Advertisement

Ram Mandir Pran Pratistha: রামমন্দিরের প্রাণ-প্রতিষ্ঠার আমন্ত্রণ প্রধানমন্ত্রীকে, আবেগঘন পোস্ট শেয়ার মোদীর

অযোধ্যায় ২২ জানুয়ারি শ্রী রাম মন্দিরে প্রাণ প্রতিষ্ঠা হবে। অনুষ্ঠানে উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও। দুপুর সাড়ে ১২টায় অনুষ্ঠিত হবে এই অনুষ্ঠান। রামজন্মভূমি তীর্থ ট্রাস্টের সদস্যরা আজ প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করতে আসেন। তাঁকে এদিন উপস্থিত থাকার জন্য আমন্ত্রণ জানিয়ে যান।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী
Aajtak Bangla
  • কলকাতা,
  • 25 Oct 2023,
  • अपडेटेड 10:39 PM IST
  • অযোধ্যায় ২২ জানুয়ারি শ্রী রাম মন্দিরে প্রাণ প্রতিষ্ঠা হবে
  • অনুষ্ঠানে উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও
  • দুপুর সাড়ে ১২টায় অনুষ্ঠিত হবে এই অনুষ্ঠান

Ram Mandir Pran Pratistha: অযোধ্যায় ২২ জানুয়ারি শ্রী রাম মন্দিরে প্রাণ প্রতিষ্ঠা হবে। অনুষ্ঠানে উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও। দুপুর সাড়ে ১২টায় অনুষ্ঠিত হবে এই অনুষ্ঠান। রামজন্মভূমি তীর্থ ট্রাস্টের সদস্যরা আজ প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করতে আসেন। তাঁকে এদিন উপস্থিত থাকার জন্য আমন্ত্রণ জানিয়ে যান। আমন্ত্রণ গ্রহণ করেছেন প্রধানমন্ত্রী। এরপরই একটি আবেগঘন পোস্ট করেন তিনি। 

ট্যুইটে তিনি লেখেন, "আজ আবেগে ভরা দিন। শ্রী রাম জন্মভূমি তীর্থক্ষেত্র ট্রাস্টের কর্মকর্তারা বাসভবনে দেখা করতে এসেছিলেন। তাঁরা শ্রী রাম মন্দিরের পবিত্র প্রতিষ্ঠা উপলক্ষে অযোধ্যায় আসার জন্য আমন্ত্রণ জানিয়েছেন। জয় সিয়া রাম।"

সম্প্রতি, অযোধ্যায় রাম মন্দির তৈরির কথা উল্লেখ করতে গিয়ে, প্রধানমন্ত্রী মোদী বলেছিলেন, "শতাব্দীর অপেক্ষার অবসান হতে চলেছে। রাম মন্দির নির্মাণ আমাদের বিজয়ের মতো। ভগবান রাম আসছেন।"

রাম মন্দিরের প্রধান পুরোহিত, আচার্য সত্যেন্দ্র দাস মহারাজ জানান, রাম মন্দির প্রতিষ্ঠা উপলক্ষে ১৫ জানুয়ারি থেকে ২৪ জানুয়ারি পর্যন্ত অনুষ্ঠান হবে। তাদের তরফে প্রধামমন্ত্রী অফিসে চিঠি লেখা হয়। উত্তরও পাওয়া যায়। জানা যায়, ২২ জানুয়ারি অযোধ্যায় আসবেন প্রধানমন্ত্রী। ২২ জানুয়ারি প্রাণ প্রতিষ্টা হবে। এই কর্মসূচির জন্য আরও কিছু ব্যক্তিত্বকে আমন্ত্রণ জানানো হয়েছে।

২০১৯ সালের সিদ্ধান্তে, সুপ্রিম কোর্ট অযোধ্যার বিতর্কিত জায়গায় একটি ট্রাস্ট দ্বারা রাম মন্দির নির্মাণের রায় দেয়। এর পাশাপাশি, নতুন মসজিদ নির্মাণের জন্য সুন্নি ওয়াকফ বোর্ডকে বিকল্প পাঁচ একর জমি বরাদ্দ করতে কেন্দ্রীয় সরকারকে নির্দেশ দেয় আদালত। আদালত রায় দিয়েছিল ১৬ শতকের বাবরি মসজিদ যেখানে ভেঙে দেওয়া হয়েছিল সেই বিতর্কিত জমির ২.৭৭ একর কেন্দ্রীয় সরকারের রিসিভারের কাছে থাকবে এবং রায়ের তিন মাসের মধ্যে মন্দির নির্মাণের জন্য ট্রাস্টের কাছে হস্তান্তর করা হবে।

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement