Advertisement

Smriti Irani on Rahul Gandhi: সংসদে রাহুলের ফ্লাইং কিস, অভিযোগ দায়ের মহিলা MP-দের, স্মৃতি বললেন, 'অভদ্র'

এদিন সংসদ থেকে বেরনোর সময় ফ্লাইং কিস করতে দেখা যায় রাহুল গান্ধীকে। স্মৃতির বক্তব্য, 'মহিলা সাংসদদের ফ্লাইং কিস যিনি দিতে পারেন,  তিনি নারীবিদ্বেষী।  এরকম ঘটনা সংসদে অতীতে দেখা যায়নি। এটা দৃষ্টিকটূ।'

রাহুল গান্ধী ও স্মৃতি ইরানি
Aajtak Bangla
  • নয়াদিল্লি,
  • 09 Aug 2023,
  • अपडेटेड 2:22 PM IST

মণিপুর হিংসা (Manipur Violence) নিয়ে সংসদে মোদী সরকারকে বেনজির আক্রমণ করেছেন কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী (Rahul Gandhi)। রাহুলের ভাষণের পরেই জবাবি ভাষণ দেন কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি (Smriti Irani)। রাহুল এদিন সংসদ থেকে বেরনোর সময় ফ্লাইং কিস করেন। সেই ঘটনাকে হাতিয়ার করে স্মৃতির দাবি, 'একজন নারীবিদ্বেষী পুরুষই পারেন মহিলা সাংসদদের ফ্লাইং কিস ছুড়তে।' রাহুলের বিরুদ্ধে সংসদে অভিযোগও দায়ের করলেন স্মৃতি।

এদিন সংসদ থেকে বেরনোর সময় ফ্লাইং কিস করতে দেখা যায় রাহুল গান্ধীকে। স্মৃতির বক্তব্য, 'মহিলা সাংসদদের ফ্লাইং কিস যিনি দিতে পারেন,  তিনি নারীবিদ্বেষী।  এরকম ঘটনা সংসদে অতীতে দেখা যায়নি। এটা দৃষ্টিকটূ।'

যদিও রাহুলের ফ্লাইং কিস ইস্যুতে কংগ্রেসের তরফে এই বিষয়ে দাবি করা হয়েছে, রাহুল গান্ধী সংসদ থেকে বেরনোর সময় তাঁর হাতের কাগজগুলি পড়ে গিয়েছিল মাটিতে। সেগুলি তিনি যখন তুলতে যাচ্ছিলেন, তখন বিজেপি সাংসদরা হাসাহাসি করতে শুরু করেন। ওই বিজেপি সাংসদদের উদ্দেশেই ফ্লাইং কিস ছোড়েন রাহুল।


এদিন মণিপুর ইস্যুতে রাহুল মোদী সরকারকে আক্রমণ করে বলেন , 'মণিপুরে আপনারা ভারতমাতাকে হত্যা করেছেন। আপনারা দেশদ্রোহী।' এর জবাবে স্মৃতি ইরানি পাল্টা বলেন, 'সংসদে এই প্রথমবার ভারতমাতার হত্যার কথা বলা হল। আর কংগ্রেস যেভাবে তালি দিল, তাতে বোঝা গেল, কার মনে গদ্দারি। মণিপুর আমার দেশের অঙ্গ। বিভাজিত নয়। কখনও আলাদা ছিল না। হবেও না।' প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী শিল্পপতি আদানির কথা শুনে চলেন, বলেছিলেন রাহুল। স্মৃতির পাল্টা জবাব, ‘‘এতদিন ধরে ওঁরা আদানি নিয়ে  কথা বলে এসেছেন। অথচ ওরা নিজেরাই এই আদানিকে বহু প্রকল্পের বরাত পাইয়ে দিয়েছেন।  


সংসদে মণিপুর নিয়ে আলোচনা করতে চেয়েছিলেন স্বরাষ্ট্র মন্ত্রী, জানালেন কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি। স্মৃতির কথায়, 'লোকসভায় মণিপুর নিয়ে আলোচনা করতে চায় কংগ্রেস। অথচ যখন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ বা  প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিংহ যখন মণিপুর নিয়ে আলোচনা করতে চাইলেন, তখন তাঁরা পালিয়ে গেলেন। কথা বললেন না। কারণ আলোচনা হলে, কংগ্রেসেরই অসুবিধা।' প্রসঙ্গত, কংগ্রেস-সহ বিরোধীদের দাবি ছিল মণিপুর নিয়ে শুধু সংসদে আলোচনা নয়, মণিপুর নিয়ে সংসদে বলতে হবে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে। কারণ তিনি মণিপুরে যেমন যাননি, তেমনই মণিপুর নিয়ে সংসদের বাদল অধিবেশনে কিছু বলেনওনি। যে টুকু বলেছেন, তা সংসদের বাইরে বলেছেন।    

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement