Advertisement

Baba Siddique-Salman Khan: বাবা সিদ্দিকের ঘটনার পর, সলমনের বাড়ি ঘিরে ৬০ জন পুলিশ, চারদিকে CCTV

বলিউড সুপারস্টার সলমন খানের বান্দ্রায় গ্যালাক্সি অ্যাপার্টমেন্টের নিরাপত্তা তুঙ্গে। রাজনীতিবিদ বাবা সিদ্দিকের হত্যা এবং লরেন্স বিষ্ণোই গ্যাংয়ের হুমকির পরে এই পদক্ষেপ। অতীতে এই গ্যাং অভিনেতাকে হুমকি দিয়েছিল। আর সেই কারণেই এখন সলমনের বাড়ি ঘিরে পুলিশে ছয়লাপ।

লরেন্স বিষ্ণোই এর হিট লিস্টে সালমান খান।
Aajtak Bangla
  • মুম্বই,
  • 15 Oct 2024,
  • अपडेटेड 10:58 PM IST

বলিউড সুপারস্টার সলমন খানের বান্দ্রায় গ্যালাক্সি অ্যাপার্টমেন্টের নিরাপত্তা তুঙ্গে। রাজনীতিবিদ বাবা সিদ্দিকের হত্যা এবং লরেন্স বিষ্ণোই গ্যাংয়ের হুমকির পরে এই পদক্ষেপ। অতীতে এই গ্যাং অভিনেতাকে হুমকি দিয়েছিল। আর সেই কারণেই এখন সলমনের বাড়ি ঘিরে পুলিশে ছয়লাপ।

ব্যান্ডস্ট্যান্ডের আশেপাশে এবং গ্যালাক্সি অ্যাপার্টমেন্টের কাছে ৬০ জনেরও বেশি সাদা পোশাকের পুলিশ মোতায়েন করা হয়েছে।

পুলিশকর্মী ছাড়াও, মুম্বই পুলিশ মুখ শনাক্তকরণ প্রযুক্তি-সহ সজ্জিত এআই-এনাবেলড সিসিটিভি ক্যামেরা বসানো হয়েছে। এই ক্যামেরা এমনই যে, একইদিনের মধ্য়ে এই এলাকা দিয়ে কোনও ব্যক্তি বারবার গেলে নিজে থেকেই অ্যালার্ট চলে যাবে পুলিশের কাছে।

গ্যালাক্সি অ্যাপার্টমেন্টের আশেপাশের দৃশ্যটি এখন একটি পুলিশ ব্যারাকের মতো, একাধিক স্থানে নিরাপত্তা চেকপয়েন্ট এবং কৌশলগত পয়েন্টগুলিতে অফিসারদের পোস্ট করা হয়েছে। মহিলা অফিসার সহ আনুমানিক 60 জন ইউনিফর্মধারী পুলিশ ভবনের বাইরে অবস্থান করছে, পুলিশ ভ্যান এবং জিপগুলি বান্দ্রা পুলিশ এবং সুরক্ষা শাখাকে রিপোর্ট করছে।

বিল্ডিং এর দর্শনার্থীদের পুঙ্খানুপুঙ্খভাবে স্ক্রীন করা হয়, সমস্ত পরিচয় রেকর্ড করা হয় এবং প্রবেশের আগে চেক করা হয়। অ্যাপার্টমেন্টের বাইরে কোনো অননুমোদিত ব্যক্তি বা ভক্তদের জড়ো হওয়ার অনুমতি নেই।

সলমন খানের ওয়াই-প্লাস নিরাপত্তা কভারে আট থেকে দশজন সশস্ত্র পুলিশ সদস্যের একটি দল রয়েছে, যাদের মধ্যে কেউ কেউ তার সাথে ভ্রমণ করে। তার গতিবিধি স্থানীয় থানাগুলির সাথে সমন্বিত হয়, যা তার আগমনের আগে এলাকাটিকে সুরক্ষিত করে।

সলমনের বিল্ডিংয়ের পাশেই অভিনেত্রী ওয়াহিদা রেহমানের বাংলো, যখন বামদিকে একটি পার্সি কলোনি রয়েছে - উভয়ই সুরক্ষিত প্রাঙ্গণ। বিল্ডিংয়ের সামনে অ্যাম্ফিথিয়েটার, তারপরে সমুদ্র।

পিছনের দিকে দশ ফুট সীমানা প্রাচীরের পিছনে একটি অ্যাপার্টমেন্ট বিল্ডিং, যা সাদা পোশাকের পুলিশ সদস্যদের দ্বারা পর্যবেক্ষণ করা হয়। এছাড়া সীমানা প্রাচীর বরাবর পুলিশ মোতায়েন রয়েছে।

Advertisement

সলমন খানের বাড়ি দেখতে কেমন

সলমন খান তার পরিবারের সাথে মুম্বাইয়ের বান্দ্রায় অবস্থিত গ্যালাক্সি অ্যাপার্টমেন্টে থাকেন। শৈশব থেকে সেখানে বসবাস করে, সলমন প্রাথমিকভাবে তার বাবা-মা সালমা এবং সেলিম খানের সাথে প্রথম তলায় থাকেন। ভবনের নিচতলায় একটি ফ্ল্যাটের মালিকও তিনি। অ্যাপার্টমেন্টটি বিনয়ীভাবে ডিজাইন করা হয়েছে, একটি সহজ এবং সংক্ষিপ্ত শৈলীকে প্রতিফলিত করে।

গ্যালাক্সি অ্যাপার্টমেন্টের আট তলা রয়েছে, প্রথম তলার অ্যাপার্টমেন্টে একটি সুপরিচিত প্যারাপেট জানালার বারান্দা রয়েছে। এই বারান্দাটি যেখানে সলমন তার ভক্তদের ঈদের মতো বিশেষ অনুষ্ঠানে শুভেচ্ছা জানায়, যদিও এপ্রিলের হামলার পর থেকে এটি বেশিরভাগই অন্ধ দ্বারা আবৃত থাকে। প্রথম তলায় অতিথিদের আপ্যায়ন করার জন্য একটি বার এলাকাও রয়েছে এবং দেয়ালগুলি সলমনের শিল্পকর্ম দ্বারা সজ্জিত।

উভয় মেঝে রান্নাঘর আছে, এবং বাড়িতে দর্শকদের মিটমাট পর্যাপ্ত জায়গা আছে. অতীতে, সলমন গ্যালাক্সি অ্যাপার্টমেন্টে গণপতি উদযাপনের আয়োজন করেছিলেন তার বোন, অর্পিতা, তার বিয়ের পর ঐতিহ্যটি গ্রহণ করে এবং ওরলিতে চলে যাওয়ার আগে।

পানভেলে সলমন খানের ফার্মহাউসেও নিরাপত্তা জোরদার করা হয়েছে। পুলিশ অ্যাপ্রোচ রোডে অবরোধ স্থাপন করেছে, এবং দর্শনার্থীদের থামানো হয় এবং তার কর্মীদের নিশ্চিতকরণের পরেই সাফ করা হয়। সিসিটিভি নজরদারি এবং নিয়মিত টহল এলাকাটিকে আরও সুরক্ষিত করে।

নাম প্রকাশ না করার শর্তে, পুলিশ ইন্ডিয়া টুডে টিভিকে বলেছে যে নিয়মিত নিরাপত্তা চেকের কারণে বিল্ডিংয়ের অন্যান্য বাসিন্দারা বিরক্ত এবং কখনও কখনও ক্ষিপ্ত হয়। এমনকি তাদের অতিথিরাও কখনও কখনও অভিযোগ করেছেন যখন তাদের সাথে দেখা করার সময় তাদের জিজ্ঞাসাবাদ করা হয় বা জিজ্ঞাসা করা হয়।

তা ছাড়া, সলমনের ফ্ল্যাটের নীচে নিচতলায় দুটি দোকান রয়েছে এবং তারাও বর্ধিত নিরাপত্তা নিয়ে হতাশ, পুলিশ জানিয়েছে।

সূত্রের খবর, সলমন খানের দীর্ঘদিনের বাড়ি ছেড়ে তার পানভেল ফার্মহাউসে যাওয়ার কোনো পরিকল্পনা নেই।
 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement