Advertisement

Haldi Remedies: বিয়ে থেকে টাকা-পয়সার সমস্যা, সমাধান সম্ভব ১ টুকরো হলুদে

Turmeric Remedies: জ্যোতিষশাস্ত্রে বৃহস্পতিকে শক্তিশালী করতে এবং বৃহস্পতি সংক্রান্ত সমস্যা প্রতিরোধে হলুদ রং ব্যবহার করা হয়। হলুদ ছাড়া যে কোনও শুভ কাজ অসম্পূর্ণ। হলুদ আপনার অনেক সমস্যা দূর করতে পারে।

ধর্মীয় কাজে হলুদের গুরুত্ব
Aajtak Bangla
  • কলকাতা,
  • 15 Dec 2022,
  • अपडेटेड 7:39 AM IST

হলুদের দারুণ ওষধি গুণ রয়েছে। হিন্দু ধর্মে হলুদকে শুভ বলে মনে করা হয়। এটি শুধু খাবারের স্বাদই বাড়ায় না, জীবনে সমৃদ্ধিও আনে। রঙের ভিত্তিতে হলুদ, গ্রহের সঙ্গে সম্পর্কিত। এটি হলুদ, কমলা ও কালো রঙের হয়। হলুদ রঙ বৃহস্পতি, কমলা মঙ্গল এবং কালো শনির সঙ্গে সম্পর্কিত।

জ্যোতিষশাস্ত্রে বৃহস্পতিকে শক্তিশালী করতে এবং বৃহস্পতি সংক্রান্ত সমস্যা প্রতিরোধে হলুদ রং ব্যবহার করা হয়। হলুদ ছাড়া যে কোনও শুভ কাজ অসম্পূর্ণ। হলুদ আপনার অনেক সমস্যা দূর করতে পারে। জানুন জীবনের নানা সমস্যায় হলুদ দিয়ে কীভাবে প্রতিকার করবেন। 

* নেতিবাচক শক্তি ধ্বংস করতে হলুদের ব্যবহার শুভ। যে কোনও শুভ কাজে হলুদ ব্যবহার করলে নেতিবাচক শক্তি দূরে থাকে। হলুদ দিয়ে স্নান করলে মানুষের তীক্ষ্ণতা বাড়ে এবং জীবনে নেতিবাচক শক্তির প্রভাব পড়ে না।

* স্নানের জলে সামান্য হলুদ মিশিয়ে নিন। প্রতিদিন সকালে সূর্যকে হলুদ মিশ্রিত জল অর্পণ করুন। জল নিবেদনের পর কপালে ও গলায় পাত্রের দু'পাশে হলুদ মাখুন। একটানা এক মাস এই কাজ  করলে তাড়াতাড়ি বিয়ের যোগ তৈরি হবে।

* আপনি যদি বাকশক্তি বাড়াতে চান তাহলে, প্রতিদিন সকালে স্নানের পর কপালে ও গলায় হলুদের তিলক কাটুন। হলুদ আসনে বসে পুজো করুন। এছাড়াও হলুদের মালা দিয়ে প্রতিদিন গায়ত্রী মন্ত্র জপ করুন।

* মাস শেষ হওয়ার আগেই যদি আপনার ব্যাঙ্ক অ্যাকাউন্ট খালি হয়ে যায়, তাহলে হলুদের একটি প্রতিকার আপনার জন্য উপকারী হতে পারে। বৃহস্পতিবার দু'টুকরো হলুদ পুজোর স্থানে রেখে, বৃহস্পতির মন্ত্র জপ করুন। এরপর যেখানে টাকা রাখেন, সেখানেই রাখুন।

*একটি হলুদ সুতোয় একটি শক্ত গিঁট দিয়ে হলুদ বেঁধে নিন এবং এটি আপনার গলা বা বাহুতে পরুন। এই হলুদ পোখরাজের মতো কাজ করে এবং বৃহস্পতিকে শক্তিশালী করে। বৃহস্পতিবার সকালে হলুদ পরলে ভাল মিলবে।

Advertisement

* খাবারে সুষম পরিমাণে হলুদের ব্যবহার করলে সেটি স্বাস্থ্যকর হয়ে ওঠে। হলুদ মিশ্রিত জল সূর্যকে অর্পণ করলে বিবাহের সমস্ত বাধা দূর হয়। পেটের সমস্যা থাকলে, হলুদ দান করলে উপকার পাওয়া যায়। প্রতিদিন সকালে হলুদের তিলক লাগালে বাকশক্তি বৃদ্ধি পায়। হলুদের মালা দিয়ে মন্ত্র জপ করা একজন ব্যক্তিকে বুদ্ধিমান ও জ্ঞানী করে তোলে।

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement