Advertisement

Vastu Tips : বাস্তু মেনে বাড়ির কোথায় বাথরুম থাকা উচিত! জেনে রাখুন

Vastu Tips : উত্তর-পশ্চিম দিকে বাস্তু দোষ থাকলে ইতিবাচক শক্তি নষ্ট হয়। বাস্তুশাস্ত্রে, উত্তর-পশ্চিম দিককে বায়ু দেবতা হিসাবে বিবেচনা করা হয়। আসুন জেনে নেওয়া যাক উত্তর-পশ্চিম দিকের বাস্তু সংযোগ। উত্তর-পশ্চিম অংশ সন্ধ্যার সূর্যের জ্বলন্ত আলো দ্বারা প্রভাবিত হয়।

শৌচাগারের বাস্তু। প্রতীকী ছবি
Aajtak Bangla
  • দিল্লি ,
  • 05 Feb 2022,
  • अपडेटेड 11:48 AM IST
  • বাস্তু মেনে বাড়ির কোথায় বাথরুম থাকা উচিত
  • কোন দিক শৌচাগারের জন্য শুভ
  • জেনে নিন বিশদে

Vastu Tips : উত্তর-পশ্চিম দিকে বাস্তু দোষ থাকলে ইতিবাচক শক্তি নষ্ট হয়। বাস্তুশাস্ত্রে, উত্তর-পশ্চিম দিককে বায়ু দেবতা হিসাবে বিবেচনা করা হয়। আসুন জেনে নেওয়া যাক উত্তর-পশ্চিম দিকের বাস্তু সংযোগ। উত্তর-পশ্চিম অংশ সন্ধ্যার সূর্যের জ্বলন্ত আলো দ্বারা প্রভাবিত হয়। বাস্তুতে, এই স্থানটিকে টয়লেট, স্টোর রুম, স্নান ঘর অর্থাৎ বাথরুম তৈরির জন্য উপযুক্ত বলে বর্ণনা করা হয়েছে। কারণ এর সাহায্যে বাড়ির অন্যান্য অংশ সন্ধ্যার সূর্যের তাপ থেকে রক্ষা পায়, অন্যদিকে এই তাপ টয়লেট এবং বাথরুম পরিষ্কার ও শুষ্ক রাখতে সাহায্য করে।

কী বলছে বাস্তু

বাস্তু অনুসারে, যদি বাড়ি বা ব্যবসা প্রতিষ্ঠানের উত্তর-পশ্চিম অংশ কিছুটা কেটে যায় বা অন্য দিক থেকে কম চওড়া হয়, তবে সেই অংশের উত্তর দিকের দেওয়ালে প্রায় চার ফুট চওড়া আয়না লাগালে উপকার পাওয়া যায়। ঘরের দক্ষিণ-পশ্চিম বা উত্তর-পশ্চিম দিকে শোয়ারঘর থাকলে তা স্বামী-স্ত্রীর জন্য উপকারী। আসলে উত্তর-পূর্ব দিকে দেবতার স্থান আছে। তাই বাস্তুতে শোবার ঘর উত্তর দিকে করার পরামর্শ দেওয়া হয়েছে।

জেনে সতর্ক হোন

উত্তর-পশ্চিম দিক বা পশ্চিম কোণ বাতাসের সাথে সম্পর্কিত। এই কারণে, হালকা ধূসর, সাদা এবং ক্রিম রঙগুলি এই দিকের জন্য উপযুক্ত বলে মনে করা হয়। বাস্তু দোষ দূর করতে উত্তর-পশ্চিম দিকে একটি ছোট ফোয়ারা বা অ্যাকোয়ারিয়াম রাখতে হবে। অবিবাহিত মেয়েদের উত্তর-পশ্চিম দিকে ঘুমানো শুভ বলে মনে করা হয়, কারণ এটি বিবাহের সম্ভাবনাকে শক্তিশালী করে। আপনার বাড়িতে যদি কোনও পরিচারক থাকলে তবে তাঁর ঘরটি উত্তর-পশ্চিম দিকে করা ভাল।

Advertisement
Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement