Advertisement

Ram Mandir: ২২ তারিখ যাবেন? অযোধ্যায় গুটি কয়েক হোটেল রুম-ই খালি, ভাড়া শুনলে মাথায় হাত

হাতে আর মাত্র ক'টা দিন। তার পরই অযোধ্যায় বহু প্রতীক্ষিত রাম মন্দিরের উদ্বোধন। মন্দিরে প্রাণ প্রতিষ্ঠা হবে ভগবান রামের মূর্তির। আগামী ২২ জানুয়ারি মন্দিরের উদ্বোধন ঘিরে অযোধ্যায় সাজ সাজ রব। রাম মন্দিরের উদ্বোধনের মতো 'মেগা ইভেন্ট' চাক্ষুষ করতে অনেকেই ভিড় জমাচ্ছেন অযোধ্যায়।

Aajtak Bangla
  • অযোধ্যা,
  • 12 Jan 2024,
  • अपडेटेड 4:04 PM IST
  • আগামী ২২ জানুয়ারি মন্দিরের উদ্বোধন ঘিরে অযোধ্যায় সাজ সাজ রব।
  • রাম মন্দির উদ্বোধনের সাক্ষী হতে আগেভাগেই অযোধ্যায় হোটেল বুক করেছেন অনেকে।
  • যে সব হোটেলে একটা-আধটা ঘর খালি রয়েছে, তার ভাড়া আকাশছোঁয়া।

হাতে আর মাত্র ক'টা দিন। তার পরই অযোধ্যায় বহু প্রতীক্ষিত রাম মন্দিরের উদ্বোধন। মন্দিরে প্রাণ প্রতিষ্ঠা হবে ভগবান রামের মূর্তির। আগামী ২২ জানুয়ারি মন্দিরের উদ্বোধন ঘিরে অযোধ্যায় সাজ সাজ রব। রাম মন্দিরের উদ্বোধনের মতো 'মেগা ইভেন্ট' চাক্ষুষ করতে অনেকেই ভিড় জমাচ্ছেন অযোধ্যায়। রাম মন্দির উদ্বোধনের সাক্ষী হতে আগেভাগেই অযোধ্যায় হোটেল বুক করেছেন অনেকে। এই মুহূর্তে কোনও হোটেলই খালি নেই। যে সব হোটেলে একটা-আধটা ঘর খালি রয়েছে, তার ভাড়া শুনলে হতবাক হবেন। 

কেউ হোটেলে ঘর বুক করেছেন ১ লক্ষ টাকায়। আবার কেউ ঘর পেয়েছেন ৭০ হাজার টাকায়। রাম মন্দির উদ্বোধনের আগে অযোধ্যার হোটেলগুলিতে ভাড়া আকাশছোঁয়া। সে শহরের হো়টেলগুলির ৮০ শতাংশ ঘরই ভর্তি হয়ে গিয়েছে। যে ক'টা ঘর ফাঁকা রয়েছে, তার ভাড়া স্বাভাবিকের থেকে ৫ গুণ বেশি। 

ইন্ডিয়া টুডে টিভিকে অযোধ্যার সিগনেট কালেকশন হোটেলের এক প্রতিনিধি জানিয়েছেন, অধিকাংশ ঘরই বুক হয়ে গিয়েছে। যে সব ঘর খালি রয়েছে, তার ভাড়া এখন ৭০ হাজার ২৪০ টাকা। রামায়ণ হোটেলের এক কর্মী জানিয়েছেন, হোটেলে ঘরভাড়ার অঙ্ক অমেক দিন আগেই ৪০ হাজার টাকা ছাড়িয়েছে। শহরের অন্যতম নামী বিলাসবহুল হোটেল হল পার্ক ইন র‍্যাডিসন। এই হোটেলে ঘর ভাড়া ১ লক্ষ টাকা। মনে করা হচ্ছে, অযোধ্যায় রাম মন্দিরের উদ্বোধনে ৩-৫ লক্ষ মানুষ ভিড় জমাবেন। 

রাজনীতির পাশাপাশি চলচ্চিত্র দুনিয়ার একঝাঁক তারকাকেও রাম মন্দির উদ্বোধনের জন্য আমন্ত্রণ জানানো হয়েছে। তালিকায় রয়েছেন অমিতাভ বচ্চন, মাধুরী দীক্ষিত, অক্ষয় কুমার, চিরঞ্জীবী, অনুপম খের, অরুণ গোভিলরা। আমন্ত্রণ জানানো হয়েছে শিল্পপতি মুকেশ অম্বানীকেও। ২২ জানুয়ারি রাম মন্দিরের উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দেবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ৬ হাজারেরও বেশি মানুষ যোগ দেবেন এই অনুষ্ঠানে। লোকসভা নির্বাচনে এ বার মোদী বাহিনীকে হঠাতে এককাট্টা হয়েছে বিরোধীরা। তৈরি হয়েছে বিজেপি বিরোধী জোট 'ইন্ডিয়া'। মোদী বাহিনীকে গদিচ্যুত করতে ঘুঁটি সাজাচ্ছে বিরোধী শিবির। এই আবহে ২০২৪ সালের নির্বাচনের আগে রাম মন্দিরের উদ্বোধন রাজনৈতিক দিক থেকে তাৎপর্যপূর্ণ।

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement