Advertisement

Laxmi Curse these people: মহিলাদের এই ভুলে সংসারে আসে দারিদ্র্য, মুখ ফিরিয়ে নেন লক্ষ্মী 

কুঅভ্যাস না পুরুষ, না মহিলাদের মধ্যে থাকা উচিত। কিন্তু হিন্দু ধর্মীয় শাস্ত্রে নারীদদের দেবীর মর্যাদা দেওয়া হয়। নারীকে বলা হয় ঘরের লক্ষ্মী। তাই বলা হয় যে সংসারে নারীরা সুখী, দেবী লক্ষ্মী সেখানে সর্বদা বিরাজ করেন।

প্রতীকী ছবি
Aajtak Bangla
  • কলকাতা,
  • 14 Sep 2023,
  • अपडेटेड 4:29 PM IST
  • কুঅভ্যাস না পুরুষ, না মহিলাদের মধ্যে থাকা উচিত
  • কিন্তু হিন্দু ধর্মীয় শাস্ত্রে নারীদদের দেবীর মর্যাদা দেওয়া হয়
  • মহিলাকে বলা হয় ঘরের লক্ষ্মী

Laxmi Curse these people: কুঅভ্যাস না পুরুষ, না মহিলাদের মধ্যে থাকা উচিত। কিন্তু হিন্দু ধর্মীয় শাস্ত্রে নারীদদের দেবীর মর্যাদা দেওয়া হয়। মহিলাকে বলা হয় ঘরের লক্ষ্মী। তাই বলা হয় যে সংসারে নারীরা সুখী, দেবী লক্ষ্মী সেখানে সর্বদা বিরাজ করেন।

কিন্তু মহিলাদের বদ অভ্যাসের কারণে ঘর নষ্ট হতে সময় লাগে না। হিন্দু ধর্মে নারীদের কিছু বদ অভ্যাসের কথা বলা হয়েছে, যা ঘরে দারিদ্র্যের কারণ হয়। যে ঘরে এই ধরনের মহিলাদের সংসারে দেবী লক্ষ্মী বেশিদিন অবস্থান করেন না। অলক্ষ্মী এসে বাস করেন। ঘর।

মহিলাদের উচিত এসব অভ্যাস থেকে দূরে থাকা-

- রুটি-লুচির জন্য মাখা এবং অবশিষ্ট আটা-ময়দা ফ্রিজে রেখে পুনরায় ব্যবহার করলে তা কিন্তু ঘরের সুখ-সমৃদ্ধির জন্য তা শুভ বলে মনে করা হয় না।
- বাড়িতে অতিথিরা এলে রাগ করা এবং তাদের স্বাগত না জানানোও ভালো অভ্যাস নয়। হিন্দু ধর্মে অতিথিকে ঈশ্বরের মতো মনে করা হয়। তাই আপনার বাড়িতে যে অতিথি আসবেন তাকে সম্মান করুন।
- মহিলাদের সকালে দীর্ঘক্ষণ দেরী করে ঘুমানোর অভ্যাস এবং সন্ধেয় সূর্যাস্তের পরপরই ঘুমালে ঘরে দারিদ্র্য আসে।
- একাদশী, অমাবস্যা এবং বৃহস্পতিবার মহিলাদের চুল ধোয়া উচিত নয়।
- সকালে ঘুম থেকে ওঠার পর মহিলাদের প্রথম যে কাজটি করা উচিত তা হল ঘর পরিষ্কার করা এবং তারপর স্নান করে পুজো করা। এর পরেই খাবার গ্রহণ করা উচিত। যেসব মহিলারা সকালে ঘুম থেকে উঠে ঘর পরিষ্কার না করে খাবার খান তাদের প্রতি মা লক্ষ্মী ক্রুদ্ধ থাকেন।
- রাতে রান্নাঘর পরিষ্কার না করে এবং বাসনপত্র রেখে ঘুমানোর অভ্যাস বদলান। রান্নাঘর নোংরা রেখে ঘুমোতে ঘরে দ্রুত নেতিবাচকতা ছড়িয়ে পড়ে।

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement