Advertisement

Ram Mandir: মোদী ছাড়া আর মাত্র ৪ জন ঢুকতে পারবেন রামমন্দিরের গর্ভগৃহে, কারা?

অযোধ্যায় রাম মন্দির উদ্বোধনের প্রস্তুতি পুরোদমে চলছে। সাজানো হচ্ছে অযোধ্যার প্রতিটি প্রান্ত। ২২ জানুয়ারি উদ্বোধন হবে মন্দির। এই জমকালো অনুষ্ঠানের আয়োজনের সময় গর্ভগৃহে উপস্থিত থাকবেন মাত্র ৫ জন।

ফাইল ছবি।
Aajtak Bangla
  • দিল্লি ,
  • 29 Dec 2023,
  • अपडेटेड 5:11 PM IST
  • অযোধ্যায় রাম মন্দির উদ্বোধনের প্রস্তুতি পুরোদমে চলছে।
  • সাজানো হচ্ছে অযোধ্যার প্রতিটি প্রান্ত।

অযোধ্যায় রাম মন্দির উদ্বোধনের প্রস্তুতি পুরোদমে চলছে। সাজানো হচ্ছে অযোধ্যার প্রতিটি প্রান্ত। ২২ জানুয়ারি উদ্বোধন হবে মন্দির। এই জমকালো অনুষ্ঠানের আয়োজনের সময় গর্ভগৃহে উপস্থিত থাকবেন মাত্র ৫ জন। সূত্রের খবর অনুযায়ী, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, রাজ্যপাল আনন্দীবেন প্যাটেল, মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ, আরএসএস প্রধান মোহন ভাগবত এবং মন্দিরের আচার্য (প্রধান পুরোহিত) গর্ভগৃহে উপস্থিত থাকবেন।

মূর্তি নির্বাচন নিয়ে আজ এক ট্রাস্ট সভার আয়োজন করা হয়। এই গুরুত্বপূর্ণ বৈঠকে উপস্থিত ছিলেন নৃপেন্দ্র মিশ্র, চম্পত রায়, বাসুদেবানন্দ সরস্বতী, স্বামী পরমানন্দ, অযোধ্যার রাজা বিমলেন্দ্র মোহন মিশ্র এবং মহন্ত জিনেন্দ্র দাস। 

এদিকে আজ, শুক্রবার অযোধ্যা সফরে রয়েছেন মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। মুখ্য সচিব স্বরাষ্ট্র সচিব সঞ্জয় প্রসাদও মুখ্যমন্ত্রী যোগীর সঙ্গে ছিলেন। হনুমানগড়ি রাম জন্মভূমির উদ্দেশে রওনা হয়েছে উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের কনভয়। রাম মন্দির নির্মাণের কাজও পরিদর্শন করবেন যোগী। তিনি রাম জন্মভূমিতে ভক্তি পথও পরিদর্শন করবেন। পাশাপাশি যোগী অযোধ্যা বিমানবন্দর এবং রেলস্টেশন জনসভাস্থল পরিদর্শন করবেন।

১৬ জানুয়ারী থেকে প্রাণ প্রতিষ্টা অনুষ্ঠান শুরু হবে। ৭ দিনের প্রাণ প্রতিষ্টা অনুষ্ঠান। ১৬ জানুয়ারি বিষ্ণু পূজা ও গরু দান অনুষ্ঠিত হবে। ১৭ জানুয়ারী রামের মূর্তিটি শহর ভ্রমণের জন্য নিয়ে যাওয়া হবে এবং রাম মন্দিরে নিয়ে যাওয়া হবে। ১৮ জানুয়ারি গণেশের পুজো হবে। এর পাশাপাশি বরুণ দেব পুজো ও বাস্তু পুজোও হবে। ১৯ জানুয়ারী যজ্ঞ হবে। বাস্তু পুজো হবে ২০ জানুয়ারি। ২১ জানুয়ারি রাম লালার মূর্তিকে পবিত্র নদীর জলে স্নান করানো হবে। যেখানে আগামী ২২ জানুয়ারি প্রাণপ্রতিষ্ঠা অনুষ্ঠানের আয়োজন করা হবে।

২২শে জানুয়ারী অযোধ্যায় নবনির্মিত রাম মন্দিরে রাম মূর্তির প্রাণ প্রতিষ্ঠার জন্য ৮৪ সেকেন্ডের একটি খুব সূক্ষ্ম মুহুর্ত তৈরি হবে। কাশীর জ্যোতিষী পন্ডিত গণেশ্বর শাস্ত্রী দ্রাবিড় এই শুভ সময় বেছে নিয়েছেন। এই শুভ মুহূর্তটি শুধুমাত্র ৮৪ সেকেন্ডের জন্য হবে যা ১২.২৯ মিনিট ৮ সেকেন্ড থেকে ১২.৩০ মিনিট ৩২ সেকেন্ড পর্যন্ত হবে।

Advertisement

 

TAGS:
Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement