Advertisement

২ সপ্তাহের জন্য সমস্ত হাজিরা রদ করল সুপ্রিম কোর্ট, virtual শুনানিতে ফিরছে কোর্ট

করোনার ঝড় আটকাতে ২ সপ্তাহের জন্য সমস্ত হাজিরা রদ করল সুপ্রিম কোর্ট। ফের virtual শুনানিতে ফিরছে কোর্ট। আপাতত এভাবেই চলবে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া পর্যন্ত।

সুপ্রিম কোর্ট
Aajtak Bangla
  • নয়াদিল্লি,
  • 02 Jan 2022,
  • अपडेटेड 10:00 PM IST
  • ২ সপ্তাহের জন্য সমস্ত হাজিরা রদ করল সুপ্রিম কোর্ট
  • আপাতত ভার্চুয়াল শুনানি হবে
  • পরবর্তীতে ফের যাচাই করা হবে ২ সপ্তাহ পর

কোভিড -১৯ মামলার ক্রমবর্ধমান সংখ্যার কারণে সুপ্রিম কোর্ট আগামী দুই সপ্তাহের জন্য ভার্চুয়াল শুনানির দিকে ফিরেছে। সমস্ত শারীরিক শুনানি দুই সপ্তাহের জন্য স্থগিত করা হয়েছে। ওমিক্রন সংক্রমণ বেড়ে যাওয়ায় ক্রমবর্ধমান উদ্বেগের কারণে এই পদক্ষেপ নেওয়া হয়েছে।

দুই সপ্তাহ পরে, পরিস্থিতি আবার পর্যালোচনা করা হবে এবং পরবর্তী পদক্ষেপের সিদ্ধান্ত নেওয়া হবে।

"এতদ্বারা বারের সদস্যদের, ব্যক্তিগতভাবে এবং সংশ্লিষ্ট সকলের তথ্যের জন্য অবহিত করা হচ্ছে যে ওমিক্রন ভেরিয়েন্ট (COVID-19) এর ক্রমবর্ধমান মামলার সংখ্যা বিবেচনায় রেখে, উপযুক্ত কর্তৃপক্ষ নির্দেশ দিতে পেরে খুশি হয়েছেন যে শারীরিক শুনানির (হাইব্রিড মোড) জন্য 7 অক্টোবর, 2021 তারিখে পরিবর্তিত স্ট্যান্ডার্ড অপারেটিং প্রসিডিউর (এসওপি) অবহিত করা হয়েছে, যা বর্তমানের জন্য স্থগিত থাকবে এবং 3 জানুয়ারী থেকে এবং কার্যকরী দুই সপ্তাহের জন্য আদালতের সামনে সমস্ত শুনানি চলবে। শুধুমাত্র ভার্চুয়াল মোডের মাধ্যমে," সার্কুলারটি পড়ে।

সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার চিরাগ ভানু সিং এবং বার অ্যাসোসিয়েশনের বিএলএন আচার্যের মতে, ব্যক্তিগতভাবে আবেদনকারী এবং অন্য সব পক্ষকে সিদ্ধান্তের কথা জানানো হয়েছে।

শীর্ষ আদালত 2020 সালের মার্চ থেকে ভার্চুয়াল শুনানি করছে। 7 অক্টোবর, 2021-এ জারি করা একটি সার্কুলারে, SC নির্দেশ দিয়েছে যে সপ্তাহে দুই দিন, মঙ্গলবার এবং বুধবার শারীরিক শুনানি অনুষ্ঠিত হবে। বৃহস্পতিবার হাইব্রিড শুনানির দিন ধার্য ছিল। সোমবার ও শুক্রবার ভার্চুয়াল শুনানির দিন নির্ধারণ করা হয়েছিল।

এদিকে, রবিবার দিল্লিতে 3,194 টি নতুন কোভিড -19 কেস এবং একজনের মৃত্যুর খবর পাওয়া গেছে, শহরে সক্রিয় রোগীর সংখ্যা বেড়ে 8397 এ পৌঁছেছে।

দিল্লি বিপর্যয় ব্যবস্থাপনা কর্তৃপক্ষের কর্মপরিকল্পনা অনুসারে, যদি পরপর দুই দিনের জন্য কেস পজিটিভিটির হার পাঁচ শতাংশের বেশি হয়, তাহলে একটি 'রেড' সতর্কতা জারি করা যেতে পারে। এর অর্থ হল 'সম্পূর্ণ কারফিউ' এবং বেশিরভাগ অর্থনৈতিক কর্মকাণ্ড বন্ধ করে দেওয়া হতে পারে।

Advertisement

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement