Advertisement

Arvind Kejriwal: ভোট শেষ হলেই আবার তিহাড়েই কেজরিওয়াল, জামিনের মেয়াদ বৃদ্ধির আবেদন শুনলই না সুপ্রিম কোর্ট

ভোট মিটলেই ফিরতে হবে জেলেই। অরবিন্দ কেজরিওয়ালের অন্তর্বর্তীকালীন জামিনের মেয়াদ বাড়ানোর আর্জি গ্রহণ করল না সুপ্রিম কোর্ট। দিল্লির আবগারি নীতি মামলার সঙ্গে যুক্ত মানি লন্ডারিং মামলায় জেলে যান কেজরিওয়াল।

supreme court, supreme court on kejriwal, kejriwal update, sc hearing on supreme court,
Aajtak Bangla
  • নতুন দিল্লি,
  • 29 May 2024,
  • अपडेटेड 12:23 PM IST
  • ভোট মিটলেই ফিরতে হবে জেলেই
  • অরবিন্দ কেজরিওয়ালের অন্তর্বর্তীকালীন জামিনের মেয়াদ বাড়ানোর আর্জি গ্রহণ করল না সুপ্রিম কোর্ট

ভোট মিটলেই ফিরতে হবে জেলেই। অরবিন্দ কেজরিওয়ালের অন্তর্বর্তীকালীন জামিনের মেয়াদ বাড়ানোর আর্জি গ্রহণ করল না সুপ্রিম কোর্ট। দিল্লির আবগারি নীতি মামলার সঙ্গে যুক্ত মানি লন্ডারিং মামলায় জেলে যান কেজরিওয়াল। তবে , তাঁকে ১ জুন পর্যন্ত অন্তর্বর্তীকালীন জামিন দেয় শীর্ষ আদালত। অন্তর্বর্তীকালীন জামিনের মেয়াদ সাত দিন বাড়ানোর আবেদন জানান দিল্লির মুখ্যমন্ত্রী। যদিও শীর্ষ আদালত সেই আবেদন শোনে না। আদালতের রেজিস্ট্রি আবেদনটি গ্রহণ করতে অস্বীকার করেছে আদালত। যেহেতু অরবিন্দ কেজরিওয়ালকে নিয়মিত জামিনের জন্য ট্রায়াল কোর্টে যাওয়ার স্বাধীনতা দেওয়া হয়েছিল, তাই আবেদনটি গ্রহণযোগ্য নয় বলেই জানিয়েছে সুপ্রিম কোর্ট।

কেজরিওয়াল তাঁর জামিনের মেয়াদ ৭ দিন বাড়ানোর আবেদনে বলেছিলেন, 'অব্যক্ত ওজন হ্রাস জীবন-হুমকির রোগের একটি উপসর্গ। আমার স্বাস্থ্যের অবস্থা আংশিকভাবে জেল কর্তৃপক্ষের নির্মম আচরণের জন্য দায়ী। আরও এক সপ্তাহের জামিন আমার স্বাস্থ্যের জন্য ভাল হবে।'

গতকালই আদালত অরবিন্দ কেজরিওয়ালের জামিন বাড়ানোর আবেদনের জরুরি শুনানি প্রত্যাখ্যান করেছিল। বলেছিল যে তারা এটি ভারতের প্রধান বিচারপতি ডি ওয়াই চন্দ্রচূড়ের সামনে বিষয়টি রাখবে। 

গত ১০ মে লোকসভা নির্বাচনের প্রচারের জন্য অরবিন্দ কেজরিওয়ালকে অন্তর্বর্তীকালীন জামিন মঞ্জুর করে আদালত এবং সাত পর্বের ভোটের শেষ পর্ব শেষ হওয়ার একদিন পরে ২ জুন তাঁকে আত্মসমর্পণ করতে বলা হয়।

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement