Advertisement

Dreams Interpretation: বিয়ের স্বপ্ন দেখেছেন? জানুন শুভ না অশুভ ইঙ্গিত

Dreams of Marriage: অনেক ক্ষেত্রেই কোনও অনুষ্ঠানের অগ্রিম অনুভূতি আমরা পাই স্বপ্নের মাধ্যমে। স্বপ্ন শাস্ত্রের মতে, ভবিষ্যতের কোনও বিপদের জন্য সচেতন করে এই ধরনের স্বপ্ন। আপনাকে সেই ইঙ্গিত বুঝতে হবে।

প্রতীকী ছবি
Aajtak Bangla
  • কলকাতা ,
  • 13 Sep 2022,
  • अपडेटेड 9:33 PM IST

প্রতিটা মানুষই ঘুমের সময় নানা রকম স্বপ্ন (Dream) দেখেন। এই স্বপ্নের ব্যাখ্যা নিয়ে বিভিন্ন গবেষণা রয়েছে। তবে মনে করা হয়, প্রতিটা স্বপ্নের পিছনে কোনও না কোনও কারণ থাকে। অনেক ক্ষেত্রেই কোনও অনুষ্ঠানের অগ্রিম অনুভূতি আমরা পাই স্বপ্নের মাধ্যমে। স্বপ্ন শাস্ত্রের মতে, ভবিষ্যতের কোনও বিপদের জন্য সচেতন করে এই ধরনের স্বপ্ন। আপনাকে সেই ইঙ্গিত বুঝতে হবে। 
 
অনেক ক্ষেত্রেই কোনও অনুষ্ঠানের অগ্রিম অনুভূতি আমরা পাই স্বপ্নের মাধ্যমে। স্বপ্ন শাস্ত্রের (Swapna Shastra) মতে, ভবিষ্যতের কোনও বিপদের জন্য সচেতন করে এই ধরনের স্বপ্ন। আপনাকে সেই ইঙ্গিত বুঝতে হবে। আসুন জেনে নেওয়া যাক, আপনি যদি স্বপ্নে নিজের বিয়ে (Marriage) দেখেন তবে এর অর্থ কী।

বিয়ের স্বপ্ন 

আপনি যদি অবিবাহিত হন এবং বিয়ের স্বপ্ন দেখেন, এটি একটি শুভ লক্ষণ। এর অর্থ হল আপনি সম্পর্ক, ব্যবসায় কিছু প্রতিশ্রুতি পূরণ করতে চলেছেন।

মনের মানুষের সঙ্গে বিয়ের স্বপ্ন

স্বপ্ন শাস্ত্র অনুসারে, আপনি যদি মনের মানুষের সঙ্গে বিবাহের স্বপ্ন দেখেন, তবে এটি শুভ লক্ষণ। এছাড়াও এর মানে হল, আপনি আপনার সম্পর্ককে বিয়েতে রূপান্তর করতে চলেছেন। আপনি যদি আপনার সঙ্গীর সঙ্গে বিয়ে করার সিদ্ধান্ত নেন, তবে আপনার বিবাহিত জীবন সুখের হবে।

বিয়ের প্রস্তুতির স্বপ্ন 

আপনি যদি বিয়ের জন্য প্রস্তুতির স্বপ্ন দেখে থাকেন তবে, এটি একটি ভাল লক্ষণ নয়। এর মানে আগামী দিনে আপনার মানসিক উদ্বেগ হতে পারে। অথবা আপনি কর্মজীবন -ব্যবসায় ক্ষতির সম্মুখীন হতে পারেন।

অন্য কারও সঙ্গে বিয়ের স্বপ্ন

আপনি যদি আপনার সঙ্গী ছাড়া অন্য কারও সঙ্গে বিয়ে করার স্বপ্ন দেখেন, তবে এর অর্থ হল আপনার বর্তমান সম্পর্কে আপনি খুশি নেই। এছাড়াও, যাকে নিয়ে আপনি স্বপ্ন দেখেছেন তার সঙ্গে আপনার মানসিকতা মিলে যায়। 

Advertisement

বিয়ে ভেঙে যাওয়া

স্বপ্নশাস্ত্র অনুসারে স্বপ্নে বিয়ে ভাঙাকে শুভ বলে মনে করা হয় না। স্বপ্নে বিয়ে ভেঙে যাওয়ার অর্থ হল, আপনার কোনও কাজে ব্যাঘাত ঘটতে চলেছে। 

বিয়ের মণ্ডপ এবং নাচ

আপনার স্বপ্নে যদি বিয়ের মণ্ডপ দেখেন, এঁর অর্থ হল আপনার বাড়িতে কিছু শুভ কাজ ঘটতে চলেছে। স্বপ্নে বিয়েতে নাচ করার অর্থ খুব ভাল। এটি কোনও সুসংবাদের ইঙ্গিত দেয়।
 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement