Advertisement

Diwali 2022 Vastu Tips: দীপাবলির আগে বাড়ি থেকে দূর করুন এই ৭ অশুভ জিনিস! তবেই খুশি হবেন ধনলক্ষ্মী

Deepawali 2022: জ্যোতিষীদের মতে, দীপাবলিতে দেবী লক্ষ্মীর আগমনের আগে আমাদের ঘরে রাখা কিছু অশুভ জিনিস বাইরে রেখে সরিয়ে ফেলা উচিত।

দীপাবলির বাস্তু টিপস
Aajtak Bangla
  • কলকাতা ,
  • 19 Oct 2022,
  • अपडेटेड 10:39 AM IST

Diwali 2022: কার্তিক অমাবস্যায় দীপাবলি উৎসব (Deepawali Utsav) উদযাপনের একটি ঐতিহ্য রয়েছে। হিন্দু ধর্মে, এই উৎসবটি খুব আড়ম্বর সহকারে পালিত হয়। দীপাবলির (Diwali) দিন বাড়ির প্রধান প্রবেশদ্বার প্রদীপ দিয়ে সাজানো হয়। কথিত আছে এদিন মা লক্ষ্মী আমাদের ঘরে প্রবেশ করেন। জ্যোতিষীদের (Astrologers) মতে, দীপাবলিতে দেবী লক্ষ্মীর আগমনের আগে আমাদের ঘরে রাখা কিছু অশুভ জিনিস বাইরে রেখে সরিয়ে ফেলা উচিত। এই অশুভ জিনিস (Inauspicious Things) বাড়িতে থাকার কারণে দেবী লক্ষ্মী (Devi Lakshmi) আসেন না।

ভাঙা কাঁচ-  আপনার বাড়ির কোথাও যদি ভাঙা কাঁচ থাকে, তাহলে দীপাবলির আগে তা সরিয়ে ফেলুন। ভাঙা কাঁচ ঘরে নেতিবাচক শক্তি নিয়ে আসে। এটি আপনার বাড়ির সমস্ত সুখ এবং শান্তি ধ্বংস করতে পারে।

খারাপ ঘড়ি-  যদি আপনার বাড়িতে খারাপ বা বন্ধ ঘড়ি থাকে, তাহলে দীপাবলির আগে ঘর থেকে বের করে দিন। বাড়িতে রাখা একটি খারাপ ঘড়ি একজন ব্যক্তির খারাপ সময়ের শুরুর প্রতীক হিসাবে বিবেচিত হয়। তাই দীপাবলির পরিষ্কার-পরিচ্ছন্নতায় ঘর থেকে বের করুন।

ভাঙা মূর্তি-  যদি আপনার বাড়ির ঠাকুরঘরে কোনও ভাঙা মূর্তি থাকে, তাহলে দীপাবলির আগে তা জলে নিরঞ্জন করুন। এমনকি বাড়িতে ঠাকুরের পুরনো বা ছেঁড়া ছবিও রাখা উচিত না। পুরনো মূর্তি নিরঞ্জন করে সে জায়গায় নতুন মূর্তি আনুন।

মরিচা পড়া লোহা-  আপনার বাড়ির স্টোর রুম বা ছাদে কোথাও যদি মরিচা পড়া জিনিস বা লোহা পড়ে থাকে, তাহলে তা দ্রুত সরিয়ে ফেলুন। ঘরে রাখা এই জাতীয় জিনিসগুলি শনি এবং রাহুর নেতিবাচক প্রভাবকে বাড়িয়ে তোলে। এই একটি জিনিস বাড়িতে থাকার কারণে মা লক্ষ্মীও প্রবেশ করেন না।

খারাপ জানালা বা দরজা-  ঘরের কোনও দরজা বা জানালা নষ্ট হয়ে গেলে সঙ্গে সঙ্গে বদলে ফেলুন। কথিত আছে যে, ঘরের জানালা দরজার আওয়াজ করা খুবই অশুভ। অতএব, দীপাবলিতে দেবী লক্ষ্মীর আগমনের আগে, হয় সেগুলি মেরামত করুন বা প্রতিস্থাপন করুন।

Advertisement

খারাপ আসবাবপত্র-  ঘরে যদি কোনও ভাঙা বা অকেজো আসবাব যেমন টেবিল, চেয়ার , আলনা ইত্যাদি পড়ে থাকে তাহলে তা সরিয়ে ফেলুন। বাড়ির আসবাবপত্র সব সময় নিখুঁত অবস্থায় থাকা উচিত। বাস্তু মতে, খারাপ আসবাব ঘরের উপর খারাপ প্রভাব ফেলে।

জুতো - যদি আপনার বাড়িতে পুরনো জুতা, চটি পরে থাকে যা ছিঁড়ে গেছে বা অকেজো, তবে দীপাবলির আগে সেগুলি বাড়ি থেকে বের করতে ভুলবেন না। ছেঁড়া জুতো ও চপ্পল ঘরে নেতিবাচকতা এবং দুর্ভাগ্য নিয়ে আসে।
 

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement