Advertisement

Vastu Tips For Money Plant:'টাকার গাছ' আছে, বাড়িতে রাখলে দারিদ্র ঘুচে যায়, কোন দিকে রাখবেন?

Vastu Tips For Money Plant: বাস্তুশাস্ত্রে মানি প্ল্যান্টের বিশেষ গুরুত্ব রয়েছে। মানুষ বাড়িতে এবং অফিসে মানি প্ল্যান্ট রোপণ করে। এর ফলে ঘরে সুখ, শান্তি ও সমৃদ্ধি বজায় থাকে। কিন্তু বাস্তু বিশেষজ্ঞরা বলছেন, সঠিক পথে রোপণ করলেই মানি প্ল্যান্ট সম্পূর্ণ উপকার দেয়।

মানি প্ল্যান্টের বাস্তু নিয়ম জানেন তো?
Aajtak Bangla
  • কলকাতা,
  • 13 Jun 2023,
  • अपडेटेड 4:09 PM IST

Money Plant Vastu Tips: বাস্তুশাস্ত্রে মানি প্ল্যান্টের বিশেষ গুরুত্ব রয়েছে। বাড়িতে, প্রায়ই লোকেদের গাছ-গাছালি দিয়ে ঘর সাজাতে দেখা যেত। বাস্তুশাস্ত্র অনুসারে, বাড়িতে রাখা জিনিসগুলি তখনই উপকার নিয়ে আসে যখন সেগুলি সঠিক জায়গায় এবং সঠিক দিকে রাখা হয়। রান্নাঘর থেকে বেডরুম, ওয়াশরুম এমনকি স্টোর রুম পর্যন্ত- কিছু বাস্তু টিপস দেওয়া হয়েছে। এমনই কিছু গাছের কথা বাস্তুতে বলা হয়েছে, ঘরে লাগালে মানুষের অর্থনৈতিক অবস্থার উন্নতি হয়। এর মধ্যে মানি প্ল্যান্টের গাছও রয়েছে। সঠিক পথে প্রয়োগ করলেই শুভ ফল পাওয়া যায়।  

বাস্তু বিশেষজ্ঞদের মতে, এই গাছগুলো সঠিক পথে না লাগালে ঘরে নেতিবাচক প্রভাব পড়ে। বাস্তুতে মানি প্ল্যান্টের অনেক গুরুত্ব ব্যাখ্যা করা হয়েছে। মানি প্ল্যান্ট সম্পর্কিত কিছু বাস্তু নিয়ম অবশ্যই জানতে হবে। অন্যথায় ব্যক্তি দারিদ্র্যের সম্মুখীন হতে  পারেv। বাস্তু অনুসারে মানি প্ল্যান্টের এই বিশেষ নিয়মগুলি সম্পর্কে জানুন। 

এই দিকে লাগাতে হবে
বাস্তু বিশেষজ্ঞরা বলছেন, মানি প্ল্যান্ট সঠিক দিকে লাগালে শুভ ফল পাওয়া যায়। বাড়ির দক্ষিণ-পূর্ব দিকে অর্থাৎ অগ্নিকোণে মানি প্ল্যান্ট লাগানো সবসময় শুভ বলে মনে করা হয়। আসলে এই দিকটি শুক্র গ্রহ দ্বারা প্রতিনিধিত্ব করে এবং দিকটির দেবতা হলেন ভগবান গণেশ। কথিত আছে যে এই দিকে মানি প্ল্যান্টের গাছ লাগালে ঘরে সুখ-সমৃদ্ধি আসে। ব্যক্তি আর্থিক সুবিধা পান। 

বাড়ির উত্তর-পূর্ব দিকে অর্থাৎ উত্তর-পূর্ব কোণে মানি প্ল্যান্ট লাগাবেন না
বলা হয় যে বৃহস্পতি এই দিকের প্রতিনিধিত্ব করে। এবং শুক্রের প্রতিপক্ষ হিসাবে বিবেচিত হয়। বাস্তু মতে এই দিকে মানি প্ল্যান্ট রাখলে ঘরে নেতিবাচক শক্তি আসে। সেই সঙ্গে বাড়ির পশ্চিম ও পূর্ব দিকে মানি প্ল্যান্ট লাগালে তা অশুভ বলে মনে করা হয়। কথিত আছে যে এই দিকে মানি প্ল্যান্ট লাগালে মানুষ মানসিকভাবে চাপে থাকে।  

Advertisement

এই ভুল আপনাকে দরিদ্র করে তোলে
বাস্তুশাস্ত্র অনুসারে ঘরে রাখা মানি প্ল্যান্ট অশুভ সঙ্কেত দেয়। এমন পরিস্থিতিতে মনে রাখবেন এই গাছটি যেন কখনই শুকিয়ে না যায়। এটা বিশ্বাস করা হয় যে মানি প্ল্যান্ট শুকিয়ে গেলে তা বাড়ির অর্থনৈতিক অবস্থার ক্ষতি করে। এমন পরিস্থিতিতে মানি  প্ল্যান্টে নিয়মিত জল দিতে হবে। শুধু তাই নয়, এর শুকনো পাতা অবিলম্বে ফেলে দিতে হবে।  

মানি প্ল্যান্ট মাটি স্পর্শ করা উচিত নয় 
বাস্তু বিশেষজ্ঞরা বলছেন, মানি প্ল্যান্ট খুব দ্রুত বৃদ্ধি পায়। এমন অবস্থায় অনেক সময় বড় হওয়ার সময় মাটিতে নেমে যায়। এই সময়ে  খেয়াল রাখা উচিত যে এই গাছটি যেন কখনও মাটি স্পর্শ না করে। এটাকে অশুভ মনে করা হয়।   

(Disclaimer: এখানে দেওয়া তথ্য সাধারণ বিশ্বাস এবং তথ্যের উপর ভিত্তি করে। আজতক এটি নিশ্চিত করে না।) 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement