Advertisement

Vastu Tips For Placing Clock: ঘরে এই দিকের দেওয়ালে ঘড়ি রাখলে বাড়বে সম্মান-সম্পদ-খ্যাতি

Vastu Tips For Placing Clock: বাড়িতে ঘড়ি বসানোর সময় বেশিরভাগ মানুষই বাস্তুশাস্ত্রের নিয়ম মাথায় রাখেন না বা নিয়ম জানেন না। ফলে, তাদের আর্থিক সঙ্কট ও সম্মানহানির সম্মুখীন হতে হয়। বাস্তুশাস্ত্রে দেয়াল ঘড়ি লাগানোর সুনির্দিষ্ট নিয়ম আছে এবং সেগুলো মেনে চললে জিনিসগুলো স্বয়ংক্রিয়ভাবে ভালো হতে শুরু করে।

বাস্তুশাস্ত্রে দেয়াল ঘড়ি লাগানোর সুনির্দিষ্ট নিয়ম আছে এবং সেগুলো মেনে চললে জিনিসগুলো স্বয়ংক্রিয়ভাবে ভালো হতে শুরু করে।
Aajtak Bangla
  • নয়া দিল্লি,
  • 19 Sep 2023,
  • अपडेटेड 4:16 PM IST
  • বাড়িতে ঘড়ি বসানোর সময় বেশিরভাগ মানুষই বাস্তুশাস্ত্রের নিয়ম মাথায় রাখেন না বা নিয়ম জানেন না।
  • ফলে, তাদের আর্থিক সঙ্কট ও সম্মানহানির সম্মুখীন হতে হয়।
  • বাস্তুশাস্ত্রে দেয়াল ঘড়ি লাগানোর সুনির্দিষ্ট নিয়ম আছে এবং সেগুলো মেনে চললে জিনিসগুলো স্বয়ংক্রিয়ভাবে ভালো হতে শুরু করে।

Vastu Tips For Placing Clock: আজকাল, ঘড়ি শুধুমাত্র সময় পরীক্ষা করার জন্য ব্যবহার করা হয় না, তবে এটি সাজসজ্জা হিসাবেও ব্যবহৃত হয়। সুন্দর দেখতে একটি ঘড়ি ঘরের সৌন্দর্য বাড়িয়ে দেয়। তবে বাড়িতে ঘড়ি বসানোর সময় বেশিরভাগ মানুষই বাস্তুশাস্ত্রের নিয়ম মাথায় রাখেন না বা নিয়ম জানেন না। ফলে, তাদের আর্থিক সঙ্কট ও সম্মানহানির সম্মুখীন হতে হয়। বাস্তুশাস্ত্রে দেয়াল ঘড়ি লাগানোর সুনির্দিষ্ট নিয়ম আছে এবং সেগুলো মেনে চললে জিনিসগুলো স্বয়ংক্রিয়ভাবে ভালো হতে শুরু করে। 

দেয়ালে ঘড়ি বসানোর অভিমুখ
দেয়ালে ঘড়ি বসানোর সবচেয়ে ভালো দিক হল উত্তর পূর্ব বা উত্তর পূর্ব। ঘড়িটি ড্রয়িং রুম, বেডরুম, রান্নাঘর বা পুজোর ঘরে রাখা হোক না কেন, এটি সর্বদা উত্তর-পূর্ব দিকে রাখা ভাল। যদি উত্তর-পূর্ব দিকে কোনও স্থান না থাকে, তবে দ্বিতীয় অগ্রাধিকার উত্তর এবং তৃতীয় অগ্রাধিকারটি পূর্ব। ঘড়িটিকে যথাযথ দিকে রাখলে এর ভিতরের শক্তি অর্থাৎ ব্যাটারির কারণে যে টিক টিক হয়, সেই দিকটিও সক্রিয় হয়ে ওঠে।

সম্মান এবং খ্যাতি
উত্তর পূর্ব দিক সম্মান, খ্যাতি, সমৃদ্ধি ইত্যাদি নিয়ে আসে অর্থাৎ সবাই আপনার প্রশংসা করে যখন উত্তর দিক সম্পদ দেয় এবং কর্মজীবনে বাধা দূর করে। কোনো কারণে পদোন্নতি বন্ধ হয়ে গেলে বা চাকরি বন্ধ থাকলে, বাজারে ব্যবসা বা অর্থের লেনদেন বন্ধ থাকলে এই বাধাগুলো দূর হয় এবং সিদ্ধিলাভ হয়। পূর্ব দিক সম্পর্ক দেয়। এই দিক থেকে একজন সম্মান পায়, শিশুদের শিক্ষার বাধা দূর হয় এবং পরিবারের স্বাস্থ্য খাতের উন্নতি হয়।

দেয়াল ঘড়ি লাগানোর জন্য ভুল দিক
দক্ষিণ-পশ্চিম ও দক্ষিণ দেওয়ালে ঘড়ি রাখা উচিত নয়। ঘরের দরজার ফ্রেমের উপরেও দেয়াল ঘড়ি লাগানো উচিত নয়। দরজার ফ্রেমে ঘড়ি লাগানোর অর্থ হল বাড়ির লোকদের চলে যাওয়ার সময় এসেছে, এমন পরিস্থিতিতে কিছু খারাপ খবর শীঘ্রই পাওয়া যায়। বিক্রয় শেষ হওয়ার কারণে ঘড়ি বন্ধ হওয়াও একটি খারাপ লক্ষণ, যখন এটি ঘটে তখন আপনার সময় আসা বন্ধ হয়ে যায়।

Advertisement

বিশেষ দ্রষ্টব্য: এখানে প্রদত্ত তথ্য শুধুমাত্র অনুমান এবং বাস্তুশাস্ত্রে বলা তথ্যের উপর ভিত্তি করে দেওয়া হয়েছে। এখানে উল্লেখ করা জরুরি যে, bangla.aajtak.in কোনও ধরনের অন্ধবিশ্বাস, কুসংস্কারকে সমর্থন করে না। কোনও তথ্য বা অনুমান প্রয়োগ করার আগে, অবশ্যই সংশ্লিষ্ট ক্ষেত্রের বিশেষজ্ঞের সঙ্গে পরামর্শ করে নিন।

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement