Advertisement

Wall Clock Vastu: অর্থকষ্ট-দারিদ্র পিছু ছাড়ছে না? দেওয়াল ঘড়িও হতে পারে কারণ

ASTRO TIPS: ঘরের দেওয়ালে ঘড়ি লাগালে দেয়ালের সৌন্দর্য বাড়ে, কিন্তু সৌন্দর্যের তাড়নায় আমরা ভুলে যাই ঘড়ি কোন দিকে লাগাতে হবে, কোন দিকে ঘড়ি লাগালে সুখ আসবে এবং ঘরে ধন-সম্পদ বৃদ্ধি পাবে। চলুন জেনে নেওয়া যাক, কোন দিকে ঘড়ি রাখলে ধন, প্রতিপত্তি, যশ-খ্যাতি ইত্যাদি অর্জিত হয় এবং কোন দিকে দেয়ালে ঘড়ি রাখলে ক্ষতি হয়, সম্মানে আঘাত লাগে।

দেওয়াল ঘড়ির জন্য সেরা দিক কোনটি?
Aajtak Bangla
  • কলকাতা,
  • 08 Aug 2022,
  • अपडेटेड 5:40 PM IST
  • ঘরের দেওয়ালে ঘড়ি লাগালে দেয়ালের সৌন্দর্য বাড়ে
  • কিন্তু সৌন্দর্যের তাড়নায় আমরা ভুলে যাই ঘড়ি কোন দিকে লাগাতে হবে
  • কোন দিকে ঘড়ি লাগালে সুখ আসবে এবং ঘরে ধন-সম্পদ বৃদ্ধি পাবে

Right Direction to Put a Clock in The House: দেওয়াল ঘড়িও বাড়ির জন্য একটি অপরিহার্য জিনিস। দূর থেকে সময় দেখার কারণে, লোকেরা প্রায়শই এটি বাড়ির অনেক জায়গায় রাখে যাতে সমস্ত কাজ সময়মতো চলতে থাকে। বাস্তুশাস্ত্র অনুসারে, দেওয়াল ঘড়ি বসানোর জন্যও কিছু নিয়ম রয়েছে এবং সেগুলি মেনে চললে সময় ভাল হতে শুরু করে,আটকে থাকা কাজও এগিয়ে যেতে শুরু করে। ঘড়ি সঠিক দিকে রাখলে আপনি জীবনে অনেক কিছু অর্জন করতে পারেন, নইলে হাতে আসা সুযোগটিও চলে যায়। তাহলে চলুন  জেনে নেওয়া যাক বাড়িতে দেয়ালে ঘড়িটি কোন দিকে রাখা উচিত।

 

 

দেওয়াল ঘড়ির  জন্য সেরা দিক 
দেওয়ালে ঘড়ি রাখার সবচেয়ে ভালো দিক হল উত্তর-পূর্ব বা ঈশান কোণ। ঘড়িটি ড্রয়িংরুমে বা বেডরুমে বা রান্নাঘরে বা উপাসনালয়ে রাখা হোক না কেন, এটি সর্বদা উত্তর-পূর্ব দিকে রাখাই উত্তম। যদি উত্তর-পূর্ব দিকে কোন স্থান না থাকে, তাহলে দ্বিতীয় অগ্রাধিকার হল উত্তর এবং তৃতীয় অগ্রাধিকার হল পূর্ব। ঘড়িটিকে সঠিক দিকে রাখলে এর ভিতরের শক্তি অর্থাৎ ব্যাটারির কারণে যে টিক-টিক হয়, তারফলে সেই দিকটিকেও সক্রিয় থাকে।

সম্মান এবং খ্যাতি উত্তর পূর্ব দিক থেকে আসে 
উত্তর-পূর্ব দিক সম্মান, খ্যাতি, সমৃদ্ধি ইত্যাদি দেয় অর্থাৎ সবাই আপনার প্রশংসা করে, অন্যদিকে উত্তর দিক সম্পদ দেয়, কর্মজীবনের বাধা দূর করে। কোনো কারণে পদোন্নতি বন্ধ হয়ে গেলে বা চাকরি বন্ধ হয়ে গেলে, ব্যবসার করুন হাল এবং বাজারে টাকা-পয়সা আটকে যায়, ঘড়ি ঠিক দিকে রাখলে এই বাধাগুলো দূর হয়ে যায় এবং সেগুলো অর্জিত হয়। পূর্ব দিকে ঘড়ি রাখলে সম্পর্কের উন্নতি হয়।  এই দিক  মান সম্মান দেয়, শিশুদের পড়ালেখার বাধা দূর হয় এবং পরিবারেরসদস্যদের  স্বাস্থ্য ভালো থাকে।

Advertisement

 

 

ভুলেও এ দিকে ঘড়ি রাখবেন না
দক্ষিণ-পশ্চিম ও দক্ষিণ দেওয়ালে ঘড়ি রাখা উচিত নয়। ঘরের দরজার ফ্রেমের উপরে দেয়াল ঘড়ি রাখা উচিত নয়। দরজায় ঘড়ি রাখা মানে বাড়ির লোকজনের চলে যাওয়ার সময় হয়ে এসেছে, এমন পরিস্থিতিতে শীঘ্রই কিছু অশুভ সংবাদ পাওয়া যায়। ব্যাটারি  শেষ হওয়ার কারণে ঘড়ি বন্ধ করাও একটি খারাপ লক্ষণ, যখন এটি ঘটে তখন আপনার ভাল সময় আসতে আসতে আটকে  যায়।

বাস্তুশাস্ত্র অনুসারে, ভাঙা বা বন্ধ ঘড়ি কখনই বাড়িতে রাখা উচিত নয়। বন্ধ ঘড়ি রাখলে দারিদ্র্য বাড়ে। এর সাথে সাথে ব্যক্তির জীবনে স্থবিরতার পরিস্থিতি দেখা দেয়। বাস্তু মতে ঘরে কালো, নীল ও লাল রঙের ঘড়ি বসানো উচিত নয়। হালকা সবুজ, বাদামী ও হলুদ রঙের ঘড়ি  শুভ বলে মনে করা হয়। দেওয়াল ঘড়ির সময় এগিয়ে বা পিছিয়ে  রাখবেন না। ঘড়ির কাঁটা ভুল হলে সঠিক সময়ের সাথে মিলিয়ে নিন।

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement