Advertisement

Lok Sabha Prediction: লোকসভা নির্বাচনে কে জিতবে? ভবিষ্যদ্বাণী প্রশান্ত কিশোরের

লোকসভা ভোটে বিজেপির নেতৃত্বাধীন NDA জোটই জিতবে। এমনই ভবিষ্যদ্বাণী দিলেন রাজনৈতিক পরামর্শদাতা প্রশান্ত কিশোর। তাঁর মতে, আসন্ন নির্বাচনে 'ক্লিন সুইপ' করবে NDA

ফাইল ছবি
Aajtak Bangla
  • পাটনা,
  • 29 Jan 2024,
  • अपडेटेड 5:08 PM IST
  • লোকসভা ভোটে বিজেপির নেতৃত্বাধীন NDA জোটই জিতবে। এমনই ভবিষ্যদ্বাণী দিলেন রাজনৈতিক পরামর্শদাতা প্রশান্ত কিশোর।
  • আজতক-কে দেওয়া একান্ত সাক্ষাৎকারে প্রশান্ত কিশোর তাঁর এই বিশ্লেষণের বিষয়ে জানান।
  • বিহারের মুখ্যমন্ত্রী ইতিমধ্যেই INDIA থেকে সরে এসে NDA-তে প্রত্যাবর্তন করেছেন।

লোকসভা ভোটে বিজেপির নেতৃত্বাধীন NDA জোটই জিতবে। এমনই ভবিষ্যদ্বাণী দিলেন রাজনৈতিক পরামর্শদাতা প্রশান্ত কিশোর। তাঁর মতে, আসন্ন নির্বাচনে 'ক্লিন সুইপ' করবে NDA। 

আজতক-কে দেওয়া একান্ত সাক্ষাৎকারে প্রশান্ত কিশোর তাঁর এই বিশ্লেষণের বিষয়ে জানান। বিহারের মুখ্যমন্ত্রী ইতিমধ্যেই INDIA থেকে সরে এসে NDA-তে প্রত্যাবর্তন করেছেন। এই বিষয়ে প্রশান্ত কিশোর বলেন, 'উনি জীবনের শেষ ইনিংসটা খেলছেন।' যদিও এর পাশাপাশি প্রশান্ত কিশোর এর আগে বলেছিলেন, নীতীশ-NDA জোট এক বছরও স্থায়ী হবে না।

এর পাশাপাশি প্রশান্ত কিশোর এটাও বলেন যে, '২০২৫ সালের বিধানসভা নির্বাচনে JD(U) ২০টির বেশি আসন জিততে পারবে না। ওরা যদি ২০টার বেশি আসন পায়, তাহলে আমি আমার কাজ ছেড়ে দেব।' প্রশান্ত কিশোর আরও বলেন, 'জনগণ ওঁকে প্রত্যাখান করেছে। তাই কোনওকিছু করেই তিনি নিজের চেয়ারটা আর বাঁচাতে পারবেন না।'

প্রশান্ত কিশোর বলেন, 'বিহারে রাজনৈতিক সংকটের পরিস্থিতিটা আসলে বিরোধী INDIA-কে ধ্বংস করার জন্য BJP-র চাল।' 

তিনি বলেন, 'এতে বিজেপির ক্ষতিই হবে। কারণে বিহারে শুধু নীতীশ কুমারই নয়, সব দল, এমনকি বিজেপি-ও 'পাল্টু রাম'। ওরা যদি নিজেরাই ভোটে লড়ত, তাহলে জেতার সম্ভাবনা আরও প্রবল হত,' দাবি নীতীশের।

রবিবার, রেকর্ড নবমবারের মতো মুখ্যমন্ত্রী হিসাবে শপথ নেন নীতীশ কুমার। 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement