Advertisement

Fixed Deposit Interest Rates: ঘরে বসেই করুন ডিজিটাল ফিক্সড ডিপোজিট, সুদ ৭.৮%, সঙ্গে বিমা

ডিজিটাল ফিক্সড ডিপোজিট (Digital FD) স্কিম চালু করেছে এই ব্যাঙ্ক। গ্রাহকরা সেভিংস অ্যাকাউন্ট খুলতে পারবেন ঘরে বসেই। ব্যাঙ্কের শাখায় যেতে হবে না।

Digital FD
Aajtak Bangla
  • কলকাতা ,
  • 27 Apr 2023,
  • अपडेटेड 2:41 PM IST
  • ডিজিটাল ফিক্সড ডিপোজিট (Digital FD) স্কিম চালু করেছে এই ব্যাঙ্ক।
  • গ্রাহকরা সেভিংস অ্যাকাউন্ট খুলতে পারবেন ঘরে বসেই। ব্যাঙ্কের শাখায় যেতে হবে না।

একাধিকবার  রেপো রেট বাড়িয়েছে রিজার্ভ ব্যাঙ্ক। তার ফলে গৃহঋণ-সহ বিভিন্ন ঋণে বেড়েছে সুদের হার। ফলে বর্ধিত ইএমআই-র বোঝা চেপেছে সাধারণ মানুষের মাথায়। তবে যাঁরা সঞ্চয় করতে চান তাঁদের জন্য এটা দারুণ সময়। প্রায় প্রতিটি সরকারি ও বেসরকারি ব্যাঙ্ক বাড়িয়েছে ফিক্সড ডিপোজিটে সুদের হার। ঝুঁকিহীন বিনিয়োগের ক্ষেত্রে এফডি সেরা বিকল্প। সেই এফডি-তে একাধিক ব্যাঙ্কে মিলছে ৭ থেকে ৯ শতাংশ পর্যন্ত। তেমনই একটি বেসরকারি ব্যাঙ্ক ৭.৮ শতাংশ সুদ দিচ্ছে ডিজিটাল এফডি-তে।          

ডিজিটাল ফিক্সড ডিপোজিট (Digital FD) স্কিম চালু করেছে বেসরকারি আরবিএল ব্যাঙ্ক (RBL Bank)। গ্রাহকরা সেভিংস অ্যাকাউন্ট খুলতে পারবেন ঘরে বসেই। ব্যাঙ্কের শাখায় যেতে হবে না। কয়েক মিনিটের মধ্যে ডিজিটাল ফিক্সড ডিপোজিট স্কিম বুক করতে পারবেন। RBL ব্যাঙ্ক জানিয়েছে, ডিজিটাল ফিক্সড ডিপোজিটে ১৫ মাস থেকে ৭২৫ দিন পর্যন্ত FD-তে ৭.৮ শতাংশ পর্যন্ত সুদ মিলছে।

RBL ব্যাঙ্কের ডিজিটাল ফিক্সড ডিপোজিটে অতিরিক্ত সুবিধাও পাওয়া যাবে। ডিজিটাল এফডি-র সঙ্গে রয়েছে বিমাও। সহজেই খোলা যাবে সেভিংস অ্যাকাউন্ট। ফিক্সড ডিপোজিটগুলিকে ডিজিটাল মাধ্যমে দেখতে পাবেন গ্রাহকরা। এমনকি নিয়ন্ত্রণ করা যাবে।  গ্রাহকরা RBL Bank MoBank অ্যাপ ডাউনলোড করে অনলাইনে ফিক্সড ডিপোজিট রসিদ পেয়ে যাবেন। ফিক্সড ডিপোজিট হসপিটাল ডেইলি ক্যাশ বেনিফিট পলিসিও বেছে নিতে পারেন গ্রাহকরা। হাসপাতালের চিকিৎসার খরচ পাবেন। 

আরও পড়ুন- ১০০১ দিনের ফিক্সড ডিপোজিটে ৯.৫০% সুদ, বাম্পার অফার এই ব্যাঙ্কের

দ্রুত অনলাইন KYC প্রক্রিয়ার মাধ্যমে গ্রাহকরা কয়েক মিনিটের মধ্যে একটি স্থায়ী আমানত খুলতে পারেন। ৩টি সহজ ধাপ রয়েছে। প্রথমত, গ্রাহকদের আধার লিঙ্কযুক্ত মোবাইল নম্বর এবং প্যানের বিবরণ দিতে হবে। এর পর ভিডিও কেওয়াইসির মাধ্যমে কেওয়াইসি স্ট্যাটাস দিতে হবে। এই প্রক্রিয়াটি সম্পন্ন হওয়ার পরে অনলাইন পেমেন্ট পদ্ধতির মাধ্যমে একটি স্থায়ী আমানতের জন্য আবেদন করতে পারেন গ্রাহকরা। 

Advertisement

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement