Advertisement

Dream Of Tiger Interpretation: বাঘের স্বপ্ন দেখছেন প্রায়ই? জীবনের বড় সঙ্কেত দিচ্ছে...

Dreams That Indicate Wealth-Money: স্বপ্নশাস্ত্র অনুযায়ী, প্রতিটি স্বপ্নেরই কোনও না কোনও অর্থ আছে। বাঘ বিভিন্ন রূপে স্বপ্নে আবির্ভূত হয়ে আমাদের কিছু ঘটনা সম্পর্কে আগাম ইঙ্গিত দেয়। কোন স্বপ্নের কী অর্থ, জেনে নিন...

বাঘের স্বপ্ন দেখছেন প্রায়ই? জীবনের বড় সঙ্কেত দিচ্ছে!
Aajtak Bangla
  • নয়া দিল্লি,
  • 11 Jul 2023,
  • अपडेटेड 4:29 PM IST
  • স্বপ্নশাস্ত্র অনুযায়ী, প্রতিটি স্বপ্নেরই কোনও না কোনও অর্থ আছে।
  • বাঘ বিভিন্ন রূপে স্বপ্নে আবির্ভূত হয়ে আমাদের কিছু ঘটনা সম্পর্কে আগাম ইঙ্গিত দেয়।

Dream Of Tiger Meaning: স্বপ্নশাস্ত্র অনুযায়ী, প্রত্যেকটি স্বপ্নের মধ্যেই কোনও না কোনও অর্থ লুকিয়ে আছে। কিছু স্বপ্ন দেখার পর মানুষ সেগুলিকে মনে রাখতে পারে, আবার কিছু স্বপ্ন ঘুম ভাঙার পরই আর মনে থাকে না। যে স্বপ্নগুলি মনে থেকে যায়, অনেকে সেগুলিরই অর্থ জানতে চান।

স্বপ্নশাস্ত্রে আমাদের দেখা-মনে থেকে যাওয়া প্রতিটি স্বপ্নের বিস্তারিত ব্যাখ্যা করা হয়েছে। বাঘ একটি মাংসাশী এবং শিকারী প্রাণী। আমাদের শাস্ত্রে বাঘকে দেবী পার্বতীর বাহন হিসেবে বিবেচনা করা হয়। বাঘ বিভিন্ন রূপে স্বপ্নে আবির্ভূত হয়ে আমাদের কিছু ঘটনা সম্পর্কে আগাম ইঙ্গিত দেয়। আসুন জেনে নেওয়া যাক স্বপ্নে বাঘ দেখলে তার কী কী অর্থ হতে পারে...

আমরা যদি স্বপ্নে বাঘ দেখি তবে এটি একটি শুভ লক্ষণ। আপনার একা পরিশ্রমের ভিত্তিতে আপনি প্রতিটি কাজে সাফল্য পাবেন। দেবী পার্বতীর প্রতি আস্থা রেখে লক্ষ্যের দিকে অগ্রসর হতে হবে। সাহসে ভর করে নির্দিষ্ট লক্ষ্যের দিকে এগিয়ে যেতে হবে। সাফল্য মিলবেই।

যদি স্বপ্নে বাঘ আপনাকে আক্রমণ করে তবে, এটি আপনার মনে আত্মবিশ্বাসের অভাবের লক্ষণ। আপনি খুব তাড়াতাড়ি হাল ছেড়ে দেন। আপনাকে দৃঢ়তার সঙ্গে প্রতিটি সমস্যা মোকাবেলা করতে হবে। সামনে কঠিন পরস্থিতির সম্মুখীন হলে দৃঢ়তার সঙ্গে তার মোকাবেলা করতে হবে।

স্বপ্নে বাঘের মাংস খেতে দেখলে এই স্বপ্নকে শুভ বলে মনে করা হয়। যেহেতু মাংস একটি বাঘের খাদ্য, এর মানে হল যে আপনার শত্রুরা হাল ছেড়ে দিতে চলেছে। আজ না হলে কাল তাদের কৃতকর্মের শাস্তিও তারা পেতে চলেছে। আপনি অবশ্যই ন্যায়বিচার পাবেন। তাই মনে আত্মবিশ্বাস নিয়ে এগিয়ে যেতে হবে।

Advertisement

স্বপ্নে এক দল বাঘ দেখার অর্থ হল আপনার নিজের পরিবার পরিচিতদের সঙ্গে থাকতে চলেছেন। এর পাশাপাশি আপনি দুর্দান্ত সাফল্য পেতে চলেছেন। এই সাফল্যে আপনি আপনার বন্ধুদেরও সাহায্য পাবেন।

আপনি যদি স্বপ্নে বাঘকে হত্যা করেন তবে, আপনাকে রাগ নিয়ন্ত্রণ করতে হবে। আপনি বিশ্বাসঘাতকতার শিকার হতে পারেন। মনে রাখবেন আপনার রাগ আপনাকে সমস্যায় ফেলতে পারে।

যদি স্বপ্নে বাঘকে খুব দ্রুত দৌড়াতে দেখা যায়, তবে আপনাকে যে কোনও কাজ দ্রুত শেষ করতে হবে। সময় নষ্ট করা একদম চলবে না।

আপনি যদি স্বপ্নে বাঘের শাবক দেখেন তবে, এটি যে আপনাকে আপনার আপনার সন্তানের যত্ন নেওয়ার  ইঙ্গিত দেয়। এর অর্থ হল, আপনাকে আপনার পরিবারের সঙ্গে আরও সময় কাটাতে হবে।

আপনি যদি স্বপ্নে একটি বাঘ জল পান করতে দেখেন তবে এটি একটি লক্ষণ যে আপনি খুব ভাল খবর পেতে চলেছেন। দাম্পত্য জীবনে অনেক সুখ শান্তি আসবে। অসম্পূর্ণ কাজ সম্পন্ন হবে। আইনি বিষয়ে সাফল্য পাবেন।

স্বপ্নে বনে বাঘের ঘোরাঘুরি দেখার অর্থ হল আপনি কারও দ্বারা আশীর্বাদ পাচ্ছেন। কিছু শক্তি সনাক্ত করার চেষ্টা করুন যা আপনাকে সমর্থন করছে।

আপনি যদি স্বপ্নে বাঘকে ঘুমোতে বা শুয়ে থাকতে দেখেন তবে, এটি আপনার উপর কোনও সমস্যা আসার আগাম লক্ষণ। লোকেরা আপনার সম্পর্কে খুব ভুল বলে যা আপনি জানেন না। আপনি সেই লোকদের নিজের বন্ধু মনে করেন।

স্বপ্নে বাঘের খেলা দেখা খুবই শুভ লক্ষণ। এই স্বপ্ন আপনার আগাম সাফল্য, পারিবারিক সুখ-শান্তির আগাম ইঙ্গিত দেয়।

যদি আপনার স্বপ্নে বাঘ আপনাকে তাড়া করে তবে, এটি ভাল লক্ষণ নয়। আপনার অনেক শত্রু আছে যারা আপনার উন্নতিতে খুশি নয়। আপনার ব্যক্তিগত কোনও বিষয় কাউকে বলা উচিত নয়। কেউ আপনার ক্ষতি করার চেষ্টা করতে পারে, আপনাকে খুব সতর্ক থাকতে হবে।

বিশেষ দ্রষ্টব্য: এখানে প্রদত্ত তথ্য শুধুমাত্র অনুমান এবং স্বপ্নশাস্ত্রে বলা তথ্যের উপর ভিত্তি করে দেওয়া হয়েছে। এখানে উল্লেখ করা জরুরি যে, bangla.aajtak.in কোনও ধরনের অন্ধবিশ্বাস, কুসংস্কারকে সমর্থন করে না। কোনও তথ্য বা অনুমান প্রয়োগ করার আগে, অবশ্যই সংশ্লিষ্ট ক্ষেত্রের বিশেষজ্ঞের সঙ্গে পরামর্শ করে নিন।

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement