Advertisement

Mahua Moitra: মহুয়ার সাংসদ পদ থাকবে? এথিক্স কমিটির খসড়া রিপোর্টে যা রয়েছে...

টাকার বদলে প্রশ্ন মামলায় তৃণমূল সাংসদ মহুয়া মৈত্রকে বহিষ্কারের সুপারিশ। সূত্রের খবর, লোকসভার এথিক্স কমিটির খসড়া রিপোর্টে এই সুপারিশ করা হয়েছে।

Mahua Moitra has refuted all allegations made by BJP MP Nishikant Dubey | Photo: PTI
Aajtak Bangla
  • নতুন দিল্লি,
  • 09 Nov 2023,
  • अपडेटेड 10:55 AM IST
  • তৃণমূল সাংসদ মহুয়া মৈত্রকে বহিষ্কারের সুপারিশ
  • সূত্রের খবর, লোকসভার এথিক্স কমিটির খসড়া রিপোর্টে এই সুপারিশ করা হয়েছে

টাকার বদলে প্রশ্ন মামলায় তৃণমূল সাংসদ মহুয়া মৈত্রকে বহিষ্কারের সুপারিশ। সূত্রের খবর, লোকসভার এথিক্স কমিটির খসড়া রিপোর্টে এই সুপারিশ করা হয়েছে। টাকার বদলে প্রশ্ন মামলায় মহুয়ার বিরুদ্ধে অভিযোগের খসড়া রিপোর্ট চূড়ান্ত করতে বৃহস্পতিবার লোকসভার এথিক্স কমিটি বৈঠক করবে। সূত্রের আরও খবর, খসড়া রিপোর্টে মহুয়ার বিরুদ্ধে কঠোর শাস্তি দেওয়ার সুপারিশ করা হয়েছে। যা লোকসভা থেকে তাঁর অবিলম্বে বহিষ্কারের চেয়ে কম হতে পারে না।

সূত্রের মতে, এথিক্স কমিটির খসড়া রিপোর্টে বলা হয়েছে যে মহুয়ার কাজগুলি অনৈতিক, সংসদের স্বাধীকার লঙ্ঘন এবং হাউসের অবমাননা। এথিক্স কমিটি যে বড় শাস্তির সুপারিশ করতে চলেছে, সেটা প্রায় নিশ্চিত মহুয়া মৈত্রও। আর এটা মহুয়ার ঘনিষ্ঠ সূত্র ইন্ডিয়া টুডে টিভি-কে জানিয়েছে। সূত্র জানিয়েছে, এথিক্স কমিটির খসড়া প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে যে ব্যবসায়ী দর্শন হীরানন্দানি নানা উপহার দিয়েছেন মহুয়া মৈত্রকে। যার মধ্যে একটি হার্মিস স্কার্ফ, ববি ব্রাউন মেকআপ এবং একটি গাড়ি রয়েছে। উপহার নেওয়া এবং হীরানন্দানির গাড়ি ব্যবহার করার কথা স্বীকার করেছেন মহুয়াও।

এথিক্স কমিটির কাছে আইটি মন্ত্রক যে রিপোর্ট পাঠিয়েছে। তাতে দেখা গেছে যে সংসদের ওয়েবসাইটে ঢুকতে মহুয়ার আইডি ও পাসওয়ার্ড ব্যবহার করা হয়েছিল। আর আইপি অ্যাড্রেস প্রতিবার একই ছিল। এছাড়াও, ২০১৯ সালের ১ জানুয়ারি থেকে ২০২৩ সালের ৩০ সেপ্টেম্বরের মধ্যে চারবার দুবাই গিয়েছিলেন মহুয়া। কিন্তু দুবাই থেকে সংসদের ওয়েবসাইটে লগইন করতে তাঁর আইডি ও পাসওয়ার্ড ৪৭ বার ব্যবহার করা হয়েছিল।

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement