Advertisement

Sudha Murty Infosys: রাজ্যসভায় সুধা মূর্তিকে মনোনীত করল BJP, স্বাগত জানালেন মোদী

Sudha Murty Infosys: প্রধানমন্ত্রী মোদী টুইট করে বলেছেন, 'আমি খুশি যে ভারতের রাষ্ট্রপতি সুধা মূর্তি জিকে রাজ্যসভায় মনোনীত করেছেন। সমাজসেবা, সমাজসেবা এবং শিক্ষা সহ অনেক ক্ষেত্রে সুধাজির অবদান অতুলনীয় এবং অনুপ্রেরণাদায়ক। রাজ্যসভায় তার উপস্থিতি আমাদের 'নারী শক্তি'-এর একটি শক্তিশালী প্রমাণ, আমাদের দেশের ভাগ্য গঠনে মহিলাদের শক্তি এবং সম্ভাবনার উদাহরণ। আমি তার সফল সংসদীয় মেয়াদ কামনা করছি।

রাজ্যসভায় সুধা মূর্তিকে মনোনীত করল BJP, স্বাগত জানালেন মোদী
Aajtak Bangla
  • নয়াদিল্লি,
  • 08 Mar 2024,
  • अपडेटेड 2:11 PM IST

Sudha Murty Infosys Narendra Modi: ইনফোসিস ফাউন্ডেশনের চেয়ারপার্সন এবং ইনফোসিসের সহ-প্রতিষ্ঠাতা নারায়ণ মূর্তির স্ত্রী সুধা মূর্তি রাজ্যসভায় মনোনীত হয়েছেন। টুইট করে এই তথ্য জানিয়েছেন প্রধানমন্ত্রী মোদী। রাজ্যসভার জন্য মনোনীত হওয়ায় খুশি বলে জানিয়েছেন সুধা মূর্তি। তিনি জানিয়েছেন যে তিনি বর্তমানে ভারতে নেই। তবে নারী দিবসে এটি তার জন্য একটি বড় উপহার। দেশের জন্য কাজ করা একটি নতুন দায়িত্ব। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে ধন্যবাদ জানিয়েছেন তিনি।

প্রধানমন্ত্রী মোদী টুইট করে বলেছেন, 'আমি খুশি যে ভারতের রাষ্ট্রপতি সুধা মূর্তি জিকে রাজ্যসভায় মনোনীত করেছেন। সমাজসেবা, সমাজসেবা এবং শিক্ষা সহ অনেক ক্ষেত্রে সুধাজির অবদান অতুলনীয় এবং অনুপ্রেরণাদায়ক। রাজ্যসভায় তার উপস্থিতি আমাদের 'নারী শক্তি'-এর একটি শক্তিশালী প্রমাণ, আমাদের দেশের ভাগ্য গঠনে মহিলাদের শক্তি এবং সম্ভাবনার উদাহরণ। আমি তার সফল সংসদীয় মেয়াদ কামনা করছি।

কোম্পানি চালু করার সময় স্বামীকে ১০ হাজার টাকা দেন

আপনাদের জানিয়ে দিই, যে সুধা মূর্তি ইনফোসিস ফাউন্ডেশনের সভাপতি হওয়ার পাশাপাশি একজন বিখ্যাত লেখক। সুধা নারী ও শিশুদের জন্য অবিরাম কাজ করে যাচ্ছেন। তিনি অনেক অনুপ্রেরণামূলক বই লিখেছেন। প্রকৃতপক্ষে, সুধা মূর্তিই ১৯৮১ সালে ইনফোসিস চালু করার সময় তার স্বামী এনআর নারায়ণ মূর্তিকে ১০,০০০ টাকা ঋণ দিয়েছিলেন। টিভি শোতে সুধা জানিয়েছেন, ওই সময় তাঁরা ভাড়া বাড়িতে থাকতেন এবং টাকার অভাব ছিল।

ছেলের নিজের কোম্পানি, মেয়ে যুক্তরাজ্যের প্রধানমন্ত্রীর স্ত্রী

আমরা আপনাকে বলি যে সুধা এবং নারায়ণ মূর্তির দুটি সন্তান রয়েছে। তার মেয়ে অক্ষতা মূর্তি বর্তমান ব্রিটিশ প্রধানমন্ত্রী ঋষি সুনকের স্ত্রী। অক্ষতা ব্রিটেনে বসবাসরত একজন ভারতীয় ফ্যাশন ডিজাইনার হিসেবেও স্বীকৃত। একই সময়ে, তাঁর ছেলে রোহন মূর্তি আমেরিকা ভিত্তিক সফ্টওয়্যার ডেভেলপমেন্ট ফার্ম Soroco-এর প্রতিষ্ঠাতা।

Advertisement

এছাড়াও, রোহন মূর্তি ভারতে মূর্তি ক্লাসিক্যাল লাইব্রেরিও প্রতিষ্ঠা করেছেন, যা আমেরিকান সংস্কৃত পণ্ডিত শেলডন পোলকের নেতৃত্বে ক্লে সংস্কৃত লাইব্রেরি প্রকল্পের অংশ। তার স্ত্রী অপর্ণা কৃষ্ণান সম্পর্কে কথা বলতে গেলে, তিনি অবসরপ্রাপ্ত নৌবাহিনী অফিসার কে আর কৃষ্ণান এবং প্রাক্তন ব্যাঙ্কার সাবিত্রী কৃষ্ণনের কন্যা।


 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement