Advertisement

Vastu Tips for Money Ashoka : বাড়ির আশপাশে এই গাছ থাকলে টাকার অভাব হবে না, কোন দিকে থাকা শুভ?

Vastu Tips for Money Ashoka: গাছপালা ঘরের সৌন্দর্য বাড়ায়। এমনও বিশ্বাস করা হয় যে বাড়ির গাছ-গাছালি থেকে বাস্তুর দোষ দূর হয়। হিন্দু ধর্মগ্রন্থেও গাছটির উল্লেখ রয়েছে, যা পুজো এবং ঘর সাজানোর জন্য ব্যবহৃত হয়। তেমনই একটি গাছ হল অশোক।

বাড়ির আশপাশে অশোক গাছ থাকলে টাকার অভাব হবে না (প্রতীকী ছবি)
Aajtak Bangla
  • নতুন দিল্লি,
  • 25 Aug 2022,
  • अपडेटेड 7:46 PM IST
  • গাছপালা ঘরের সৌন্দর্য বাড়ায়
  • এমনও বিশ্বাস করা হয় যে বাড়ির গাছ-গাছালি থেকে বাস্তুর দোষ দূর হয়
  • তেমনই একটি গাছ হল অশোক

গাছপালা ঘরের সৌন্দর্য বাড়ায়। এমনও বিশ্বাস করা হয় যে বাড়ির গাছ-গাছালি থেকে বাস্তুর দোষ দূর হয়। হিন্দু ধর্মগ্রন্থেও গাছটির উল্লেখ রয়েছে, যা পুজো এবং ঘর সাজানোর জন্য ব্যবহৃত হয়। তেমনই একটি গাছ হল অশোক। 

সেই সঙ্গে রাস্তার পাশে অশোক গাছ, যা আপনারা সবাই নিশ্চয়ই দেখেছেন। আমরা এখানে আপনাদের বলছি যে এই গাছের ব্যাপারে বাস্তুর কিছু নিয়ম আছে, যা মনে রাখা জরুরি। আসুন জানি

অশোক গাছের উপকারিতা
নামটি থেকে বোঝা যায়, এই উদ্ভিদটি নিজের মধ্যে দুঃখ শোষণ করে। যার মাধ্যমে সমস্ত নেতিবাচক শক্তি দূর হয়ে যায়। এর আরও অনেক দিক রয়েছে। 

এমনটা বিশ্বাস করা হয় যে এই গাছটি যদি আপনার বাড়ির চারপাশে লাগানো হয়, তাহলে আপনার চারপাশে কোনও দুঃখ-কষ্ট ও দারিদ্র্য থাকবে না। অশোক উদ্ভিদ মানসিক চাপ দূর করতে সাহায্য করে। এটি বাস্তুর দোষও দূর করে।

অশোক গাছের কোন দিকে লাগানো দরকার?
কথিত আছে যে বাড়ির ভিতরে অশোক গাছ লাগানো উচিত নয়। কিন্তু বাড়ির দরজার বাম কোণে এই গাছটি লাগালে ধন-সম্পদ আসে। যে কোন শুভ কাজে এর পাতা ব্যবহার করা হয়। এটি বাড়ির চারপাশে উত্তর দিকে রাখা উপকারী বলে মনে করা হয়।

অশোক গাছের উপকার
যে বাড়িতে একটি অশোক গাছ থাকে, সেখানে সব কাজ খুব সহজে সম্পন্ন হয়। এই বাড়িতে যে কোনও কাজ কোনও বাধা ছাড়াই শুভ উপায়ে সম্পন্ন হয়। পুজোর জায়গায় অশোক গাছের মূল রাখলে বাস্তু দোষ দূর হয়।

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement