শেয়ারবাজারে অস্থিরতার মধ্যে বুধবার বেদান্ত ফ্যাশনসের শেয়ারের ভালো তালিকা হয়েছে। স্টকটি ৮ শতাংশ প্রিমিয়াম দরে ৯৩৬ টাকায় BSE-তে তালিকাভুক্ত হয়েছে। একই সময়ে, এটি NSE-তে ৯৩৫ টাকায় তালিকাভুক্ত হয়েছে।
বেদান্ত ফ্যাশনস আইপিওর ইস্যু মূল্য ছিল প্রতি শেয়ার ৮৬৬ টাকা। বিনিয়োগকারীরা প্রতিটি শেয়ারে ৭০ টাকা লাভ করেছেন। AGS Transact Technologies এবং Adani Wilmar-এর পর এটি ২০২২ সালে এক্সচেঞ্জে তালিকাভুক্ত হওয়া তৃতীয় কোম্পানি।
বেদান্ত ফ্যাশনের প্রথম পাবলিক অফারটি ৪ ফেব্রুয়ারি থেকে ৮ ফেব্রুয়ারিতে ২.৫৭ বার সাবস্ক্রাইব করা হয়েছে। যোগ্য প্রাতিষ্ঠানিক ক্রেতাদের (QIBs) রিজার্ভ শেয়ার ৭.৪৯ বার সাবস্ক্রাইব করা হয়েছে।
বেদান্ত ফ্যাশনস আইপিওর অ-প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের (NII) অংশ ছিল ১.০৭ গুণ এবং খুচরা বিনিয়োগকারীদের জন্য ৩৯% ছিল।
আইপিওর অধীনে, মোট ২,৫৪,৫৫,৩৮৮টি শেয়ার বিডিংয়ের জন্য রাখা হয়েছিল, যার বিনিময়ে কোম্পানিটি ৬,৫৩,৭২,৭১৮টি শেয়ার পেয়েছে। কোম্পানিটি আইপিওর একদিন আগে অ্যাঙ্কর বিনিয়োগকারীদের কাছ থেকে ৯৪৫ কোটি টাকা সংগ্রহ করেছে।
বেদান্ত ফ্যাশন (VFL) ২০০২ সালে প্রতিষ্ঠিত হয়েছিল। বেদান্ত ফ্যাশন (VFL) ভারত জুড়ে একটি মাল্টি-চ্যানেল রিটেল ডিস্ট্রিবিউশন নেটওয়ার্ক পরিচালনা করে এবং ফ্র্যাঞ্চাই-মালিকানাধীন মাল্টি-ব্র্যান্ড আউটলেট (MBOs), এক্সক্লুসিভ ব্র্যান্ড আউটলেট (EBOs), লার্জ ফরম্যাট স্টোর (LFSs) এবং ওয়েবসাইট (www.manyavar.com) সহ অনলাইন প্ল্যাটফর্মের মাধ্যমে পণ্য বিক্রি করে। এছাড়াও VFL-এর মোবাইল অ্যাপ্লিকেশন রয়েছে।
ভারতের বিভিন্ন অংশে আরোপিত লকডাউনের কারণে ২০২২ অর্থবর্ষের প্রথম ত্রৈমাসিকে দোকান সাময়িকভাবে সম্পূর্ণ বন্ধ হওয়া সত্ত্বেও বেদান্ত ফ্যাশনসের (VFL) আয় ২৪৯ কোটি টাকা।
বেদান্ত ফ্যাশনসের (VFL) ২০১৯, ২০২০ এবং ২০২১ সালের আর্থিক বছর এবং ৩০ সেপ্টেম্বর, ২০২১-এ শেষ হওয়া ছয় মাসের জন্য ROCE ছিল যথাক্রমে ৪৮%, ৪৭.৮০%, ৩৪.০৭% এবং ২২.১৬%।