Advertisement

Kaal Sarp Dosh Upay: মহাশিবরাত্রিতে করুন এই একটি কাজ, কেটে যাবে কাল সর্প দোষ

Mahashivratri, Kaal Sarp Dosh Upay: যদি আপনার রাশিতে কাল সর্প দোষ থাকে, তাহলে আর দেরি না করে ১৮ ফেব্রুয়ারি শনিবার শিবরাত্রির দিন অবশ্যই একটি কাজ করতে হবে। এই দিনে একটি কাজ করে কাল সর্প দোষ থেকে মুক্তি পেতে পারেন। জেনে নিন...

মহাশিবরাত্রিতে করুন এই একটি কাজ, কেটে যাবে কাল সর্প দোষ!
Aajtak Bangla
  • নয়া দিল্লি,
  • 16 Feb 2023,
  • अपडेटेड 9:12 PM IST
  • যদি আপনার রাশিতে কাল সর্প দোষ থাকে, তাহলে আর দেরি না করে ১৮ ফেব্রুয়ারি শনিবার শিবরাত্রির দিন অবশ্যই একটি কাজ করতে হবে।
  • এই দিনে একটি কাজ করে কাল সর্প দোষ থেকে মুক্তি পেতে পারেন।

Mahashivratri, Kaal Sarp Dosh Upay: যদি আপনার রাশিতে কাল সর্প দোষ থাকে, তাহলে আর দেরি না করে ১৮ ফেব্রুয়ারি শনিবার শিবরাত্রির দিন অবশ্যই একটি কাজ করতে হবে। এই দিনে, শাস্ত্রের নিয়ম-বিধি মেনে ভগবান ভোলে শঙ্করকে পূজা করার পরে, একটি কাজ করে কাল সর্প দোষ থেকে মুক্তি পেতে পারেন। 

শিবরাত্রির দিন একটি মন্দিরে যান এবং আপনার সামর্থ্য অনুযায়ী দক্ষিণা সহ একজোড়া রুপোর বা তামার সাপ উপহার দিন। এই দিনে, যারা ভগবান শিব এবং শক্তিতে বিশ্বাসী তাদের খুব সকালে ঘুম থেকে উঠতে হবে এবং দৈনন্দিন কাজকর্ম থেকে অবসর নেওয়ার পরে, তারা যে বালতিতে স্নান করবেন তাতে কিছু কালো তিল রাখুন। পরিষ্কার পোশাক পরে, মন্দিরে বা বাড়িতে স্থাপিত শিবের মূর্তিকে দুধ, দই, ঘি ও চিনি দিয়ে তৈরি পঞ্চামৃত দিয়ে পুজো করে গঙ্গার জলে স্নান করতে হবে। এরপর বেলপত্র, ধতুরা, ভাং, ফুল ও ফুলের মালা, অক্ষত চন্দন, জানেউ, কলব, সাদা কাপড়, লাল চুনরি, ফল ও মিষ্টি ইত্যাদি দিয়ে পূজা করতে হবে। 

আরও পড়ুন: শনির কোপে ৩ রাশি, ২০২৫ সাল পর্যন্ত চরম দুর্ভোগ; রইল নিস্তারের উপায়

আপনি যদি কাল সর্প দোষে ভুগে থাকেন এবং এর শান্তি চান, তাহলে আপনার সামর্থ্য অনুযায়ী এক জোড়া তামা বা রুপোর সাপের সঙ্গে কিছু দক্ষিণা অর্পণ করুন। এই দিনে, সাপ এবং সাপের জোড়াকে অভিষেক করার পরে, তাদের ভক্তি সহকারে পবিত্র নদীতে ফেলে দিন এবং শিবপূজা শেষ করার জন্য তাদের কাছে সদয় দৃষ্টি রাখতে প্রার্থনা করুন। এছাড়াও জেনে-বুঝে বা অজান্তে করা ভুলের জন্য ক্ষমাপ্রার্থণা করুন। আপনি শিব চালিসা বা শিব সহস্ত্রামও পাঠ করতে পারেন। যদি এটি সম্ভব না হয় তবে অবশ্যই ওম নমঃ শিবায় মন্ত্রের একটি জপ জপ করুন, রুদ্রাক্ষ জপ দিয়ে জপ করা আরও ভাল হবে। এইবার মহাশিবরাত্রি শনিবার, তাই সম্ভব হলে অভাবীদের একবেলা খাবারের ব্যবস্থা করা ভাল, মানুষ যদি এই দিনে ভান্ডারা দিতে পারে তবে আরও ভাল ফল পাওয়া যায়।

Advertisement

বিশেষ দ্রষ্টব্য: এই নিবন্ধে দেওয়া তথ্য ধর্মীয় বিশ্বাস এবং প্রচলিত রীতির উপর ভিত্তি করে দেওয়া হয়েছে, যা শুধুমাত্র সাধারণ মানুষের কৌতুহলের কথা মাথায় রেখে উপস্থাপন করা হয়েছে। এখানে উল্লেখ করা জরুরি যে, bangla.aajtak.in কোনও ধরনের অন্ধবিশ্বাস, কুসংস্কারকে সমর্থন করে না বা উল্লেখিত তথ্যগুলি যাচাই করে দেখেনি।

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement