Advertisement

PM Narendra Modi: '১০০ জনকে জিগ্গেস করুন...' 'স্বভাবগত তাণ্ডব' করা সাংসদদের নিন্দা ও পরামর্শ মোদীর

সংসদের বাজেট অধিবেশন আজ থেকে শুরু। মোদী সরকারের দ্বিতীয় মেয়াদে এটাই শেষ বাজেট অধিবেশন। তার আগে বিরোধীদের আক্রমণ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর। কিছু সাংসদকে নিশানা করে বলেন তাঁরা আসেন সমালোচনা করতে। তাঁদের কিছু পরামর্শও দেন তিনি। লোকসভা নির্বাচনকে সামনে রেখে এই অন্তর্বর্তী বাজেটে নারী ও কৃষকদের নিয়ে বড় ঘোষণা হতে পারে।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী
Aajtak Bangla
  • দিল্লি,
  • 31 Jan 2024,
  • अपडेटेड 11:15 AM IST
  • সংসদের বাজেট অধিবেশন আজ থেকে শুরু
  • কিছু সাংসদকে নিশানা করে বলেন তাঁরা আসেন সমালোচনা করতে
  • তাঁদের কিছু পরামর্শও দেন তিনি

PM Narendra Modi: সংসদের বাজেট অধিবেশন আজ থেকে শুরু। মোদী সরকারের দ্বিতীয় মেয়াদে এটাই শেষ বাজেট অধিবেশন। তার আগে বিরোধীদের আক্রমণ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর। কিছু সাংসদকে নিশানা করে বলেন তাঁরা আসেন সমালোচনা করতে। তাঁদের কিছু পরামর্শও দেন তিনি। লোকসভা নির্বাচনকে সামনে রেখে এই অন্তর্বর্তী বাজেটে নারী ও কৃষকদের নিয়ে বড় ঘোষণা হতে পারে। এদিন সংসদের বাইরে সাংবাদিকদের মুখোমুখি হয়ে সে ইঙ্গিতই দেন প্রধানমন্ত্রী। 

পাশাপাশি বিরোধীদের নিশানা করে তিনি বলেন, "কিছু সাংসদ সংসদে আসেন তাণ্ডব করতে। সংসদে অনেকের আচরণ গণতন্ত্রে আঘাত করেছে। ১০০ জনকে জিগ্গেস করুন...তাঁরা বরং শেষ অধিবেশনে আত্মনিরীক্ষণ করুন যে তাঁরা গত ১০ বছরে কী করেছেন। বাজেট অধিবেশন হল সেই সাংসদের জন্য অনুশোচনার সুযোগ, ফুটপ্রিন্ট রেখে যাওয়ার সুযোগ। আজ এই সুযোগ হাতছাড়া করবেন না।"

এদিন তিনি আরও বলেন, "এই নতুন সংসদ ভবনে অনুষ্ঠিত প্রথম অধিবেশনের শেষে, একজন সাংসদ একটি অত্যন্ত মর্যাদাপূর্ণ সিদ্ধান্ত নিয়েছিলেন। সেই সিদ্ধান্তটি ছিল নারীশক্তি বন্ধন অধিনিয়ম।  ২৬ জানুয়ারি আমরা দেখেছি কীভাবে দেশের কর্তব্যপথে নারীশক্তির সমর্থকদের। নারী শক্তির শক্তি, সাহসিকতা এবং সংকল্প দেশের কর্তব্য পথ তার সাক্ষী আছে।"

বলেন, "আমি বিশ্বাস করি নির্বাচনের সময় ঘনিয়ে এলে পূর্ণাঙ্গ বাজেট রাখা হয় না। আমরাও নতুন সরকার গঠনের পর পূর্ণাঙ্গ বাজেট আনব।"

প্রসঙ্গত, আজ রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুর নির্দেশনায় বাজেট অধিবেশন শুরু হচ্ছে। আগামিকাল নির্মলা সীতারামণ অন্তর্বর্তীকালীন বাজেট পেশ করবেন। একেও প্রধানমন্ত্রী নারীশক্তির উপলব্ধির উৎসব বলে ব্যাখ্যা করেছেন।

এর আগে গত বছরের ৪ ডিসেম্বর থেকে সংসদের শীতকালীন অধিবেশন শুরু হয়, যা নির্ধারিত সময়ের একদিন আগেই শেষ হয়। এই অধিবেশনটি গুরুত্বপূর্ণ ছিল কারণ এই সময়ে সরকার অপরাধ ও বিচার সংক্রান্ত নতুন বিল পাস করেছে। এর বাইরে আরও একটি গুরুত্বপূর্ণ ঘটনা ঘটে, সংসদে স্মোক বোম ছোড়া হলে, তা নিয়ে সংসদের নিরাপত্তা নিয়ে প্রশ্ন ওঠে। লোকসভার কার্যক্রম চলাকালীন, দর্শক গ্যালারিতে বসে থাকা দুই যুবক সাংসদের বেঞ্চে পৌঁছয় এবং এই সময় তারা কিছু হলুদ গ্যাস ছোড়ে। তবে সংসদের সদস্যরা ওই যুবকদের নিরাপত্তা বাহিনীর হাতে তুলে দিতে সক্ষম হন।

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement