Advertisement

Indigo: কেন লেট হচ্ছে? রাগে পাইলটকে ঘুষি যাত্রীর, ভাইরাল VIDEO

যুক্তিতে কর্ণপাত করলেন না Indigo-র এক যাত্রী। সোজা বিমানচালকের উপর চড়াও হলেন।

ছবি: টুইটার
Aajtak Bangla
  • দিল্লি,
  • 15 Jan 2024,
  • अपडेटेड 12:43 PM IST
  • ঘন কুয়াশায় বিমান চলাচলে দেরি। কিন্তু সেই যুক্তিতে কর্ণপাত করলেন না Indigo-র এক যাত্রী।
  • সোজা বিমানচালকের উপর চড়াও হলেন। ফ্লাইট লেটের ঘোষণা করতেই তাঁকে ঘুঁষি মারলেন ওই যাত্রী।
  • ঘটনার ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে।

ঘন কুয়াশায় বিমান চলাচলে ১২ ঘণ্টা দেরি। কিন্তু কোনও যুক্তিতে কর্ণপাত করলেন না Indigo-র এক যাত্রী। সোজা বিমানচালকের উপর চড়াও হলেন। ফ্লাইট লেটের ঘোষণা করতেই তাঁকে ঘুঁষি মারলেন ওই যাত্রী। ঘটনার ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে।

এক্স হ্যান্ডেলে অনেকেই ভিডিওটি শেয়ার করে ওই যাত্রীর বিরুদ্ধে ব্যবস্থার আর্জি জানিয়েছেন। বিমান লেট করাটা বিরক্তিকর হলেও ওই যাত্রীর এভাবে পাইলটকে আক্রমণ করাটা অন্যায় বলে জানিয়েছেন তাঁরা। 

ভিডিওতে দেখা যাচ্ছে, বিমানচালক এই বিলম্বের বিষয়ে ঘোষণা করছেন। সেই সময়ে হঠাৎ এক যাত্রী ছুটে আসেন। তাঁর পরনে হলুদ হুডি। তিনি সোজা বিমানচালকের কাছে ছুটে আসেন। এরপর তাঁর মুখে ঘুঁষি মারেন। বিমানচালকের পাশে দাঁড়িয়ে থাকা একজন ফ্লাইট অ্যাটেনডেন্ট সঙ্গে সঙ্গে তাঁকে বাঁচাতে এগিয়ে আসেন। তিনি বিমানচালকের সামনে দাঁড়িয়ে পরিস্থিতি সামাল দেওয়ার চেষ্টা করেন। ওই যাত্রীকেও পরে অন্য এক নীল হুডি পরা যাত্রী পিছনে টেনে সরিয়ে দেন। বিমানের কেবিনের ভিতরে তুমুল উত্তেজনা ছড়িয়ে পড়ে।

'স্যার, আপ আইসা না কার সক্তে (স্যার, আপনি এটা করতে পারেন না),' বিমানচালককে বাঁচানোর সময়ে এমনটাই বলতে শোনা যাচ্ছে ফ্লাইট অ্যাটেনডেন্টকে।

অনেক যাত্রীই কিন্তু পাল্টা ওই যাত্রীর রাগকেই সমর্থন করতে শুরু করে দেন। অনেকেই 'অহেতুক বিলম্ব' হচ্ছে বলে দাবি করতে থাকেন। কিন্তু ঘন কুয়াশার কারণেই বিমান দেরি হচ্ছিল বলে ইন্ডিগো সাফ জানিয়েছে।

সাহিল কাটারিয়া নামের ওই যাত্রীকে এরপর CISF-এর হাতে তুলে দেওয়া হয়। সঙ্গে সঙ্গে তাঁকে বিমান থেকে নামিয়ে দেওয়া হয়। উক্ত যাত্রীর বিরুদ্ধে দিল্লি পুলিশের কাছে অভিযোগ দায়ের করেছেন বিমানচালক। একটি FIR দায়ের করা হয়েছে। ঘটনার তদন্ত শুরু হয়েছে।

উত্তর ভারতে ঘন কুয়াশা। আর সেই কারণে গত কয়েকদিন ধরেই ট্রেন ও বিমান চলাচলে ব্যাঘাত ঘটছে। আলোচ্য বিমানটি ছিল দিল্লি-গোয়া IndiGo 6E2175 ফ্লাইট। সেটিও কুয়াশার কারণে বেশ কয়েক ঘণ্টা লেট হয়েছিল। তবে যাত্রীদের একাংশের দাবি, তাঁদের দেরি হওয়ার কারণ আগে থেকে জানানো হয়নি।

Advertisement

উল্লেখ্য, নতুন বছরের শুরুতেও সময়টা ভাল যাচ্ছে না ইন্ডিগোর। গত শনিবার, অভিনেত্রী রাধিকা আপ্তে ইন্ডিগোতে তাঁর এক অভিজ্ঞতার বিষয়ে পোস্ট করেন। রাধিকা জানান, তিনি এবং তাঁর সহযাত্রীরা মুম্বই বিমানবন্দরের অ্যারোব্রিজে কয়েক ঘণ্টা আটকে ছিলেন। তিনি বলেন, ইন্ডিগোর কর্মীরা তাঁদের এই বিষয়ে কিছু জানাতেই পারেননি। প্রবীণ নাগরিক এবং শিশু সহ বহু যাত্রী ঘণ্টার পর ঘণ্টা এয়ারোব্রিজে দাঁড়িয়ে ছিলেন। তাঁদের খাবারদাবার এবং টয়লেটেরও ব্যবস্থা ছিল না বলে তিনি দাবি করেছেন।

উক্ত যাত্রীর বিরুদ্ধে বিমানসংস্থাও কড়া ব্যবস্থা নিচ্ছে। সূত্রের খবর, যাত্রীকে 'নো-ফ্লাই' তালিকায় রাখার জন্য DGCA-এর কাছে সুপারিশ করা হতে পারে। এই নিয়ে একটি অভ্যন্তরীণ কমিটি গঠন করেছে ইন্ডিগো। 'নো ফ্লাই লিস্ট'-এ কোনও যাত্রীর নাম থাকলে তাঁকে একটি নির্দিষ্ট সময়ের জন্য ভারতের মধ্যে বিমানে উঠতে দেওয়া হয় না।

TAGS:
Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement