Advertisement

Angarak Yog: মঙ্গল-রাহুর অঙ্গারক যোগে ভয়ের ইঙ্গিত, দেখুন প্রতিকার কী

জ্যোতিষ শাস্ত্র অনুযায়ী মঙ্গলকে বলা হয় অগ্নি তত্ত্বের গ্রহ। রাহুকে বলা হয় বায়ু তত্ত্বের প্রতীক। আগুন এবং বায়ুর সংযোগে বারিট দুর্ঘটনা সৃষ্টি হয়। ছোট স্ফুলিঙ্গও বিরাট আকার ধারণ করতে পারে। বড় বিস্ফোরণের সৃষ্টি হতে পারে। এর ফলে বিভিন্ন রাশির জাতকদের অস্ত্রোপচার এবং দুর্ঘটনার যোগ তৈরি হয়।

অঙ্গারক যোগ
Aajtak Bangla
  • কলকাতা,
  • 16 Jun 2021,
  • अपडेटेड 5:00 PM IST
  • ই যোগ একই সঙ্গে রাগের আগুনকে উস্কে দেয় এবং হিংসাত্মক করে তোলে।
  • আলাদা আলাদা রাশিতে এর প্রভাব ভিন্ন হয়। তাই এর প্রতিকারও ভিন্ন ভিন্ন হয়।

মঙ্গল এবং রাহুর যোগ হলে তাকে অঙ্গারক যোগ বলা হয়। জ্যোতিষ শাস্ত্র অনুযায়ী মঙ্গলকে বলা হয় অগ্নি তত্ত্বের গ্রহ। রাহুকে বলা হয় বায়ু তত্ত্বের প্রতীক। আগুন এবং বায়ুর সংযোগে বারিট দুর্ঘটনা সৃষ্টি হয়। ছোট স্ফুলিঙ্গও বিরাট আকার ধারণ করতে পারে। বড় বিস্ফোরণের সৃষ্টি হতে পারে। এর ফলে বিভিন্ন রাশির জাতকদের অস্ত্রোপচার এবং দুর্ঘটনার যোগ তৈরি হয়। এই যোগ একই সঙ্গে রাগের আগুনকে উস্কে দেয় এবং হিংসাত্মক করে তোলে। আলাদা আলাদা রাশিতে এর প্রভাব ভিন্ন হয়। তাই এর প্রতিকারও ভিন্ন ভিন্ন হয়।

 

যদি আপনার রাশি মেষ, সিংহ বা ধনু হয়:
একটি তামার বালা ডান হাতে ধারণ করুন। মঙ্গলের মন্ত্র 'ওম অং অঙ্গারকায় নমঃ' ১০৮ বার জপ করুন। রোজ সকালে গুড় খেয়ে জলপান করুন। সাদা রঙের পোশাক বেশি ব্যবহার করুন।

 

যদি আপনার রাশি বৃষ, কন্যা বা মকর হয়:
প্রতি দিন সকালে হনুমান চালিসা তিন বার পাঠ করুন। প্রতি মঙ্গলবার মিষ্টান্ন দ্রব্য দান করুন। মঙ্গলবার নুন খাবেন না। লাল রং থেকে দূরে থাকুন।

 

যদি আপনার রাশি মিথুন, তুলা বা কুম্ভ হয়:
প্রতি দিন সকালে সূর্যদেবকে লাল ফুল এবং জল অর্পণ করুন। এর পর সেই স্থানেই দাঁড়িয়ে হনুমান চালিসা পাঠ করুন। একটি তামার পয়সায় ছেদ করে তা গলায় ধারণ করুন। মুলতানি মাটি দিয়ে চুল এবং মুখমণ্ডল প্রতি দিন ধুয়ে ফেলুন।

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement