Advertisement

Ayodhya Ram Mandir: হনুমান-গণেশ-জটুয়াদের নামেও এবার স্পেশাল ডাক টিকিট, উদ্বোধন মোদীর

Ayodhya Ram Mandir: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী শ্রী রাম জন্মভূমি মন্দিরে একটি স্মারক ডাকটিকিট প্রকাশ করলেন। এর সঙ্গে প্রধানমন্ত্রী সারা বিশ্বে ভগবান রামের উপর জারি করা ডাকটিকিটগুলির একটি বইও প্রকাশ করেছেন।

রাম মন্দিরের স্পেশাল ডাকটিকিট সামনে আনলেন মোদী
Aajtak Bangla
  • দিল্লি,
  • 18 Jan 2024,
  • अपडेटेड 1:08 PM IST

Ayodhya Ram Mandir: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী  শ্রী রাম জন্মভূমি মন্দিরে একটি স্মারক ডাকটিকিট প্রকাশ করেছেন। এর সঙ্গে  প্রধানমন্ত্রী সারা বিশ্বে ভগবান রামের উপর জারি করা ডাকটিকিটগুলির একটি বইও প্রকাশ করেন। ৪৮ পৃষ্ঠার এই বইটিতে ২০টি দেশের ডাকটিকিট রয়েছে। এদিন মোট ৬টি ডাকটিকিট প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী মোদী। এর মধ্যে রয়েছে রাম মন্দির , গণেশ, হনুমান, জটায়ু, কৈবর্তরাজ এবং মা শবরী। 

ডাকটিকিট প্রকাশের পাশাপাশি  একটি বার্তাও দেন প্রধানমন্ত্রী মোদী। প্রধানমন্ত্রী মোদী বলেন, নমস্কার, রাম রাম... আজ আমি রাম মন্দির প্রাণ প্রতিষ্টা অভিযান সম্পর্কিত একটি অনুষ্ঠানে অংশগ্রহণ করার সৌভাগ্য পেয়েছি। আজ রাম মন্দিরকে উৎসর্গ করা ৬টি বিশেষ স্মারক ডাকটিকিট প্রকাশ করা হয়েছে। বিশ্বের বিভিন্ন দেশে রাম সম্পর্কিত ডাকটিকিট জারি করা হয়েছে। তার অ্যালবামও প্রকাশিত হয়েছে। আমি সকল রামের ভক্তকে অভিনন্দন জানাই। পোস্টাল স্ট্যাম্পের অন্যতম কাজ হল সেগুলোকে খামে লাগান, তাদের সাহায্যে চিঠি, বার্তা বা গুরুত্বপূর্ণ কাগজপত্র পাঠানো। কিন্তু এই পোস্টাল স্ট্যাম্পগুলি একটি অনন্য ভূমিকা পালন করে। 

প্রধানমন্ত্রী মোদী বলেন, এই পোস্টাল স্ট্যাম্পগুলি ধারণা, ইতিহাস এবং ঐতিহাসিক ঘটনাগুলি পরবর্তী প্রজন্মের কাছে প্রেরণের একটি মাধ্যম। ডাকটিকিট ইস্যু করা হলে, কেউ পাঠালে তিনি শুধু চিঠিই পাঠান না, চিঠির মাধ্যমে ইতিহাসের একটি অংশ অন্যদের কাছে পৌঁছে দেন। এটা শুধু কাগজের টুকরো নয়। তারা ইতিহাস বই থেকে পরিসংখ্যান এবং ঐতিহাসিক মুহূর্তের সংক্ষিপ্ত সংস্করণ। তরুণ প্রজন্মও তাদের কাছ থেকে অনেক কিছু জানে ও শেখে। এই টিকিটগুলিতে রাম মন্দিরের একটি দুর্দান্ত ছবি রয়েছে। পিএম মোদী বলেন, এই কাজে ডাক বিভাগ রাম ট্রাস্টের পাশাপাশি সাধুদের সমর্থন পেয়েছে। সাধুদের নমস্কার করি। 

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement