Advertisement

শিমলায় ভূমিধসের কবলে শিবমন্দির, ধ্বংস্তস্তূপের নীচে অন্তত ৫০ ভক্ত

শ্রাবণ সোমবারে পুজো দিতে এসেছিলেন বহু ভক্ত। তাঁদের উদ্ধার করার চেষ্টা চালানো হচ্ছে। ঘটনাটি ঘটেছে শিমলার সামারহিল এলাকায়।

সিমলার মন্দিরে ভূমিধস।
Aajtak Bangla
  • কলকাতা ,
  • 14 Aug 2023,
  • अपडेटेड 10:54 AM IST

হিমাচল প্রদেশের শিমলায় বড়সড় দুর্ঘটনা। ভারী বর্ষণের কারণে ভূমিধসের কবলে শিব মন্দির। শ্রাবণ সোমবারে পুজো দিতে এসেছিলেন বহু ভক্ত। অন্তত ৫০ জন ধ্বংসস্তূপের নীচে চাপা পড়ে গিয়েছেন। তাঁদের উদ্ধার করার চেষ্টা চালানো হচ্ছে। ঘটনাটি ঘটেছে শিমলার সামারহিল এলাকায়।

ভূমিধসে ধ্বংসস্তূপের নীচে চাপা পড়ে গিয়েছে প্রায় ৫০ জন। পুলিশ ও প্রশাসনের তরফ থেকে উদ্ধার অভিযান চলছে। এর আগে হিমাচলের সোলানে মেঘ ভেঙে ৭ জনের মৃত্যু হয়েছে। ৬ জনকে উদ্ধার করা হয়। 

হিমাচলের মুখ্যমন্ত্রী সুখবিন্দর সিং সুখু টুইট করেছেন,'শিমলা থেকে খারাপ খবর এসেছে। ভারী বৃষ্টির কারণে ভেঙে পড়েছে শিব মন্দির। এখন পর্যন্ত ৯টি মৃতদেহ উদ্ধার করা হয়েছে। ধ্বংসস্তূপে আটকে পড়া লোকজনকে উদ্ধার কাজ চলছে। ধ্বংসাবশেষ অপসারণে দ্রুত কাজ করছে স্থানীয় প্রশাসন।'

পাহাড়ে প্রকৃতির ধ্বংসযজ্ঞ 

পাহাড়ি রাজ্যে ধ্বংসযজ্ঞ অব্যাহত রেখেছে প্রকৃতি। হিমাচল প্রদেশ ও উত্তরাখণ্ডে মেঘ ভাঙা বৃষ্টি হচ্ছে। প্রাকৃতিক বিপর্যয়ে বিধ্বস্ত দুই পার্বত্য রাজ্যেই। ভারী বর্ষণে আকস্মিক বন্যা ও ভূমিধসের ঘটনা বেড়েছে। দুই রাজ্যেই সতর্কতা জারি করা হয়েছে। মান্ডিতে বিয়াস নদীর জল ফুঁসছে। পৌরি গাদওয়ালে শঙ্কা বাড়াচ্ছে অলকানন্দাও। হিমাচল প্রদেশে প্রবল বর্ষণ চলছে। ভারী বর্ষণের কারণে অনেক জায়গায় ভূমিধসের ঘটনা ঘটছে। এ কারণে একাধিক জায়গায় সড়ক বন্ধ রয়েছে। স্কুল-কলেজ বন্ধ করে দিয়েছে রাজ্য সরকার। হিমাচল প্রদেশ ইউনিভার্সিটি আজ অর্থাৎ ১৪ অগাস্টের প্রস্তাবিত পরীক্ষা স্থগিত করেছে। সোলানে মেঘ ফেটে ৭ জনের মৃত্যু এর আগে হিমাচলের সোলানে মেঘ ভেঙে ৭ জনের মৃত্যু হয়েছে। ৬ জনকে উদ্ধার করা হয়।

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement