Advertisement

ধর্ম

Bathroom Vastu Tips: ঋণে জর্জরিত, বেড়ে চলেছে ধার-দেনা? বাথরুমের বাস্তু ঠিক আছে তো?

Aajtak Bangla
  • 17 Jan 2022,
  • Updated 11:11 AM IST
  • 1/9

ক্রেডিট কার্ড এবং সহজ ঋণের যুগে, প্রায় প্রত্যেক ব্যক্তিরই কোনও না কোনও ঋণ আছে। কিন্তু ধীরে ধীরে ঋণের বোঝা এতটাই বেড়ে যায় যে তা জীবনে প্রভাব ফেলতে শুরু করে। সমাজে মান-সম্মান থাকে না এবং স্বাস্থ্যেরও অবনতি হতে থাকে। এ সবের পিছনে বাড়ির বাস্তু ত্রুটিও একটি কারণ হতে পারে। বিশেষ করে বাথরুম সংক্রান্ত বাস্তু দোষ সরাসরি অর্থনৈতিক পরিস্থিতিকে প্রভাবিত করে। তাই বাড়ির বাথরুম সংক্রান্ত এই বিষয়গুলির বিশেষ যত্ন নেওয়া উচিত।

  • 2/9

বাথরুমে যত বেশি জলের অপচয় হবে টাকার সংকট তত বাড়বে। জলের অপচয় করবেন না। খেয়াল রাখবেন ঘরের কোনও কল থেকে যেন ফোঁটা ফোঁটা করে জল না পড়ে। এর ফলে বাস্তু দোষ হয়। নেতিবাচক শক্তি প্রাধান্য পায়। সংসারের আয় কমে যায়। বাড়ির সমস্ত ইতিবাচক শক্তি নেতিবাচক শক্তিতে রূপান্তরিত হয়। এর প্রভাব স্বাস্থ্য ও সম্পদ উভয়ের ওপরই পড়ে।

  • 3/9

বাড়ির জলের ট্যাঙ্কে ময়লা জমতে দেবেন না। যদি দেখেন ট্যাঙ্ক ফেটে বা ট্যাঙ্ক থেকে চুঁইয়ে থেকে জল পড়ছে, তার জন্য ব্যবস্থা নিন। কারণ, এতে নেতিবাচকতাও বাড়ে এবং সংসারের অর্থনৈতিক অবস্থার অবনতি হয়। ঘরে যেন কোনও স্যাঁতসেঁতে না থাকে। এমন বাড়িতে থাকবেন না। সিলিং সম্পন্ন করুন বা ঘর পরিবর্তন করুন।

  • 4/9

বাথরুমের পরিচ্ছন্নতার দিকে খেয়াল রাখতে ভুলবেন না। ঘরও পরিষ্কার রাখুন। পরিষ্কার বাড়িতেই শুভ শক্তির বিকাশ ঘটে। তাই প্রতি দ্বিতীয় বা তৃতীয় দিনে বাথরুম পরিষ্কার করতে ভুলবেন না।

  • 5/9

বাথরুমের দরজা সবসময় বন্ধ রাখুন। বেডরুমে বাথরুম না করার চেষ্টা করুন। বাথরুম থাকলে তার দরজা সবসময় বন্ধ রাখুন। এটি সংযতভাবে ব্যবহার করুন। বাথরুম এবং বেডরুমের শক্তি বিনিময় ভাল নয়। বাথরুমের দরজায় পর্দা লাগান। যদি বাথরুম এবং রান্নাঘরের দরজা একে অপরের দিকে খোলা থাকে তবে উভয়ের মধ্যে ক্রিস্টাল ঝুলিয়ে দিন।

  • 6/9

বাথরুমে গাঢ় রঙের টাইলস লাগাবেন না। বাথরুমে দাঁড়িয়ে লবণ রাখুন। বাথরুমের প্রবেশপথে ফিতারি বাঁধুন। এই দুটি ব্যবস্থাই ঘরের নেতিবাচকতা অনেকাংশে কমিয়ে দেয়।

  • 7/9

নীল রঙের বালতি শুভ। বাথরুমে শুধু নীল রঙের বালতি রাখুন। তবে বালতি সবসময় পরিষ্কার রাখুন। যদি ঋণ থাকে তবে রাতে সেই বালতিটি জলে ভরে রাখুন এবং সকালে সেই জল গাছে ঢেলে দিন বা বাথরুম ধুয়ে ব্যবহার করুন। মনে রাখবেন যে আপনি সেই জল ব্যক্তিগত ব্যবহারের জন্য যেমন গোসলের জন্য ব্যবহার করবেন না।

  • 8/9

বাথরুমে আয়না লাগানো উচিত নয়। বিশেষ করে দরজার সামনে ভুলেও আয়না লাগানো উচিত নয়। বাথরুমের দরজা খুললেই বাথরুমে নেতিবাচক শক্তি প্রবেশ করে। দরজার ঠিক সামনে আয়না থাকলে নেতিবাচক শক্তি আয়নায় আঘাত করে ঘরে ফিরে আসে।

  • 9/9

বিশেষ দ্রষ্টব্য:
এখানে প্রদত্ত তথ্য শুধুমাত্র অনুমান এবং বাস্তুশাস্ত্রে বলা তথ্যের উপর ভিত্তি করে দেওয়া হয়েছে। এখানে উল্লেখ করা জরুরি যে, bangla.aajtak.in কোনও ধরনের অন্ধবিশ্বাস, কুসংস্কারকে সমর্থন করে না। কোনও তথ্য বা অনুমান প্রয়োগ করার আগে, অবশ্যই সংশ্লিষ্ট ক্ষেত্রের বিশেষজ্ঞের সঙ্গে পরামর্শ করে নিন।
 

Advertisement
Advertisement