Advertisement

Yogi Adityanath UP: উত্তরপ্রদেশে বিজেপি কার্যকর্তাদের মনোবল বাড়াতে CM যোগীর পাওয়ার বুস্টার, বললেন...

Yogi Adityanath UP: কার্যনির্বাহী বৈঠকে সিএম যোগী জানিয়েছেন, "যেখানে আমরা অতি আত্মবিশ্বাসী হয়ে পড়ি তখন মনে হয় যে আমরা জিতেই যাচ্ছি। সেখানে কখনও কখনও আঘাত আসে। যে কারণে বিপক্ষরা লাফালাফি করছে।

উত্তরপ্রদেশে বিজেপি কার্যকর্তাদের মনোবল বাড়াতে CM যোগীর পাওয়ার বুস্টার, বললেন...
Aajtak Bangla
  • লখনউ,
  • 14 Jul 2024,
  • अपडेटेड 6:46 PM IST

Yogi Adityanath UP: লোকসভা নির্বাচনের পর লখনৌতে বিজেপির প্রথম রাজ্য কার্যনির্বাহী সমিতির বৈঠক আয়োজিত হয়েছে এই সময়ে মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ বিজেপি কর্মকর্তাদের সম্বোধন করে তাদের চাঙ্গা করার কাজ শুরু করেছেন। তিনি কর্মকর্তাদের উৎসাহ দিয়ে বলেন যে আমাদের ব্যাকফুটে যাওয়ার কোনও প্রয়োজন নেই। মুখ্যমন্ত্রী বলেন, "সম্প্রতি লোকসভা নির্বাচনে আগে বিজেপি প্রধানমন্ত্রী মোদীর নেতৃত্বে ২০১৪, ২০১৭, ২০১৯ এবং ২০২২-এ বিপক্ষকে পরাজিত করেছে।" সিএম যোগী সাধারণ নির্বাচনের ফলের প্রসঙ্গে জানিয়েছেন, "এর মধ্যে কোনও সন্দেহ নেই যে যত ভোট পার্সেন্টেজ ২০১৪, ১৭ এবং ২২-এ বিজেপির পক্ষে ছিল, ২০২৪-এ বিজেপি অতটা ভোট পেতে সমর্থ হয়নি। আসলে লোকসভা নির্বাচনে বিজেপি ইউপিতে আশানুরূপ ফল করতে পারেনি। ৮০ আসনের বিজেপির খাতায় মাত্র ৩৩টা আসন এসেছে।

অতি আত্মবিশ্বাসে অনেক সময় চোট লাগে
কার্যনির্বাহী বৈঠকে সিএম যোগী জানিয়েছেন, "যেখানে আমরা অতি আত্মবিশ্বাসী হয়ে পড়ি তখন মনে হয় যে আমরা জিতেই যাচ্ছি। সেখানে কখনও কখনও আঘাত আসে। যে কারণে বিপক্ষরা লাফালাফি করছে। তিনি বলেন যে আমরা পাঁচশ বছরের অপেক্ষা শেষ করেছি। অযোধ্যায় রাম মন্দির নির্মাণের সঙ্গে ডবল ইঞ্জিন সরকারের স্বপ্ন সফল করেছে বিজেপি। কর্মকর্তাদের কোনও পরিস্থিতিতে ব্যাকফুটে যাওয়ার কোন প্রয়োজন নেই।"

ইউপিতে ১০ সিটে উপনির্বাচনের ফল এর প্রসঙ্গ
ইউপিতে ১০ আসনে হতে চলা উপনির্বাচন নিয়ে মুখ্যমন্ত্রী যোগী কর্মকর্তাদের নিরাশ হতে না করেছেন। তিনি বলেন, "হাল ছাড়লে চলবে না। কর্মকর্তাদের আজ থেকেই লেগে পড়তে হবে। এই অভিযান সফল করতে সবাইকে একজোট হয়ে কাজ করার আহ্বান জানান। তিনি বলেন, আমাদের এই জয়ের পরম্পরা বজায় রাখতে হবে। জানিয়ে দিয়েছি ১০ জুলাই সাত রাজ্যে ১৩ টি বিধানসভা আসনে উপনির্বাচন হয়েছে। এর মধ্যে ইন্ডিয়া ব্লকের ভালো ফলের ধারা অব্যাহত রয়েছে। ১৩-র মধ্যে ১০টি সিট ইন্ডিয়া ব্লকের খাতায় গিয়েছে। যেখানে বিজেপি মাত্র দুটি আসনে জয় পেয়েছে। উপ-নির্বাচনে ভালো ফল করার পর ইন্ডিয়া ব্লকের জয়ের পরম্পরা বজায় রয়েছে।

Advertisement

২০১৭ নির্বাচনের প্রস্তুতি এখন থেকে নিতে হবে
উপনির্বাচনের সঙ্গে সিএমযোগী ইউপিতে ২০১৭ হতে চলা বিধানসভা নির্বাচনের প্রসঙ্গ তুলেন বলেন যে, আমাদের এই ধারা ২০১৭ তেও জারি রাখতে হবে। তার জন্য আজকে থেকেই সংকল্প নিতে হবে। তিনি বলেন যে এখানে যদি কোনও রকম আঁচড়ও পরে, তাহলে তার প্রভাব সোজা বিধানসভা নির্বাচনে পরবে। এ কারণে ব্লক প্রমুখ হোক বা চেয়ারম্যান কিংবা জেলা পঞ্চায়েত অধ্যক্ষ, বিধায়ক হোক বা বিধান পরিষদের সদস্য। অথবা লোকসভার সাংসদ হোক কিংবা রাজ্যসভার সাংসদ সবাইকে সংগঠনের সঙ্গে যোগাযোগ রেখে ভারসাম্য বজায় রেখে কাজ করতে হবে।

বিজেপি কার্যকর্তাদের দিলেন এই পরামর্শ
সিএম যোগী কার্যকর্তাদের বলেন, বিচ্ছিন্ন অবস্থায় থাকলে সহজেই তারা শিকার হয়ে যায়। কিন্তু যদি একজোট হয়ে থাকে তাহলে কোনও শক্তির তাঁদের বিভাজিত করতে পারবে না। লোকসভা নির্বাচনে বিরোধীরা যে জাতির নামে বিভাজনের পাপ করেছে, তা থেকে শিক্ষা নিয়ে সাবধান থাকতে হবে। তিনি বলেন, "আজ সমস্ত লোকের কাছে স্মার্টফোন রয়েছে কিন্তু তিনি বিজেপি কার্যকর্তাদের উদ্দেশ্যে বলেন যে, আমাদের দেখতে হবে যে সোশ্যাল মিডিয়াতে কি চলছে? যদি কার্যকর্তারা বিজেপির পরিকল্পনা, দলিত মহাপুরুষ এবং চিন্তাশীল ব্যক্তিদের নিয়ে বিজেপির ভাবনাচিন্তা সোশ্যাল মিডিয়াতে প্রসারিত করে ভোটারদের কাছে পৌঁছানো যেত, তাহলে অন্যরকম ফলাফল হতে পারত।"

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement