Advertisement

Hair Cutting Days: দিন দেখে চুল কাটুন, নইলে কমতে পারে আয়ু

Puran Sashtra Hair Cutting Days: হিন্দুধর্মে বেশিরভাগ কাজের জন্য একটি নির্দিষ্ট নিয়ম তৈরি করা হয়েছে। পুরাণে নির্দিষ্ট দিনে কিছু কাজ করা শুভ বলে মনে করা হয়। এই নিয়মগুলি একজন ব্যক্তিকে শারীরিক এবং মানসিকভাবে সুস্থ রাখে। পৌরাণিক বিশ্বাস অনুযায়ী, এই নিয়ম মেনে চুল ও নখ কাটা উচিত, তা না হলে জীবনে খারাপ প্রভাব পড়ে।

প্রতীকী ছবি
Aajtak Bangla
  • কলকাতা,
  • 13 May 2023,
  • अपडेटेड 4:11 PM IST
  • শাস্ত্র মতে, বুধ ও শুক্রবার ছাড়া অন্য কোনও দিন চুল কাটা উচিত নয়
  • উভয় দিনে চুল কাটা দুর্ভাগ্য নিয়ে আসে
  • চুল কাটার সঙ্গে সঙ্গে স্নান করতে হবে

Puran Sashtra Hair Cutting Days: হিন্দুধর্মে বেশিরভাগ কাজের জন্য একটি নির্দিষ্ট নিয়ম তৈরি করা হয়েছে। পুরাণে নির্দিষ্ট দিনে কিছু কাজ করা শুভ বলে মনে করা হয়। এই নিয়মগুলি একজন ব্যক্তিকে শারীরিক এবং মানসিকভাবে সুস্থ রাখে। পৌরাণিক বিশ্বাস অনুযায়ী, এই নিয়ম মেনে চুল ও নখ কাটা উচিত, তা না হলে জীবনে খারাপ প্রভাব পড়ে। জেনে নিন কোন দিন চুল কাটা অশুভ বলে বিবেচিত হয়।

এই দিনে চুল কাটবেন না
পুরাণ অনুসারে, রবিবার, সোম, মঙ্গলবার, বৃহস্পতিবার এবং শনিবার চুল কাটা উচিত নয়। বিশেষ করে যাদের পুত্র সন্তান আছে তাদের সোমবার চুল কাটা উচিত নয়। এতে পুত্রের জীবন প্রভাবিত হয়। অন্যদিকে মঙ্গলবার চুল কাটলে আয়ু কমে যায়। শনিবার চুল কাটার ফলে আর্থিক ক্ষতি হয়। রবিবার চুল কাটলে ধন, বুদ্ধি ও ধর্মের ক্ষতি করে।

চুল কাটার সময় এই বিষয়গুলি মাথায় রাখুন
চুল কাটার সময় বিশেষ কিছু নিয়মের খেয়াল রাখা প্রয়োজন। এই নিয়মগুলি অনুসরণ করলে ব্যর্থতা কেবল অর্থনৈতিক অবস্থাকেই প্রভাবিত করে না, স্বাস্থ্যের ওপরও খুব খারাপ প্রভাব ফেলে। চুল কাটা বা শেভ করার সময় সর্বদা পূর্ব বা উত্তর দিকে মুখ করে বসে থাকা উচিত। এতে বয়স আয়ু বাড়ে বলে মনে করা হয়। চুল কাটার সঙ্গে সঙ্গে স্নান করতে হবে। চুল কাটার পর স্নান না করলে শারীরিক ও মানসিক সমস্যায় পড়তে হয়।

এই দিনে চুল কাটান
শাস্ত্র মতে, বুধ ও শুক্রবার ছাড়া অন্য কোনও দিন চুল কাটা উচিত নয়। উভয় দিনে চুল কাটা দুর্ভাগ্য নিয়ে আসে। বেশিরভাগ মানুষ চুল কাটার এই নিয়মগুলিকে কুসংস্কার বলে প্রত্যাখ্যান করলেও জ্যোতিষশাস্ত্রে এই নিয়মগুলি মেনে চলার ওপর বিশেষ জোর দেওয়া হয়েছে।

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement