Advertisement

Vastu Tips : হাতে টাকা থাকছে না? বাড়ির এই ৩ দিক থেকে সরিয়ে ফেলুন এইগুলো

আয় এবং ব্যয়ের মধ্যে ভারসাম্য না থাকলে যে কোনও মানুষই দারিদ্র্যের সম্মুখীন হতে পারেন। জ্যোতিষশাস্ত্র অনুসারে, অর্থনৈতিক ক্ষেত্রে ব্যক্তির দারিদ্র্য লুকিয়ে থাকে ঘরের কোণে। বাড়ির তিনটি প্রধান কোণের মানুষের দারিদ্র্যের সঙ্গে সরাসরি সংযোগ রয়েছে।

প্রতীকী ছবি
Aajtak Bangla
  • দিল্লি,
  • 07 Aug 2022,
  • अपडेटेड 7:47 PM IST
  • বাস্তুশাস্ত্রে আর্থিক উন্নতির বিষয়ে বলা হয়েছে
  • বাড়ির কোন দিকে কী রাখা উচিত, রয়েছে সেই ইঙ্গিত
  • জেনে নিন কোথায় কী রাখা উচিত

অনেক সময় মানুষ প্রচুর চেষ্টা করেও সঞ্চয় করতে পারেন না। আয় এবং ব্যয়ের মধ্যে ভারসাম্য না থাকলে যে কোনও মানুষই দারিদ্র্যের সম্মুখীন হতে পারেন। জ্যোতিষশাস্ত্র অনুসারে, অর্থনৈতিক ক্ষেত্রে ব্যক্তির দারিদ্র্য লুকিয়ে থাকে ঘরের কোণে। বাড়ির তিনটি প্রধান কোণের মানুষের দারিদ্র্যের সঙ্গে সরাসরি সংযোগ রয়েছে।

১. জলের ট্যাঙ্ক - বাড়ির ছাদে জলের ট্যাঙ্ক যদি দক্ষিণ-পূর্ব কোণে রাখা হয় তবে গৃহকর্তাকে প্রচুর ক্ষতির মুখোমুখি হতে হয়। কারণ এটি হল আগুনের স্থান। তাই যখন আগুনের জায়গায় জল রাখা হয়, তখন জীবনে নেতিবাচক শক্তি প্রবেশ করে। এর ফলে বাড়িতে ঝগড়া, মামলা, মারামিরর মতো সমস্যাও লেগে থাকে।

২. টয়লেট - বাস্তু অনুসারে, বাড়ির উত্তর-পূর্ব দিকে টয়লেট থাকলে সেই ব্যক্তির আর্থিক সমস্যা তৈরি করে। এই ভুলটি গৃহকর্তাকে কেবল আর্থিক ক্ষেত্রেই দুর্বল করে তুলবে না, স্বাস্থ্য সংক্রান্ত সমস্যাতে ফেলবে। তাই বাড়ির উত্তর-পূর্ব দিকে কখনওই টয়লেট তৈরি করা উচিত নয়।

৩. বাড়ির উত্তর দিকে অবর্জনা - যদি বাড়ির উত্তর দিকে ময়লা বা জিনিসপত্র ছড়িয়ে ছিটিয়ে থাকে তাহলে সেটিও দারিদ্র্যের কারণ হতে পারে। শাস্ত্রমতে এই দিকটি হল কুবেরের দিক। তাই এই দিক থেকে আসা শক্তি জীবনের আর্থিক অবস্থা নির্ধারণ করে। আর সেই কারণেই এই দিকে কোনও আবর্জনা বা ময়লা রাখা উচিত নয়।

আরও পড়ুনদেড় ঘণ্টার Operation Mojo, জাদুঘরে CISF জওয়ানকে কীভাবে বাগে আনল পুলিশ?

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement