Advertisement

Tamilnadu Train Accident: দাঁড়িয়ে থাকা মালগাড়িতে ধাক্কা মাইসুরু-দ্বারভাঙা এক্সপ্রেসের! ফিরল কাঞ্চনজঙ্ঘার স্মৃতি

তামিলনাড়ুর তিরুভাল্লুরে ভয়াবহ ট্রেন দুর্ঘটনা। মালগাড়ির সঙ্গে এক্সপ্রেস ট্রেনের সংঘর্ষ। আগুন লেগে গেল মাইসোর-দারভাঙ্গা বাগমতি সুপারফাস্ট এক্সপ্রেসে(ট্রেন নম্বর 12578)-এর দু'টি বগিতে। তামিলনাড়ুর কাভারপেট্টাইতে এই ঘটনা ঘটেছে। এটি রেলের চেন্নাই বিভাগের মধ্যে পড়ে।

ফের ভয়াবহ রেল দুর্ঘটনা!
Aajtak Bangla
  • কাভারপেট্টাই,
  • 11 Oct 2024,
  • अपडेटेड 12:21 AM IST

তামিলনাড়ুর তিরুভাল্লুরে ভয়াবহ ট্রেন দুর্ঘটনা। মালগাড়ির সঙ্গে এক্সপ্রেস ট্রেনের সংঘর্ষ। আগুন লেগে গেল মাইসোর-দারভাঙ্গা বাগমতি সুপারফাস্ট এক্সপ্রেসে(ট্রেন নম্বর 12578)-এর দু'টি বগিতে। রাত ৮:৫০ নাগাদ সংঘর্ষে হয়। সংঘর্ষের ফলে এক্সপ্রেস ট্রেনের দু'টি বগিতে আগুন ধরে যায় এবং ধোঁয়া দেখা যায়। ঘটনাটি তিরুভাল্লুর জেলার কাভারাইপেট্টাই স্টেশনের কাছে ঘটে।

বাগমতি এক্সপ্রেস এদিন সকাল সাড়ে দশটায় মাইসোর থেকে ছেড়েছিল। দারভাঙ্গার দিকে যাচ্ছিল, তামিলনাড়ু-অন্ধ্রপ্রদেশ সীমান্তের কাছে একটি মালবাহী ট্রেনের সঙ্গে সংঘর্ষ হয়। সংঘর্ষের ফলে বেশ কয়েকটি কোচ লাইনচ্যুত হয়, কিছুতে আগুন ধরে যায়। সরকারি আধিকারিকদের মতে, এখনও পর্যন্ত অন্তত ১৯ জন আহত হয়েছেন। তাঁদের হাসপাতালে ভর্তি করা হয়েছে।

দুর্ঘটনার প্রাথমিক কারণ
প্রাথমিক তথ্য অনুযায়ী, চলন্ত এক্সপ্রেস ট্রেনটি একটি স্থির মালবাহী ট্রেনের পেছনে ধাক্কা মারে। সংঘর্ষের প্রভাবে ট্রেনের বেশ কয়েকটি বগি লাইনচ্যুত হয়ে পড়ে। রিপোর্ট অনুযায়ী, মোট ৬টি বগি লাইনচ্যুত হয়েছে। এখনও কোনও মৃত্যুর খবর পাওয়া যায়নি। 

উদ্ধার কাজ চলছে
তিরুভাল্লুর জেলার কালেক্টর জানিয়েছেন, ঘটনাস্থলে উদ্ধার কাজ জোরকদমে চলছে। মেডিক্যাল রিলিফ ভ্যান ও উদ্ধারকারী দল চেন্নাই সেন্ট্রাল থেকে পাঠানো হয়েছে। চেন্নাই বিভাগের জেনারেল ম্যানেজার, ডিআরএম এবং অন্যান্য সিনিয়র আধিকারিকরা ঘটনাস্থলে রওনা দিয়েছেন।

দুর্ঘটনার সময়সূচি ও পরিস্থিতি
বাগমতি এক্সপ্রেস রাত ৮:২৭ নাগাদ পন্নেরি স্টেশন পার করছিল। এরপর, ট্রেনটি লুপ লাইনে প্রবেশ করার সময় একটি দাঁড়িয়ে থাকা মালগাড়ির সঙ্গে ধাক্কা লাগে। সংঘর্ষের পর ট্রেনটির ইঞ্জিন থেকে ৬টি বগি লাইনচ্যুত হয়ে পড়ে। ট্রেনের চালক ও অন্যান্য কর্মীরা তীব্র ঝাঁকুনি অনুভব করেন।

হেল্পলাইন নম্বর
চেন্নাই ডিভিশনের জন্য হেল্পলাইন নম্বর দেওয়া হল:
০৪৪-২৫৩৫৪১৫১
০৪৪-২৪৩৫৪৯৯৫

অতিরিক্ত তথ্য বা যেকোনও সাহায্যের জন্য যাত্রীরা বা তাদের আত্মীয়রা এই নম্বরে যোগাযোগ করতে পারেন।

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement