Advertisement

Shani Dev: এই ৫ উপায়ে কাটবে শনির দশা! মুক্তি মিলবে সব সমস্যা থেকে

Shani Dev: শনির মহাদশার (Shani Mahadasha) কারণে দুর্দশা ভোগ করতে হয়। যদি শনিদেবের কৃপা কারও উপর পড়ে তাহলে জীবনে অনেক সমস্যায় পড়তে হয়। এই পরিস্থিতিতে শনিদেবকে তুষ্ট করার জন্য পাঁচটি সহজ উপায় জানাচ্ছেন জ্যোতিষাচার্য ডাঃ অরবিন্দ মিশ্র।

ন্যায়বিচারের দেবতা শনি দেব
Aajtak Bangla
  • কলকাতা,
  • 11 Sep 2021,
  • अपडेटेड 12:24 PM IST
  • শনি দেব ন্যায়বিচারের দেবতা।
  • মানুষকে তাঁদের কর্মের ভিত্তিতে ফল দেন তিনি।
  • তাঁর পুজোর জন্য শনিবারই সবচেয়ে সেরা দিন হিসেবে।

জ্যোতিষশাস্ত্রে (Astrology) শনি দেবকে (Shani Dev) নয়টি গ্রহের মধ্যে অত্যন্ত গুরুত্বপূর্ণ বলে মনে করা হয়। শনি দেব ন্যায়বিচারের দেবতা এবং মানুষকে তাঁদের কর্মের ভিত্তিতে ফল দেন তিনি। শনির মহাদশার (Shani Mahadasha) কারণে দুর্দশা ভোগ করতে হয়। যদি শনিদেবের কৃপা কারও উপর পড়ে তাহলে জীবনে অনেক সমস্যায় পড়তে হয়। 

শনিদেবের নাম শোনা মাত্রই মনের মধ্যে অনেক প্রশ্ন জাগতে শুরু করে। শনি দেব ভক্তদের ভাল কাজের শুভ ফল দেন। তবে যারা খারাপ কাজ করেন, তাঁদের শনিদেবের ক্রোধের সম্মুখীন হতে হয়। 

 

অনেকেই না জেনে বহু ভুল করে থাকেন। এই পরিস্থিতিতে শনিদেবকে তুষ্ট করার জন্য পাঁচটি সহজ উপায় জানাচ্ছেন জ্যোতিষাচার্য ডাঃ অরবিন্দ মিশ্র। এর ফলে সব ধরনের শারীরিক, মানসিক এবং আর্থিক সমস্যা দূর হবে। শনিদেবের ক্রোধ এড়াতে এবং তাঁর আশীর্বাদ পাওয়ার জন্য শনিবারই সবচেয়ে সেরা দিন হিসেবে বিবেচনা করা হয়। এদিনই শনির দশা কাটানোর সবচেয়ে উপযুক্ত দিন। 

 

আরও পড়ুন: দেবী দুর্গার হাতে থাকে দশ অস্ত্র! জানেন কী এর তাৎপর্য?

১. সূর্যাস্তের পর, নির্জন স্থানে বা একটি মন্দিরে রয়েছে এমন একটি অশত্থ গাছের সামনে প্রদীপ জ্বালান। এর ফলে অর্থ সংক্রান্ত সমস্যা দূর হবে।

২. শনিদেবকে তেল উৎসর্গ করুন। তাঁকে নীল ফুল দিয়ে পুজো করুন। শনিদেবের পুজো করার সময় কখনও সরাসরি শনি মূর্তি দর্শন করবেন না।

৩. অশত্থ গাছে জল দিন, সাতবার প্রদক্ষিণ করে পুজো করুন। অন্তত একজন দরিদ্র ব্যক্তিকে খাবার সরবরাহ করুন। এটি কাজগুলি করলে শনিদেব সন্তুষ্ট হন এবং দারিদ্রতা দূর হয়।

Advertisement

৪. স্নান করার পর প্রতি শনিবার সকালে তেল দান করুন। একটি পাত্রে তেল নিন এবং এতে নিজের মুখ দেখুন। এরপর কোনও দরিদ্র ব্যক্তিকে সেই তেল দান করুন।

৫. বজরংবলিকে সিঁদুর ও জুঁইফুল অর্পণ করুন। হনুমান চাল্লিশা পাঠ করুন। যেই ব্যক্তি পবনপুত্র হনুমানের পুজো করেন, তাঁর উপর শনির দৃষ্টি পড়ে না কখনও।

আরও পড়ুন: গণেশের আশীর্বাদ সব সময় থাকে এই ৩ রাশির জাতকের উপর!

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement