Advertisement

Kangana Ranaut: মান্ডির সাংসদ পদ খোয়াতে পারেন কঙ্গনা? নির্বাচন বাতিল-আর্জিতে নোটিস হাইকোর্টের

বিপাকে হিমাচল প্রদেশের মান্ডি লোকসভা কেন্দ্রের বিজেপি সাংসদ তথা অভিনেত্রী কঙ্গনা রানাওত। এই কেন্দ্রে কিন্নৌরের বাসিন্দা লায়ক রাম নেগিও মনোনয়ন জমা দিয়েছিলেন। তাঁর মনোনয়ন অনৈতিকভাবে প্রত্যাখ্যান করা হয় বলে দাবি করেন তিনি। যে কারণে কঙ্গনার নির্বাচনও বাতিল করার দাবি জানান। হাইকোর্ট মান্ডি লোকসভা আসন থেকে নির্বাচন বাতিল করার আবেদনে বিজেপি সাংসদ কঙ্গনা রানাওতকে নোটিশ জারি করেছে।

কঙ্গনা রানাওত
Aajtak Bangla
  • দিল্লি,
  • 25 Jul 2024,
  • अपडेटेड 1:19 PM IST

Kangana Ranaut: বিপাকে হিমাচল প্রদেশের মান্ডি লোকসভা কেন্দ্রের বিজেপি সাংসদ তথা অভিনেত্রী কঙ্গনা রানাওত। এই কেন্দ্রে কিন্নৌরের বাসিন্দা লায়ক রাম নেগিও মনোনয়ন জমা দিয়েছিলেন। তাঁর মনোনয়ন অনৈতিকভাবে প্রত্যাখ্যান করা হয় বলে দাবি করেন তিনি। যে কারণে কঙ্গনার নির্বাচনও বাতিল করার দাবি জানান। হাইকোর্ট মান্ডি লোকসভা আসন থেকে নির্বাচন বাতিল করার আবেদনে বিজেপি সাংসদ কঙ্গনা রানাওতকে নোটিশ জারি করেছে। এই বিষয়ে নোটিশ জারি করে, ২১ অগাস্টের মধ্যে কঙ্গনাকে জবাব দেওয়ার নির্দেশ দিয়েছেন বিচারপতি জ্যোৎস্না রাওয়াল। আবেদনকারী লায়ক রাম নেগি অভিযোগ করেছেন, মান্ডি থেকে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য তাঁর মনোনয়নপত্র রিটার্নিং অফিসার প্রত্যাখ্যান করেছিলেন।

বন বিভাগের প্রাক্তন এই কর্মী কিন্নৌরের বাসিন্দা। তিনি সংবাদ সংস্থা পিটিআইকে বলেছেন, চাকরি থেকে স্বেচ্ছায় অবসর গ্রহণ করেছেন এবং তাঁর মনোনয়নের সঙ্গে বিভাগ থেকে ‘নো ডিউ সার্টিফিকেট’-ও জমা দিয়েছিলেন। তিনি অভিযোগ করেন বিদ্যুৎ, জল এবং টেলিফোন বিভাগ থেকে ‘নো ডিউ সার্টিফিকেট’ দেওয়ার পরেও তাঁর মনোনয়ন প্রত্যাখ্যান করা হয়েছিল। পিটিআই রিপোর্ট অনুসারে, তিনি বলেছিলেন, রিটার্নিং অফিসার তাঁর কাগজপত্র গ্রহণ করেননি এবং তাই তার মনোনয়নও বাতিল করা হয়েছিল।

পুরো বিষয়টা কী?
লাইক রাম নেগি, প্রাক্তন সরকারি কর্মচারী এবং কিন্নৌরের বাসিন্দা, নির্দল প্রার্থী হিসাবে মনোনয়ন জমা দিয়েছিলেন। তিনি বলেছিলেন ১৪ মে তাঁর নির্বাচনী কাগজপত্র জমা দিয়েছেন এবং ১৫ মে অন্যান্য সমস্ত প্রয়োজনীয় নথি জমা দিয়েছেন। তবে ইন্ডিয়ান এক্সপ্রেসের প্রতিবেদনে বলা হয়েছে, রিটার্নিং অফিসার তাকে গ্রহণ করেননি। পিটিআই রিপোর্ট অনুসারে, বিচারপতি জ্যোৎস্না রেওয়াল নোটিশ জারি করেন এবং রানাউতকে ২১ আগটের মধ্যে তাঁর জবাব দাখিল করার নির্দেশ দেন।

তাঁর আরও দাবি, যদি তাঁর কাগজপত্র গ্রহণ করা হত এবং নির্বাচন বাতিল করতে বলা হত তবে তিনি নির্বাচনে জয়ী হতে পারতেন। কঙ্গনা রানাওত মান্ডি লোকসভা কেন্দ্র থেকে কংগ্রেস প্রার্থী বিক্রমাদিত্য সিং-এর বিরুদ্ধে ৭৪,৭৫৫ ভোটের ব্যবধানে জিতেছিলেন।

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement