Advertisement

Rudranil Ghosh: প্রার্থী না হওয়ায় 'গোঁসা', BJP ছাড়ছেন? যা বললেন রুদ্রনীল

দোলের দিন কমপক্ষে দলের ৭৭ টি হোয়াটসঅ্যাপ গ্রুপ ছেড়েছেন রুদ্রনীল। হঠাৎ কেন হোয়াটসঅ্যাপ গ্রুপ থেকে বেরিয়ে গেলেন বিজেপি নেতা?

রুদ্রনীল সেনগুপ্ত
Aajtak Bangla
  • কলকাতা ,
  • 26 Mar 2024,
  • अपडेटेड 5:27 PM IST
  • দোলের দিন কমপক্ষে দলের ৭৭ টি হোয়াটসঅ্যাপ গ্রুপ ছেড়েছেন রুদ্রনীল।
  • মঙ্গলবার তার ব্যাখ্যা দিলেন রুদ্রনীল।

বাংলায় সিংহভাগ আসনে বিজেপির প্রার্থী ঘোষণার পর অভিমানের সুর বিজেপি নেতা রুদ্রনীল ঘোষের গলায়। দোলের দিন অন্তত ৭৭টি হোয়াটসঅ্যাপ গ্রুপ ছেড়েছেন বিজেপি নেতা। যা নিয়ে শুরু হয়েছে জোর চর্চা। রুদ্রনীল ঘোষ বলেন,'লোকসভার প্রার্থী হতে গেলে ঠিক কী করতে হবে, সেটা বুঝতে হবে। দারুণ প্রার্থী হয়েছেন। সেই দারুণ বিষয়টা কী?' 

দোলের দিন কমপক্ষে দলের ৭৭ টি হোয়াটসঅ্যাপ গ্রুপ ছেড়েছেন রুদ্রনীল। হঠাৎ কেন হোয়াটসঅ্যাপ গ্রুপ থেকে বেরিয়ে গেলেন বিজেপি নেতা? রুদ্রনীলের ব্যাখ্যা,'৭৭টি গ্রুপে আমাকে রাখা হয়েছিল। এর মধ্যে খান চারেক গ্রুপ দরকারি। এর বাইরেও কয়েকটি গ্রুপ আছে। প্রয়োজনীয় গ্রুপ বাদ দিয়ে বাকি গ্রুপগুলি ছেড়েছি। মানুষ সব গ্রুপে আমায় অ্যাড করে নিলে আমার তো ফোন স্লো হয়ে যাচ্ছে। যে কোনও মানুষই এটা চালাতে পারতেন না'। 

এখনও পর্যন্ত দু'দফায় বাংলার ৩৯টি আসনে প্রার্থী ঘোষণা করেছে বিজেপি। আসানসোলে প্রার্থী করা হয়েছিল ভোজপুরী নায়ক পবন সিংকে। তিনি প্রার্থী হতে চাননি। সে কারণে ওই আসন নিয়ে আরও ৩টি আসনে প্রার্থী ঘোষণা বাকি। প্রার্থী তালিকা প্রকাশের পরই আশাভঙ্গ হয়েছে রুদ্রনীলের। তা আকার-ইঙ্গিতে বুঝিয়ে দিয়েছেন বিজেপি নেতা। তাঁর কথায়,'লোকসভার ক্ষেত্রে প্রার্থী হতে গেলে পরিচিতির জায়গা থাকে। রাজনৈতিক, সামাজিক বা শিল্পশিক্ষার ক্ষেত্রে পরিচিতদের প্রার্থী করা হয়। সেই সঙ্গে দেখা হয় লড়াইয়ের ময়দানে কারা ছিলেন? সেই ক্ষেত্রে আমি খোঁজবার চেষ্টা করছি, আমি ঠিক কতটা পিছিয়ে। যাঁরা প্রার্থী হয়েছেন, তাঁরা সকলেই যোগ্য। আমার বিশ্বাস, যে চারটে আসন বাকি রয়েছে সেখানে অবশ্যই যোগ্য় প্রার্থীদের দেওয়া হবে। যোগ্য প্রার্থী হয়তো বেশি হয়ে গিয়েছে'। 
  
তিনি যোগ করেন,'একটা খারাপ লাগা তো থাকবেই। প্রার্থী হতে গেলে কী যোগ্যতা লাগে, সেটা তো বিজেপির থেকে শিখেছি। হাওড়া শিবপুর থেকে আমায় তুলে এনে ভবানীপুরের মতো কঠিন জায়গায় প্রার্থী করেছে। মমতা বন্দ্যোপাধ্যায়ের গড়ে আমি যথেষ্ট ফাইট দিয়েছি। নির্বাচনের পরেও ওই এলাকায় পড়েছিলাম। ৪ বার হামলা হয়েছে, আমি মারাও যেতে পারতাম। আমি তো মাঠ ছাড়িনি'। 

Advertisement

তাহলে কি দল ছাড়ার পরিকল্পনা করছেন? রুদ্রনীলের জবাব,'তা বলে কি দল ছেড়ে বেরিয়ে যাব? দল যে যে দায়িত্ব দেব, তা পালন করব। আমাদের অনেকের জীবন-জীবিকা গিয়েছে, সেটা দল জানে।  দল কী পরিকল্পনা করেছে, তা এখনও স্পষ্ট নয় আমার কাছে'। দল যদি প্রার্থী করে, কোন কেন্দ্রে দাঁড়াতে চাইবেন? রুদ্রনীলের মন্তব্য,'দলীয় অনুশাসন মেনে চলেছি। ৪ বছর ধরে রাস্তায় আছি। আমার জীবিকা বন্ধ করে দিয়েছে,হাতে কাজ নেই।' 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement