Advertisement

Vastu Tips: কাঁড়ি কাঁড়ি টাকা আসবে, ঘরে লাগান এই ফুলগাছ

বাড়ির বাগান হোক কিংবা বাড়ির বারান্দা, বা ছাদ, ইদানীং অনেকেই নানা রকমের গাছ লাগান। শীতে আবার অনেকে রকমারি ফুল গাছ লাগান। বাড়িতে গাছ রাখা খুবই ভাল। তবে জ্যোতিষ মতে, বাড়িতে বিশেষ কিছু গাছ থাকলে কপাল খুলে যায়। ঘরে সুখ-শান্তি আসে।

প্রতীকী চিত্র।
Aajtak Bangla
  • কলকাতা,
  • 16 Jan 2024,
  • अपडेटेड 7:35 PM IST
  • বাড়িতে গাছ রাখা খুবই ভাল। 
  • জ্যোতিষ মতে, বাড়িতে বিশেষ কিছু গাছ থাকলে কপাল খুলে যায়।
  • এই ফুলগাছ বাড়িতে লাগালে অনেক উপকার পাওয়া যায়।

আমাদের জীবনে চলার পথে গাছের বিরাট ভূমিকা রয়েছে। গাছ যারা এই পৃথিবী একটা মুহূর্তও বাঁচবে না। তাই তো গাছের যত্ন নেওয়া উচিত। বাড়ির বাগান হোক কিংবা বাড়ির বারান্দা, বা ছাদ, ইদানীং অনেকেই নানা রকমের গাছ লাগান। শীতে আবার অনেকে রকমারি ফুল গাছ লাগান। বাড়িতে গাছ রাখা খুবই ভাল। 

জ্যোতিষ মতে, বাড়িতে বিশেষ কিছু গাছ থাকলে কপাল খুলে যায়। ঘরে সুখ-শান্তি আসে। এরকমই একটি গাছ হল অপরাজিতা। হিন্দু ধর্মে অপরাজিতা ফুলের বিরাট মাহাত্ম্য রয়েছে। পুজোয় এই ফুল অপরিহার্য। বিশেষ করে শিবের পুজো অপরাজিতা ফুল লাগেই। আবার, এই ফুলগাছ বাড়িতে লাগালে অনেক উপকার পাওয়া যায়।

অপরাজিতা ফুলের গাছ কেন বাড়িতে রাখা জরুরি?

মনে করা হয়, অপরাজিতা ফুলের গাছ বাড়িতে রাখলে সুখ-সমৃদ্ধি আসে। অর্থকষ্ট দূর হয়ে যায়। ঘরে বাস্তু দোষ থাকলে, তার প্রতিকার পাওয়া যায়। কথিত রয়েছে, এই গাছটি যে বাড়িতে থাকে, সেখানে স্বয়ং মা লক্ষ্মী বিরাজ করেন। অপরাজিতাকে বিজয়ের প্রতীক হিসাবে মনে করা হয়। এই গাছ বাড়িতে লাগালে ইতিবাচক শক্তির প্রবেশ ঘটে। ফলে সুখ-শান্তি বজায় থাকবে। 

অপরাজিতা ফুল।

অপরাজিতা ফুল ভগবান শিবকে নিবেদন করলে খুব ভাল। সোমবার শিবলিঙ্গে এই ফুল নিবেদন করার পরামর্শ দেওয়া হয়। নীল রঙের ফুল আবার ভগবান বিষ্ণুরও প্রিয়। তাই এই ফুলটি খুবই মূল্যবান। 

বাড়ির কোন দিকে অপরাজিতার গাছ লাগাবেন?

বাড়ির পরিষ্কার জায়গায় অপরাজিতা ফুলের গাছ লাগানোর পরামর্শ দেওয়া হয়। বাড়ির পূর্ব বা উত্তর-পূর্ব দিকে এই গাছ লাগান। তা হলে উপকৃত হবেন। এই দিকে গাছ লাগালে ঘরে সুখ-সমৃদ্ধি আসবে। ইতিবাচক শক্তির প্রবেশ ঘটবে। বসার ঘরে এই গাছ রাখাও শুভ। বাড়ির মূল প্রবেশদ্বারে এই গাছ রাখলে আর্থিক অবস্থা সবসময় ভাল থাকে। বাড়ির বারান্দা পূর্ব বা পশ্চিমমুখী হলে, সেখাও অপরাজিতা গাছ লাগাতে পারেন। তা হলে ঘরে সুখ আসবে। 

Advertisement


 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement