাঁদের বীরত্বে সারা বিশ্ব অনুরণিত, সেই ভারতীয় সৈনিককে যে কোনও রাজনৈতিক অফিসের 'চৌকিদারি' করার আমন্ত্রণ। ভারতীয় সেনাবাহিনী এই দেশমাতার সেবার একটি মাধ্যম, শুধু একটি 'চাকরি' নয়।'

কৈলাস বিজয়বর্গীয় কোণঠাসা আসাদুদ্দিন ওয়েসির মন্তব্যেও। তাঁর মন্তব্য, "সরকারে এমন একটি দল থাকা দুর্ভাগ্যজনক। আমাদের বাহিনী কখনওই পাকিস্তানের মতো রাজনীতিতে জড়িত ছিল না।.....এটাই আমাদের গণতন্ত্রের শক্তি। কিন্তু এটা করে যুব সমাজের সমস্যার সমাধান না করে বিপজ্জনক খেলা খেলছে বিজেপি। আমরা অর্থনীতি ও সমাজে নোটবন্দি এবং লকডাউনের মতো কোনো পরিকল্পনা ছাড়াই নেওয়া সিদ্ধান্তের খারাপ প্রভাব দেখেছি। জাতীয় নিরাপত্তার জন্যও কি প্রধানমন্ত্রীর কার্যালয় এখন এটাই করতে চায়?

তবে কৈলাস বিজয়বর্গীর সাফাই, "টুলকিটের সঙ্গে যুক্তরা আমার বক্তব্যকে বিকৃত করে কর্মীদের অপমান করার চেষ্টা করছে। জাতীয় বীর-ধর্মবাদীদের বিরুদ্ধে এই টুলকিট গ্যাংয়ের ষড়যন্ত্র দেশের মানুষ ভালো করেই জানে।"

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement