Advertisement

Kangana Ranaut: 'মার্কিন প্রেসিডেন্ট বাইরে দাঁড় করিয়ে রাখতেন...' মোদী ও ইন্দিরার তফাত বোঝালেন BJP-র কঙ্গনা

অভিনেত্রী তথা বিজেপি সাংসদ কঙ্গনা রানাউতের ছবি 'এমার্জেন্সি' মুক্তির জন্য প্রস্তুত। ছবিটি প্রাক্তন প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধীর জরুরি অবস্থার উপর ভিত্তি করে তৈরি। ইন্দিরা গান্ধীকে নিয়ে নিজের মত প্রকাশ করেছেন কঙ্গনা। ইন্দিরা গান্ধী এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর তুলনা সংক্রান্ত প্রশ্নেরও তিনি অকপটে উত্তর দিয়েছেন।

কঙ্গনা রানাউত
Aajtak Bangla
  • কলকাতা,
  • 28 Aug 2024,
  • अपडेटेड 4:58 PM IST

Kangana Ranaut: অভিনেত্রী তথা বিজেপি সাংসদ কঙ্গনা রানাউতের ছবি 'এমার্জেন্সি' মুক্তির জন্য প্রস্তুত। ছবিটি প্রাক্তন প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধীর জরুরি অবস্থার উপর ভিত্তি করে তৈরি। ইন্দিরা গান্ধীকে নিয়ে নিজের মত প্রকাশ করেছেন কঙ্গনা। ইন্দিরা গান্ধী এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর তুলনা সংক্রান্ত প্রশ্নেরও তিনি অকপটে উত্তর দিয়েছেন।

আজ তককে দেওয়া বিশেষ সাক্ষাৎকারে কঙ্গনা রানাউত বলেছেন, "যদি কারও প্রশংসা করেন, কাউকে সম্মান দেন তবে এর মানে এই নয় যে কাউকে অপমান করছেন। সে সময়টা অন্যরকম, সেই যুগটা ছিল অন্যরকম। ৭০-এর দশকে গ্যাস সিলিন্ডার পেতে ছয় মাস সময় লাগত। আমাদের চলচ্চিত্রে দেখানো হয় যে সে সময় মানুষ হতাশায় পূর্ণ ছিল, সে কারণেই ৭০-এর দশকের মাঝামাঝি সময়ে বিদ্রোহ হয়েছিল। আজ আমরা অন্য জগতে বাস করছি। আজ ভারত তৃতীয় অর্থনীতির দেশ। আমেরিকার তৎকালীন প্রেসিডেন্ট ইন্দিরা গান্ধীকে বাইরে দাঁড় করিয়ে রাখতেন। তারা কীভাবে কথা বলতেন, আজ দেখুন আমাদের প্রধানমন্ত্রী কী ধরনের সম্মান পান। ব্যস, সেই সময়টা অন্যরকম ছিল, যুগটা অন্যরকম ছিল। তবে আমি বিশ্বাস করি, দেশ কোনও পরিবারের হাতে না দিয়ে জনগণের হাতে থাকত, তাহলে হয়ত এত দেরি হত না।"

আরও বলেন, "ইন্দিরা গান্ধী তিনবার এদেশের প্রধানমন্ত্রী হয়েছেন। কেউ কেউ মনে করেন ইন্দিরা গান্ধী রাহুল গান্ধীর ঠাকুমা। কিন্তু আমি তা মনে করি না। ইন্দিরা গান্ধীকে শুধুমাত্র রাহুল গান্ধীর ঠাকুমা বললে তাঁর মর্যাদা অনেকটাই সীমিত হয়ে যায়। তিনি সারা দেশের প্রধানমন্ত্রী ছিলেন। তিনি ছিলেন আমাদের ইতিহাস। তাঁর ওপর আমাদেরও সমান অধিকার রয়েছে।"

ইন্দিরা গান্ধীর সঙ্গে রাহুলের তুলনা নিয়ে কী বললেন কঙ্গনা?
তিনি বলেন, এটি নিছকই একটি রসিকতা। দয়া করে দেশের সঙ্গে এভাবে তামাশা করবেন না।

Advertisement

তাঁর আরও মত, রাহুল গান্ধীর কোনও ভিশন নেই। তাদের নিজস্ব কোনও পথ নেই। তিনি একটি সম্পূর্ণ জগাখিচুড়ি। তাঁর আচরণে, একই ধরনের অনিয়ম তাঁর বক্তৃতায়ও দেখা যায়। দেশের প্রাক্তন প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধীর তুলনায় রাহুলের পথ সম্পূর্ণ আলাদা। মনে হয় তার এমন কোনও সুনির্দিষ্ট ধারণা নেই, যা একজন নেতার থাকা উচিত। তিনি চেয়ারের ঠিক পিছনে থাকেন এবং প্রতিবার তার পথ পরিবর্তন করেন।

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement