Advertisement

Muhurat Trading 2022: আজ মাত্র এক ঘণ্টার জন্য খুলবে শেয়ারবাজার, কখন পাবেন লেনদেনের সুযোগ?

Muhurat Trading 2022: দীপাবলি উৎসবের দিন সকালে ভারতীয় শেয়ার বাজার বন্ধ থাকবে। কিন্তু সন্ধ্যায় কিছুক্ষণের জন্য খুলবে। বিক্রম সম্বত ২০৭৯-এর সূচনা উপলক্ষে, BSE এবং NSE-র মহরৎ ট্রেডিং এই বছর দীপাবলিতে সন্ধ্যায় এক ঘণ্টার জন্য চলবে।

বিক্রম সম্বত ২০৭৯-এর সূচনা উপলক্ষে, BSE এবং NSE-র মহরৎ ট্রেডিং এই বছর দীপাবলিতে সন্ধ্যায় এক ঘণ্টার জন্য চলবে।
Aajtak Bangla
  • নয়া দিল্লি,
  • 24 Oct 2022,
  • अपडेटेड 10:58 AM IST
  • দীপাবলি উৎসবের দিন সকালে ভারতীয় শেয়ার বাজার বন্ধ থাকবে।
  • কিন্তু সন্ধ্যায় কিছুক্ষণের জন্য খুলবে।
  • দীপাবলিতে সন্ধ্যা ৬টা ১৫ মিনিট থেকে ৭টা ১৫ মিনিট পর্যন্ত কারবার হবে।

Muhurat Trading 2022: দীপাবলি উৎসবের দিন সকালে ভারতীয় শেয়ার বাজার বন্ধ থাকবে। কিন্তু সন্ধ্যায় কিছুক্ষণের জন্য খুলবে। বিক্রম সম্বত ২০৭৯-এর সূচনা উপলক্ষে, দেশের প্রধান স্টক এক্সচেঞ্জ BSE এবং ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে (NSE) মহরৎ ট্রেডিং এই বছর দীপাবলিতে সন্ধ্যা ৬টা ১৫ মিনিট থেকে ৭টা ১৫ মিনিট পর্যন্ত কারবার হবে। প্রি-ওপেন সেশন ২৪ অক্টোবর সন্ধ্যা ৬টা থেকে শুরু হবে, যা ৬টা ০৮ মিনিটে শেষ হবে। এর পরে, সাধারণ বিনিয়োগকারীদের জন্য সন্ধ্যা ৬টা ১৫ মিনিট থেকে ৭টা ১৫ মিনিট পর্যন্ত কারবার চলবে।

আরও পড়ুন: কালীপুজোয় ফের ঊর্ধ্বমুখী বাজারদর; মাছ-মাংস-সবজি সবেরই দামে আগুন

দীপাবলির দিন বিনিয়োগ করা খুবই শুভ বলে মনে করা হয়। বেশিরভাগ বড় বিনিয়োগকারী বা কোম্পানি এই দিনে শেয়ারবাজারে কেনাকাটা করে। মহরৎ ট্রেডিং ছাড়াও দীপাবলির দিন সকালে শেয়ারবাজার খুলবে না। অর্থাৎ, দীপাবলির দিন যাকে বিনিয়োগ করতে হবে, সন্ধ্যায় তার হাতে সময় থাকবে মাত্র এক ঘণ্টা। মঙ্গলবার শেয়ারবাজার আবারও পুরনো সময়ের মতো খুলবে। এছাড়াও, ২৬ অক্টোবর ২০২২ (বুধবার) দিওয়ালি বলিপ্রদায়ের কারণে শেয়ার বাজারে কোনও ব্যবসা থাকবে না। বৃহস্পতিবার ও শুক্রবার বাজার আগের মতোই বিনিয়োগকারীদের জন্য উন্মুক্ত থাকবে।

বিশেষজ্ঞদের মতে, সম্বত ২০৭৯-এ পরিষেবা ব্যয় স্বাভাবিককরণ, অপরিশোধিত তেলের মতো বৈশ্বিক পণ্যের দাম কমানোর সঙ্গে সাপ্লাই চেইন সহজ করা এবং একটি সহায়ক স্থির নীতি বাজারকে চালিত করবে৷ তিনি বলেন, ভারতের সামগ্রিক অর্থনৈতিক সূচকগুলিও ইতিবাচক দেখাচ্ছে এবং শহুরে চাহিদাও শক্তি দেখাচ্ছে। গ্রামীণ চাহিদার উন্নতি দেখা যাচ্ছে।

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement