Advertisement

Sawan 2022- Lucky Plants: শ্রাবণে বাড়িতে এই গাছগুলি লাগানো শুভ! অর্থাভাব ঘুচে টাকার বৃষ্টি হবে

Sawan 2022- Lucky Plants: বাস্তুশাস্ত্র মতে, এই মাসে বাড়িতে কিছু চারা গাছ লাগালে, পরিবারে সমৃদ্ধির পাশাপাশি ধন- সম্পদ বৃদ্ধি পায়। আসুন জানা যাক, কোন গাছগুলি বাড়িতে রাখলে উপকার পাবেন আপনি।  

শ্রাবণ মাসে বাড়িতে কিছু গাছ লাগালে, পরিবারে সমৃদ্ধির বৃদ্ধি পায়
Aajtak Bangla
  • কলকাতা ,
  • 20 Jul 2022,
  • अपडेटेड 11:20 AM IST

শ্রাবণ মাস শুরু হয়েছে। এই মাসে সহজেই গাছ-গাছালি রোপণ করা যায় এবং বৃদ্ধিও খুব ভাল ভাবে হয়। বাস্তুশাস্ত্র মতে, এই মাসে বাড়িতে কিছু চারা গাছ লাগালে, পরিবারে সমৃদ্ধির পাশাপাশি ধন- সম্পদ বৃদ্ধি পায়। আসুন জানা যাক, কোন গাছগুলি বাড়িতে রাখলে উপকার পাবেন আপনি।  

তুলসী গাছ

বাস্তুশাস্ত্র অনুসারে শ্রাবণ মাসে ঘরে তুলসী গাছ লাগালে ধন- সম্পদ বৃদ্ধি পায়। বিশ্বাস করা হয় যে, বাড়িতে তুলসী গাছ লাগালে মা লক্ষ্মী প্রসন্ন হন। এর সঙ্গে পরিবারের উপর সর্বদা তার কৃপা থাকে।

বেল গাছ

বেল, ভগবান শিবের প্রিয় ফল। শুধু তাই নয়, ভোলেনাথকে বেলপাতা নিবেদন করলে খুব খুশি হয়। বাস্তুশাস্ত্র অনুসারে, বাড়িতে বেল গাছ লাগালে বাড়ির বাস্তু দোষ মুছে যায়। সেই সঙ্গে এটি লাগালে ঘরে সুখ শান্তি বজায় থাকে।

ধুতুরা গাছ
 
বেল পাতার সঙ্গে শিবকে ধুতুরাও নিবেদন করা হয়। ধুতুরা, ভগবান শিবের অত্যন্ত প্রিয় ফুল। আপনি যদি শ্রাবণ মাসে বাড়িতে ধুতুরা গাছ লাগান, তাহলে ভোলেনাথের আশীর্বাদ আপনার উপর থাকবে। যার কারণে পরিবারকে দুর্ভোগের মুখে পড়তে হবে না। বাস্তুশাস্ত্র অনুসারে মঙ্গলবার বাড়িতে ধুতুরা গাছ লাগালে সবচেয়ে ভাল ফল মেলে। 

কলা গাছ

বাস্তুশাস্ত্র অনুসারে বাড়িতে কলা গাছ লাগালে খুব শুভ বলে মনে করা হয়। তুলসী গাছের সঙ্গে বাড়িতে কলা গাছ লাগালে ঘরের সকল সমস্যা দূর হয়। এক্ষেত্রে খেয়াল রাখবেন, কলা গাছটি যেন ডানে এবং তুলসী বাঁদিকে থাকে।

শামি গাছ 

বাড়িতে শামীর গাছ লাগালে ঘরে সুখ- সমৃদ্ধি বজায় থাকে। এর সঙ্গে শনিদেবও ঘরে শমী গাছ লাগিয়ে শিবকে প্রসন্ন করেন। অন্যদিকে, সাওয়ান মাসে তুলসীর সঙ্গে শমি গাছ লাগালে এই কৃপা দ্বিগুণ হয়।

Advertisement

চম্পা গাছ 

শ্রাবণ মাসে তুলসীর সঙ্গে চম্পা গাছ লাগালে পরিবারের সকল সদস্যের উপর ভোলেনাথের আশীর্বাদ বজায় থাকে। সেই সঙ্গে ঘরে ধন-সম্পদের ক্রমাগত বৃদ্ধি ঘটে। তবে বাড়ির উত্তর-পশ্চিম দিকে চম্পা গাছ লাগাতে হবে। 
 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement