Advertisement

TMC DelhI Protest: রাজধানীতে TMC-র মেগা বিক্ষোভ হবে? ফের দিল্লি পুলিশের দ্বারস্থ মমতার দল

আগামী ২ অক্টোবর গান্ধী জয়ন্তীর দিন কেন্দ্রীয় বঞ্চনা নিয়ে কর্মসূচি রয়েছে তৃণমূল কংগ্রেসের। রামলীলা ময়দানে থেকে দিনভর এই কর্মসূচি পালনের পরিকল্পনা নেওয়া হয়েছে। কিন্তু সেই কর্মসূচিরই অনুমতি মিলছে না। গান্ধী জয়ন্তীতে বিক্ষোভ কর্মসূচি পালনের অনুমতি চেয়ে দিল্লি পুলিশের কাছে আবেদন জানিয়েছিল বাংলার শাসক দল। কিন্তু পুলিশ অনুমতি দেয়নি। আর তা নিয়েই ফের দিল্লি পুলিশকে চিঠি দিল তৃণমূল।

রামলীলা ময়দানে কর্মসূচির জন্য ফের দিল্লি পুলিশের দরবারে TMC
Aajtak Bangla
  • দিল্লি,
  • 07 Sep 2023,
  • अपडेटेड 10:07 AM IST

আগামী ২ অক্টোবর গান্ধী জয়ন্তীর দিন কেন্দ্রীয় বঞ্চনা নিয়ে কর্মসূচি রয়েছে তৃণমূল কংগ্রেসের। রামলীলা ময়দানে থেকে দিনভর এই কর্মসূচি পালনের পরিকল্পনা নেওয়া হয়েছে। কিন্তু সেই কর্মসূচিরই অনুমতি মিলছে না। গান্ধী জয়ন্তীতে বিক্ষোভ কর্মসূচি পালনের অনুমতি চেয়ে দিল্লি পুলিশের কাছে আবেদন জানিয়েছিল বাংলার শাসক দল। কিন্তু পুলিশ অনুমতি দেয়নি। আর তা নিয়েই ফের দিল্লি পুলিশকে  চিঠি দিল তৃণমূল।

জানা যাচ্ছে, ২ অক্টোবর রাজধানীর ৩ জায়গায় কর্সসূচি পালন করতে চেয়ে চিঠি দিয়েছে বাংলার শাসক দল। যন্তর মন্তর, কৃষি ভবনের বাইরে ও গিরিরাজ সিংহের বাড়ির কাছে এই কর্মসূচির অনুমতি চাওয়া হয়েছে। শান্তিপূর্ণ অবস্থান কর্মসূচি পালন করতে চেয়ে করা হয়েছে এই আবেদন। যদিও তৃণমূলের কর্মসূচির অনুমতি আগেই নাকচ করেছিল দিল্লি পুলিশ। দিল্লি পুলিশের তরফে তা জানিয়ে দেওয়া হয়েছিল বাংলার শাসক দলকেও।

বছর ঘুরলেই লোকসভা নির্বাচন। আর এই আবহেই কুশের জুলাইয়ের মঞ্চ থেকে কেন্দ্রের বিরুদ্ধে বঞ্চনার বিরুদ্ধে 'দিল্লি চলো'র ডাক দিয়েছিলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। দিল্লির রামলীলা ময়দানের ধরনা কর্মসূচি ঘোষণা করেছিলেন তিনি। এই নিয়ে তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষের দাবি ছিল, ২৩ অগাস্ট কর্মসূচির জন্য পুলিশের কাছে আবেদন জমা দেওয়া হয়েছিল। আচমকা ২৮ অগাস্ট একটি চিঠি দিয়ে দিল্লি পুলিশ জানিয়েছে,  আরও আগে থেকে বুকিং করা উচিত ছিল। ফলে আপনাদের দেওয়া যাবে না।  প্রসঙ্গত কেন্দ্রের স্বরাষ্ট্রমন্ত্রকের অধীনে রয়েছে দিল্লি পুলিশ। স্বভাবতই, পুলিশের অনুমতি না দেওয়ার নেপথ্যে বিজেপির ‘ষড়যন্ত্র’ দেখছে তৃণমূলের শিবির। তৃণমূল নেতাদের  বক্তব্য, বিজেপি আসলে ভয় পেয়ে গিয়েছে। তাই বাংলার আন্দোলন রুখে দিতে পুলিশকে ঢাল হিসেবে ব্যবহার করছে।

১০০ দিনের কাজ, আবাস যোজনা, গ্রাম সড়ক যোজনা সহ একাধিক প্রকল্পে কেন্দ্র টাকা দিচ্ছে না বলে বারবার অভিযোগ করছে রাজ্য। মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারের দাবি, কেন্দ্রের মোদী সরকারের কাছে প্রাপ্য রয়েছে ১ লক্ষ ১৫ হাজার কোটি টাকার উপরে। বাংলাকে বঞ্চনার প্রতিবাদে আগামী ২ অক্টোবর গান্ধী জয়ন্তীর দিন দিল্লির বুকে তাই বৃহত্তর আন্দোলনের ডাক দিয়েছে তৃণমূল। এই কর্মসূচি নিয়ে জোড়াফুল শিবিরে এখন প্রস্তুতি তুঙ্গে। রাজধানীর বুকে তার অনুমতি পেতেই ফের নতুন করে আবেদন করল জোড়াফুল শিবির।

Advertisement


 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement