Advertisement

Royal Enfield Guerrilla 450: রয়্যাল এনফিল্ডের নতুন বাইক 'গেরিলা ৪৫০', দাম কত থেকে শুরু?

দীর্ঘ অপেক্ষার পর অবশেষে আনুষ্ঠানিকভাবে তাদের নতুন মোটরসাইকেল গেরিলা ৪৫০ বিক্রির জন্য লঞ্চ করেছে রয়্যাল এনফিল্ড। স্পেনের বার্সেলোনায় আয়োজিত একটি মেগা ইভেন্টে কোম্পানিটি বিশ্ববাজারে এই নতুন বাইকটি লঞ্চ করেছে।

রয়্যাল এনফিল্ডের নতুন বাইক 'গেরিলা ৪৫০', দাম কত থেকে শুরু?
Aajtak Bangla
  • নতুন দিল্লি,
  • 17 Jul 2024,
  • अपडेटेड 11:30 AM IST
  • নতুন মোটরসাইকেল গেরিলা ৪৫০ বিক্রির জন্য লঞ্চ করেছে রয়্যাল এনফিল্ড
  • আকর্ষণীয় চেহারা এবং শক্তিশালী ইঞ্জিনে সজ্জিত নতুন গেরিলা ৪৫০ বাইক প্রেমীদের চোখ টানবেই

দীর্ঘ অপেক্ষার পর অবশেষে আনুষ্ঠানিকভাবে তাদের নতুন মোটরসাইকেল গেরিলা ৪৫০ বিক্রির জন্য লঞ্চ করেছে রয়্যাল এনফিল্ড। স্পেনের বার্সেলোনায় আয়োজিত একটি মেগা ইভেন্টে কোম্পানিটি বিশ্ববাজারে এই নতুন বাইকটি লঞ্চ করেছে। আকর্ষণীয় চেহারা এবং শক্তিশালী ইঞ্জিনে সজ্জিত নতুন গেরিলা ৪৫০ বাইক প্রেমীদের চোখ টানবেই। এই বাইকটি ২.৩৯ লক্ষ টাকা (এক্স-শোরুম) থেকে বিক্রি শুরু হবে।

এই বাইকটি ১ অগাস্ট থেকে ভারতীয় বাজারে বিক্রির জন্য উপলব্ধ হবে। তবে কোম্পানিটি অফিসিয়াল বুকিংও শুরু করেছে। এটি কোম্পানির ওয়েবসাইট এবং অনুমোদিত ডিলারশিপের মাধ্যমে বুক করা যেতে পারে। এটি ৪৫০ সিসি সেগমেন্টে রয়্যাল এনফিল্ডের দ্বিতীয় মোটরসাইকেল। গেরিলা ৪৫০ স্পেনের বার্সেলোনায় লঞ্চ করা য়েছে। এটি পাঁচটি রঙে পাওয়া যাবে। যার মধ্যে ব্রাভা ব্লু, ইয়েলো রিবন, গোল্ড ডিপ, প্লেয়া ব্ল্যাক এবং স্মোক ফ্ল্যাশ ভেরিয়েন্টে ব্রাভা ব্লু এবং ইয়েলো রিবন রয়েছে, যেখানে গোল্ড ডিপ এবং প্লেয়া ব্ল্যাক ড্যাশ ভেরিয়েন্টে পাওয়া যাচ্ছে। উপরন্তু, অ্যানালগ ভেরিয়েন্ট স্মোক এবং প্লেয়া ব্ল্যাক উভয় ক্ষেত্রেই পাওয়া যাবে।

কেমন হল নতুন গেরিলা ৪৫০

শেরপা ৪৫০ প্ল্যাটফর্মের উপর ভিত্তি করে কোম্পানি এই প্রিমিয়াম আধুনিক রোডস্টার বাইকে ৪৫২ সিসি ক্ষমতার একটি সিঙ্গেল-সিলিন্ডার লিকুইড-কুলড শেরপা ইঞ্জিন দিয়েছে। এই ইঞ্জিন 40PS এর শক্তি এবং 40NM এর টর্ক জেনারেট করে। এর ইঞ্জিনে একটি ওয়াটার-কুলড সিস্টেম রয়েছে, যার একটি সমন্বিত ওয়াটার পাম্প, টুইন-পাস রেডিয়েটর এবং অভ্যন্তরীণ বাইপাস রয়েছে। এটি একটি 6-স্পিড গিয়ারবক্সের সঙ্গে পেয়ার করা হয়েছে, যাতে অ্যাসিস্ট এবং স্লিপ ক্লাচও রয়েছে।

ভেরিয়েন্ট এবং দাম

  • অ্যানালগ-২.৩৯ লক্ষ টাকা 
  • ড্যাশ-২.৪৯ লক্ষ টাকা
  • ফ্ল্যাশ ২.৫৪ লক্ষ টাকা

এসব ফিচার উপলব্ধ

গেরিলা ৪৫০ তে একটি স্টেপ বেঞ্চ সিট, ১১-লিটার ফুয়েল ট্যাঙ্ক এবং সমন্বিত টেল ল্যাম্প সহ LED হেডলাইট রয়েছে৷ এটিতে একটি আপসেপ্ট সাইলেন্সার এবং স্টিলের টুইন-স্পার টিউবুলার ফ্রেম রয়েছে। সামনের সাসপেনশনে একটি ৪৩ মিমি টেলিস্কোপিক কাঁটা রয়েছে এবং পিছনে একটি লিঙ্কেজ-টাইপ মনো-শক সাসপেনশন রয়েছে। এই মোটরসাইকেলটি ১৭-ইঞ্চি সামনের এবং পিছনের টিউবলেস টায়ারের উপর ভিত্তি করে, যার স্থায়িত্বের জন্য ১৪৪০ মিমি হুইলবেস রয়েছে।

Advertisement

কোম্পানি Guerrilla 450 এ বিভিন্ন রাইডিং মোড দিয়েছে। এছাড়াও ইঞ্জিন ম্যানেজমেন্ট সিস্টেম (ইএমএস) এবং রাইড-বাই-ওয়্যার প্রযুক্তি এটিকে আরও উন্নত করে তোলে। পারফরম্যান্স মোড এবং ইকো মোড থ্রটল রেসপন্স রাইডারদের বিভিন্ন রাইডিং কন্ডিশনে আরও ভাল পারফরম্যান্স প্রদান করে। কোম্পানির দাবি যে এই বাইকটি তার সেগমেন্টের সেরা পারফরমার।

ইনফোটেইনমেন্ট সিস্টেম: গেরিলা ৪৫০ এর ইনফোটেইনমেন্ট সিস্টেমে ট্রিপার ড্যাশে একটি ৪-ইঞ্চি ইনফোটেইনমেন্ট ক্লাস্টার রয়েছে। এটি GPX ফরম্যাটে রুট রেকর্ডিং, সঙ্গীত নিয়ন্ত্রণ, আবহাওয়ার পূর্বাভাস এবং অন্যান্য তথ্য প্রদান করে। রয়্যাল এনফিল্ড উইংম্যান MIY বৈশিষ্ট্যটি সংযোগের আরেকটি স্তর যুক্ত করে, যা রাইডিং অভিজ্ঞতাকে আরও ভাল করে তোলে।

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement