Advertisement

শিবাজি মূর্তি স্থাপনকে কেন্দ্র করে তেলেঙ্গানায় ব্যাপক অশান্তি, ১৪৪ ধারা লাগু

শিবাজি মূর্তি স্থাপনকে কেন্দ্র করে তেলেঙ্গানায় ব্যাপক অশান্তি, ১৪৪ ধারা লাগু। দুই রাজনৈতিক দলের সংঘর্ষই বড় আকার নেয়।

শিবাজী মূর্তি স্থাপন নিয়ে গোলমাল তেলেঙ্গানায়
Aajtak Bangla
  • নয়াদিল্লি,
  • 20 Mar 2022,
  • अपडेटेड 7:52 PM IST
  • শিবাজি মূর্তি স্থাপনকে কেন্দ্র করে অশান্তি
  • তেলেঙ্গানায় ব্যাপক গোলমাল
  • পরিস্থিতি সামলাতে ১৪৪ ধারা লাগু

একটি শিবাজি মূর্তি স্থাপনকে কেন্দ্র করে দুটি রাজনৈতিক দলের সদস্যদের মধ্যে সংঘর্ষে উত্তপ্ত হয়ে উঠল তেলেঙ্গানা। রাজ্যের নিজামবাদ জেলার বোধন শহরে পরিস্থিতি আয়ত্বের বাইরে চলে যাওয়ায় শেষমেষ ১৪৪  ধারা জারি করতে বাধ্য হয় প্রশাসন। গোটা এলাকা থমথমে হয়ে রয়েছে। এলাকায় পুলিশি ও আধা সামরিক নিরাপত্তা রয়েছে।

স্থানীয় বিজেপি সাংসদ অরবিন্দ ধর্মপুরী বলেছেন যে বোধন শহরের আম্বেদকর চৌরাস্তায় ছত্রপতি শিবাজীর একটি মূর্তি স্থাপনের পরিকল্পনা করা হয়েছিল, যা মহারাষ্ট্রের সাথে সীমান্ত রয়েছে।

তিনি অভিযোগ করেছেন যে এআইএমআইএম এবং টিআরএস কর্মীরা মূর্তি স্থাপনের বিরোধিতা করে আপত্তি তুলেছিল এবং বাধা দেওয়ার চেষ্টা করেছিল। এআইএমআইএম এবং টিআরএস সমর্থকদের বিজেপি এবং শিবসেনা কর্মীদের বিরুদ্ধে লড়াইয়ের কারণে তা ক্রমশ বাক বিতণ্ডায় অংশ নেয়। হিংসাত্মক মোড় নেয়।

ধর্মপুরী টুইট করেছেন, "একই কুটিল মানসিকতা। আমাদেরকে ভেঙ্গে ফেল-তাদের সম্পন্ন করুন ! এমআইএম এবং টিআরএস গুন্ডা ছত্রপতি শিবাজি মহারাজের মূর্তি উন্মোচনকে বাধাগ্রস্ত করতে এবং পৌরসভার প্রস্তাবে গৃহীত বোধন আম্বেদকর চৌরাস্তায় স্থাপিত মূর্তিটি ধ্বংস করার চেষ্টা করছে।"

এলাকায় উত্তেজনা আরও বৃদ্ধি এড়াতে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। সংঘর্ষে জড়িত উভয় গ্রুপের সঙ্গে কথা বলে বিষয়টি সমাধানের চেষ্টা করছে পুলিশ।

গত মাসেও টিআরএস এবং বিজেপি ক্যাডারদের মধ্যে একই রকম ঝগড়া হয়েছিল বলে জানা গিয়েছে।

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement