Advertisement

Vastu For Trees: দিক অনুযায়ী বাড়িতে লাগান গাছ, কাটবে অভাব, থাকবে সুখ-শান্তি

Vastu Tips: বাড়ির বারান্দায়, ছাদ বা আশেপাশের বাগানে গাছ-গাছালি লাগাতে সবাই পছন্দ করে এবং চারা রোপণ করাও শুভ বলে মনে করা হয়। কিন্তু বাস্তু অনুসারে কোন গাছ কোন দিকে লাগাতে হবে তাও জানা জরুরি।

বাস্তু অনুসারে কোন গাছ কোন দিকে লাগাতে হবে তাও জানা জরুরি
Aajtak Bangla
  • কলকাতা,
  • 06 Nov 2022,
  • अपडेटेड 8:10 PM IST
  • বাড়ির বারান্দায়, ছাদ বা আশেপাশের বাগানে গাছ-গাছালি লাগাতে সবাই পছন্দ করে
  • চারা রোপণ করাও শুভ বলে মনে করা হয়
  • বাস্তু অনুসারে কোন গাছ কোন দিকে লাগাতে হবে তাও জানা জরুরি

Vastu Tips For Plants: গাছপালা প্রকৃতির এমন অনন্য উপহার যা পরিবেশকে বিশুদ্ধ এবং ভারসাম্য রাখতে সহায়তা করে। বাস্তুশাস্ত্র অনুসারে , বাড়িতে বা বাড়ির আশেপাশে গাছ-গাছালি লাগানো খুব শুভ বলে মনে করা হয়। কিন্তু বাড়ির কোন দিকে কোন গাছ লাগাতে হবে তা জানা খুবই জরুরf কারণ আপনি যদি ভুল দিকে কোন গাছ লাগান তাহলে তা শুধু নেতিবাচক শক্তিই দেয় না বরং আপনার জীবনে  অশুভ প্রভাব ফেলবে। 

বাস্তু অনুসারে বাড়িতে গাছ লাগান
ঘরের সৌন্দর্য ও সবুজ বাড়ানোর পাশাপাশি যদি ভাগ্যের আশীর্বাদ পেতে চান তাহলে অবশ্যই ঘরে গাছ লাগান, তবে গাছ লাগানোর আগে একবার জেনে নিন কোন দিকে কোন গাছ লাগালে তা শুভ বলে মনে করা হয়। আর কোনটা অশুভ ফল নিয়ে আসে।

পূর্ব দিক
 বাড়ির পূর্ব ও উত্তর-পূর্ব দিকে তুলসী, গোলাপ, গাঁদা, লিলি, পুদিনা ইত্যাদি ছোট গাছ লাগাতে হবে। এতে করে পরিবারের সকল সদস্যের স্বাস্থ্য ভালো থাকে। বাড়ির পূর্ব দিকে লাগানো বটগাছও মনের ইচ্ছা পূরণ করে। কিন্তু ভুল করেও অশ্বত্থ গাছ পূর্ব দিকে লাগাবেন না, এমনটা হলে ঘরে দারিদ্র্য আসে।

পশ্চিম দিক
পশ্চিম দিকে অশ্বত্থ গাছ, নারকেল গাছ বা অশোক গাছ লাগানো শুভ। তবে পশ্চিম দিকে ভুল করে কাঁটাযুক্ত গাছ  লাগানো উচিত নয়। এতে করে শত্রুর ভয় থেকে যায়।

উত্তর দিক
 উত্তর দিক ঈশান নামেও পরিচিত এবং এই দিকে কলাগাছ, তুলসী গাছ ইত্যাদি লাগালে ঘরে সুখ, শান্তি ও সমৃদ্ধি আসে। নীল রঙের ফুলও এদিক দিয়ে লাগানো যেতে পারে। তবে উত্তর দিকে কখনোই ফল ধারণ করা গাছ লাগানো উচিত নয়। এতে করে শিশুর কষ্ট হয় এবং বুদ্ধিরও ক্ষতি হয়।

Advertisement

দক্ষিণ দিক
 আপনি যদি জীবনের সমস্ত ঝামেলা থেকে মুক্তি পেয়ে সুস্থ ও স্বাভাবিক জীবনযাপন করতে চান, তাহলে অবশ্যই বাড়ির দক্ষিণ দিকে একটি নিম গাছ লাগান। বাড়ির ছায়া থেকে একটু দূরে একটি নিম গাছ লাগানো শুভ বলে মনে করা হয়। তবে দক্ষিণ দিকে কাঁটাযুক্ত গাছ লাগাবেন না, সেই সঙ্গে এই দিকে তুলসী গাছ লাগানও অশুভ বলে মনে করা হয়।

 দক্ষিণ-পূর্ব দিক

এই দিকটিকে অগ্নেও বা অগ্নি কোণও বলা হয়। এই দিকে একটি ডালিম গাছ লাগালে সুখ ও সৌভাগ্য বৃদ্ধি পায়। 

(Disclaimer: এখানে দেওয়া তথ্য সাধারণ অনুমান এবং তথ্যের উপর ভিত্তি করে। আজতক বাংলা এটি নিশ্চিত করে না।) 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement